রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

সোমবার ১৪ জুন ২০২১, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

০৯:১৪ অপরাহ্ণ

ধামইরহাটে বসতবাড়ী ও জনমানবহীন স্থানে মডেল মসজিদ নির্মাণের প্রতিবাদে সংবাদ সম্মেলন

প্রকাশিত : ০৫:৪৮ PM, ৮ নভেম্বর ২০১৯ শুক্রবার ২৮০ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি-
নওগাঁর ধামইরহাটে বসতবাড়ী ও জনমানবহীন আবাদী তিন ফসলি জমিতে মডেল মসজিদ কমপ্লেক্স ও সাংস্কৃতিক চর্চাকেন্দ্র নির্মানের সিদ্ধান্তের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী পরিবারের সদস্যবৃন্দ।

০৮ নভেম্বর বিকেল ৩ টায় নুরজাহান কমপ্লেক্স ভবনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ক্ষতিগ্রস্ত ভুক্তভোগী পরিবারের পক্ষে মৃত আব্দুল গণি’র ছেলে মো. শহীদুল ইসলাম।

এ সময় তিনি বলেন, বিহারীনগর মৌজার, জে,এল নং-১০৩, খতিয়ান নম্বর-০৭, দাগ নং-৯৮ এ ধানী শ্রেনির জমির মুল মালিক মরহুম আছির উদ্দিন মন্ডল, তার ওয়ারিশসূত্রে প্রাপ্ত ওই মৌজায় ৪৩ শতাংশ জমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আমাদের সাথে কোনরুপ কথাবার্তা না বলেই নওগাঁ জেলা প্রশাসকের কার্যালয়ের ভূমি অধিগ্রহণ কর্মকর্তা ২৭/১০/১৯ ইং তারিখে ভুমি অধিগ্রহণের নোটিশ জারী করেন।

৫ নভেম্বর নোটিশ হাতে পেয়ে জমির মালিক আছর উদ্দিন মন্ডলের ছেলে আব্দুস সোবহান, ওয়ারিশ হিসেবে আমি শহীদুল ইসলাম, মোসা. মনিজা. আবু নাসের রঞ্জুসহ আমরা ওয়ারিশগণ নওগাঁ ভূমি অধিগ্রহণ কর্মকর্তা বরাবর হুকুম দখল স্থগিতের আবেদন করছি।

তিনি আরও উল্লেখ করেন, ধামইরহাট পত্নীতলা সড়কে প্রায় ৩ একর ও ধানতাড়া সড়কে ১ একর সম্পত্তি রাস্তা নির্মানের জন্য সরকার অধিগ্রহণ করেছিল, যাতে আছর উদ্দীন মন্ডল ক্ষতিগ্রস্থ হয়েছিলেন বটে।

তাই সম্মেলনে ভুক্তভোগী ৩ ফসলী জমিতে স্থাপনা নির্মানে মাননীয় প্রধানমন্ত্রীর নিষেধ রয়েছে উল্লেখ্য করে ভুক্তভোগীরা ওই ৪৩ শতাংশ জমি অধিগ্রহণ স্থগিত এবং মডেল মসজিদ ও সাংস্কৃতিক চর্চা কেন্দ্র উপজেলা সদরে নির্মানের দাবী জানান।

এ সময় ধামইরহাট উপজেলায় কর্মরত বিভিন্ন সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT