রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শুক্রবার ২২ অক্টোবর ২০২১, ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

০৬:৫৮ অপরাহ্ণ

শিরোনাম
◈ চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব শাহ আলমের নির্বাচনী উঠান বৈঠক। ◈ তাহিরপুর সীমান্তে ভারতীয় মাদকের চালান সহ বিভিন্ন মালামাল আটক ◈ ফুলবাড়ীর ছয় ইউনিয়নে নৌকার মাঝি হলেন যারা ◈ সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে কলমাকান্দায় মানববন্ধন ◈ ডাচ্-বাংলা ব্যাংক শশিকর বাজারে শুভ উদ্বোধন ◈ তাহিরপুরে তথ্য অধিকার বাস্তবায়ন ও পরিবীক্ষন কমিটির সভা ◈ রাজারহাটে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন ত্রাণ ও দূর্যোগ প্রতিমন্ত্রী ◈ রংপুরে তিস্তা পাড়ের বন্যার্তদের পাশে জেলা আ’ লীগ সাধারন সম্পাদক রেজাউল করিম রাজু ◈ শাহজাদপুরে ইউপি নির্বাচনে পুনরায় নৌকার মনোনয়ন প্রত্যাশী আব্দুল বাতেনের সমর্থনে জনসভা অনুষ্ঠিত ◈ জামালগঞ্জে ইমামের ঝুলন্ত লাশ উদ্ধার

ধূরইল ইউ.পি নির্বাচন: চেয়ারম্যান পদে আ.লীগের মনোনয়ন চান ছয় জন

প্রকাশিত : ০৬:৪৪ PM, ৫ অক্টোবর ২০২১ মঙ্গলবার ৪৫১ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

সুমন আলী, স্টাফ রিপোর্টার :

আওয়ামী লীগের মনোনয়ন চান অনেকে। তবে শক্তিশালী অবস্থানে আছেন দু .জন।মোহনপুরের অন্যতম একটি ইউনিয়ন পরিষদ হিসেবে পরিচিত ১ নম্বর ধুরইল ইউনিয়ন পরিষদ। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে আওয়ামীলীগের সম্ভাব্য ছয় প্রার্থীর গুঞ্জন শোনা যাচ্ছে। তবে ভোটার সমর্থকরা বলছেন প্রতিবার আওয়ামীলীগের প্রার্থী যোগ্য বাছাইসহ অভ্যন্তরিণ কোন্দলের কারণেই বিএনপি প্রার্থীর বিজয়ী হওয়ার কথা জানা গেছে। এজন্য এবারের নির্বাচনে আওয়ামীলীগের দক্ষ প্রার্থীকে মনোনয়ন দেওয়ার দাবী জানিয়েছেন স্থানীয়রা।

দেলোয়ার হোসেন ২০১৬ সালের নির্বাচনে প্রার্থীতা চাইলেও দলীয় মনোনয়ন পেয়েছিলেন প্রবীন আওয়ামীলীগ নেতা রবিউল ইসলাম। যিনি বয়সের ভারে রাজনীতিতে ঝিমিয়ে পড়েছেন। এ সুযোগ কাজে লাগিয়ে ২০১৬ সালের নির্বাচনে বিএনপি সমর্থিত প্রার্থী কাজিম উদ্দিন বিজয়ী হন।

এবার এই ইউপিতে চেয়্যারমান পদে লড়তে চাচ্ছেন, ধুরইল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, জেলা যুবলীগের সহ-সভাপতি আনোয়ার হোসেন, গতবারের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রবিউল ইসলাম, ধুরইল ইউনিয়ন যুবলীগের সভাপতি আশরাফুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগ কৃষক লীগের আইন বিষয়ক সম্পাদক এ্যাড: শহিদুল ইসলাম, বঙ্গবন্ধু সৈনিক লীগ রাজশাহী জেলা শাখার সাবেক সভাপতি জিমি কাটার রনি। তবে মোহনপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মুরাদুল ইসলাম অংশগ্রহণ করতে চাননি।

জানতে চাইলে ধুরইল ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি আবদুল খালেক বলেন, ধুরইল ইউনিয়ন র্বিাচনের সময় অতিরিক্ত প্রার্থী মাঠে থাকে এবং এবারেও আছে। তবে যোগ্য ব্যক্তিত্ব হিসেবে যুবকদের মধ্যে দেলোয়ার হোসেন ও শহিদুল দুজনই ভাল। তাদের মধ্যে কাউকে মনোনয়ন দেয়া হলে দৌড়ঝাঁপ বেশি করতে পারবে।

মোহনপুর উপজেলা আওয়ামীলীগের যুগ্মুসম্পাদক এবং ওই ইউনিয়নের বাসিন্দা মুরাদুল ইসলাম বলেন আমি ইতোপূর্বে ভোটে অংশ নিয়েছি। ২০১৬ সালের নির্বাচনে মনোনয়ন চেয়েছিলাম কিন্তু পায়নি তবে এবারের নির্বাচনে ভোটে অংশগ্রহণ করবোনা। এবারের নির্বাচনে মাঠে নেমে রয়েছেন দেলোয়ার হোসেন। এছাড়াও রবিউল ইসলাম এবং অ্যাডভোকেট শহিদুল ইসলাম ভোট করবেন বলে শুনছি। দলীয় প্রতিক যিনি পাবেন আমি তারই পাশে থাকবো।

২০১৬ সালের আওয়ামীগ মনোনিত প্রার্থী রবিউল ইসলাম দলীয় মনোনয়ন পেলে এবারের নির্বাচনেও অংশ নিবেন বলে জানান তিনি।

এবিষয়ে ধুরইল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন বলেন, আমি জন্মগতভাবে আওয়ামী লীগ পরিবারের সন্তান। আমার পিতা নজিম উদ্দিন ধুরইল ইউপি কৃষকলীগ সভাপতি ও দীর্ঘদিন যাবত অত্র ইউপির আওয়ামী লীগের কার্যনির্বাহী পরিষদের দায়িত্বে রয়েছেন। আমি অষ্টম শ্রেণীতে পড়া অবস্থায় ১৯৯৫ সালে ধুরইল ইউপি ছাত্রলীগের যুগ্ন আহবায়ক এর দায়িত্ব পালন করি। ২০০৬-৭ সালের আন্দোলনে যৌথ বাহিনীর দ্বারা আমরা নির্যাতিত হয় এবং তৎকালিন তত্ত্বাবধায়ক আমলে আমার পিতাকে গুলি করা হয়েছিল। ২০১৩ সালে ধুরইল ইউনিয়ন আওয়ামী লীগের ১৫০ জন সদস্যের সরাসরি ভোটে আমি ধুরইল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হয় এবং ২০১৮ সালে মহব্বতপুর উচ্চ বিদ্যালয়ের সভাপতি পদে নির্বাচিত হয় ও এখন পর্যন্ত উভয় পদে সততার সহিত আমি দায়িত্ব পালন করছি। দলকে সুসংগঠিত করার লক্ষ্যে এই ইউপি হতে আমি সর্বদাই অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছি। এই ইউনিয়নে পরপর দুইবার বিএনপি সমর্থিত প্রার্থী নির্বাচিত হওয়ায় আধুনিক সুযোগ সুবিধা হতে বঞ্চিত হয়ে আছে ইউপি বাসিন্দারা। গত নির্বাচনে আমি দল থেকে মনোনয়ন চেয়েছিলাম কিন্তু পাইনি। মাননীয় প্রধানমন্ত্রী ও আমাদের স্থানীয় সাংসদ যদি আমার প্রতি শুভদৃষ্টি দিয়ে এবার এই ইউপি নির্বাচনে যদি আমাকে দলীয় মনোনয়ন দেওয়া হয় তাহলে আমি শতভাগ নিশ্চিত করে বলতে পারি এই ইউপিতে আওয়ামী লীগের বিজয় আমি অবশ্যই নিশ্চিত করবো এবং এই ইউনিয়নকে একটি মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তুলবো ইনশাআল্লাহ্।

গতবারের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রবিউল ইসলাম বলেন, গত নির্বাচনে আমি মাত্র ৬৪ ভোটের ব্যবধানে পরাজিত হয়েছিলাম। তবে এবারে আমি মাঠ ভালোভাবে ধরে রেখেছি। গত নির্বাচনে ইউনিয়ন ও উপজেলা পর্যায়ের দলের নেতাকর্মীরা আমাকে ব্যাপক সহযোগিতা করেছিলেন এবং এবারও তারা আমাকে সহযোগিতা করবেন। জননেত্রী প্রধানমন্ত্রী ও আমাদের স্থানীয় সাংসদ যদি চান এবং এবার দলীয় মনোনয়ন পায়, তাহলে অবশ্যই আমার বিজয় নিশ্চিত হবে ইনশাআল্লাহ্।

জেলা যুবলীগের সহ-সভাপতি আনোয়ার হোসেন বলেন, আমি একজন বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। দীর্ঘদিন যাবত আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত আছি এবং দলকে শক্তিশালী করার জন্য সর্বদা ভূমিকা পালন করি। আমি দলীয় মনোনয়ন পেতে চাই। দলীয় মনোনয়ন পেলে অবশ্যই বিজয় নিশ্চিত করবো।

মোহনপুর উপজেলা আওয়ামী লীগ কৃষক লীগের আইন বিষয়ক সম্পাদক এ্যাড: শহিদুল ইসলাম বলেন, আমি বংশীয়ভাবে আওয়ামী লীগ পরিবারের সন্তান। আমি দলীয়ভাবে মনোনয়ন পেতে চাই। দল যদি আমাকে মনোনয়ন দেন তাহলে আমি বিজয় নিশ্চিত করবো। আর কোনো কারণে যদি দল আমাকে মনোনয়ন না দেন, যাকে মনোনয়ন দেবে আমি তার হয়ে নির্বাচনে অংশগ্রহণ করবো।

ধুরইল ইউনিয়ন যুবলীগের সভাপতি আশরাফুল আলম বলেন, দল যদি আমাকে মনোনয়ন দেয় তাহলে আমি এই ইউনিয়নের বিজয় নিশ্চিত করবো এবং এই ইউনিয়নকে একটি মডেল ইউনিয়ন হিসেবে উপহার দিব।

বঙ্গবন্ধু সৈনিক লীগ রাজশাহী জেলা শাখার সাবেক সভাপতি জিমি কাটার রনি বলেন, আমি জামাত-বিএনপি’র আমলে আমি তাদের দ্বারা একাধিকবার নির্যাতিত হয়েছি এবং মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছি যা জেলা এবং উপজেলা আওয়ামী লীগের সকল নেতৃবৃন্দ অবগত রয়েছেন। আমি একজন কারা নির্যাতিত নেতা। এই ইউনিয়নে আমি দলীয় মনোনয়ন পেলে আওয়ামী লীগের বিজয় নিশ্চিত করবো।

স্থানীয় একাধিক আওয়ামী লীগের দলীয় নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা যায়, দল থেকে যিনি মনোনয়ন পাবেন আগামী নির্বাচনে সকলে তার হয়ে একযোগে আওয়ামী লীগের বিজয় নিশ্চিত করার জন্য ঐক্যবদ্ধ হয়ে কাজ করা হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT