রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

রবিবার ০৭ মার্চ ২০২১, ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

০৩:১৪ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ পাইকুরাটি ইউনিয়নে এমএমএ রেজা পহেলের গণসংযোগ ◈ ধর্মপাশায় স্বেচ্ছাসেবক লীগের পরিচিতি সভা ◈ রায়পুর বাবুরহাট ব্লাড ফাউ‌ন্ডেশ‌নের উ‌দ্যো‌গে বাবুরহা‌টে মাদ্রাসা এবং মস‌জি‌দে টিস‌্যু ও সাবান বিতরণ ◈ সরকারি খালের পাড় এর মাটি ইট ভাটায় : ব্রিকসকে অর্থদণ্ড ২ লাখ ◈ অটোমেশন এর মাধ্যমে কর আদায় করা হবে; রংপুরে এনবিআরের চেয়ারম্যান ◈ রংপুরে ৫’শ পিস ইয়াবা সহ দুজন আটক ◈ কুড়িগ্রামে কবরস্হান বৃদ্ধির উপলক্ষে ৩য় বার্ষিক ওয়াজ মাহফিল: প্রধান অতিথি যুক্তিবাদী ◈ সরিষাবাড়ীতে মানু মেম্বার ও ছালাম তালুকদারের মৃত্যুতে স্মরণসভা ও দোয়া মাহফিল ◈ হরিরামপুরে অগ্নিকাণ্ডে দুইটি দোকান ভস্মীভূত ◈ কলমাকান্দায় ভারতীয় মালামাল আটক

ধামইরহাটে শিক্ষা ও চাকুরীক্ষেত্রে সফল ক্ষুদ্র নৃ-গোষ্ঠী নারী লাভলী হেমরম পেলেন জয়িতার সম্মাননা

প্রকাশিত : ০৪:২৮ PM, ২১ জানুয়ারী ২০২১ বৃহস্পতিবার ৮৩ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি
নওগাঁর ধামইরহাটে দারিদ্রতাকে হার মানিয়ে শিক্ষা ও চাকুরীক্ষেত্রে সফলতা অর্জন করায় সম্মাননা প্রদান করা হয়েছে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায়ভুক্ত সফল নারী লাভলী হেমরমকে। সম্মাননা প্রদান করায় উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরকে কৃতজ্ঞাত প্রকাশ করেছেন আদিবাসী ওই সফল নারী।
গতকাল দুপুর ২ টায় উপজেলা মহিলা বিষয়ক কার্যালয়ে জয়িতা অন্বেশন বাংলাদেশ অনুষ্ঠানে তালিকাভুক্ত সফল ক্ষুদ্র নৃ-গোষ্ঠী নারী লাভলী হেমরমকে শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জন করায় সম্মাননা স্মারক তুলে দেন ইউএনও’র পক্ষে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো. মিজানুর রহমান। এ সময় সমাজসেবা অফিসার সোহেল রানা, বীর মুক্তিযোদ্ধা ও সাবেক কমান্ডার ফরমুদ হোসেন, মহিলা বিষয়ক অফিসের ট্রেড ইন্সট্রাক্টর আলতাব হোসেন, উপজেলা প্রেস ক্লাব সভাপতি আবু মুছা স্বপন প্রমুখ উপস্থিত ছিলেন।
সম্মাননা প্রাপ্ত ক্ষুদ্র নৃ-গোষ্ঠী নারী লাভলী হেমরম জানান, ‘পরিবারে ৪ বোন ও ১ ভাই। বোনের মধ্যে সে সবার বড়, মাধ্যমিক পাসের পর অল্প বয়সে বিয়ে ও বাবার মৃত্যুতে অনেকটাই ভেঙ্গে পড়েন তিনি। সংসারের ঝামেলায় লেখাপড়া করার সুযোগ পেতেন না লাভলী হেমরম। স্বামী সংসারের সহযোগিতা না পেয়ে এক পর্যায়ে নিজেকে প্রতিষ্ঠিত করার শপথ নিয়ে ঘুড়ে দাড়াবার চেষ্টা করেন, তিনি বিভিন্ন এনজিওতে চুক্তিভিত্তিক বেতনে চাকুরী করতে শুরু করেন, চাকুরীর অর্থ দিয়ে পরিবারে মায়ের সহায়তা, বোনদেরও লেখাপড়ায় সহযোগিতা করেন। পর্যায়ক্রমে উচ্চ মাধ্যমিক, স্নাতক ও স্নাতকোত্তর পর্যন্ত লেখা পড়া শেষ করেছেন তিনি, নিয়েছেন কম্পিউটার প্রশিক্ষণও এবং হয়েছেন দক্ষ আইটি এক্সপার্ট। এখন ব্রাক আইডিপি (ইন্টিগ্রেটেড ডেভলপমেন্ট প্রজেক্ট) তে প্রশিক্ষক হিসেবে ভালো বেতনে চাকুরীও করছেন তিনি। তার সফলতায় পরিবার ও গ্রামবাসীরা অভিভূত হয়েছেন।
উপজেলা নির্বাহী অফিসার গণপতি রায় বলেন, ‘সমাজে নারীরা এখন আর অবহেলিত নয়, বিশেষ করে ধামইরহাট উপজেলায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের নারীদের জন্য লাভলী হেমরম একটি উদাহরণ, সমাজে যারা জীবন যুদ্ধে পরাজয়কে হার মানিয়ে নিজেকে প্রতিষ্ঠিত করতে চায় উপজেলা প্রশাসন তাদের পাশেও সহায়তার হাত বাড়িতে দিতে কোন কুণ্ঠাবোধ করবে না।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT