রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শুক্রবার ২৯ মে ২০২০, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

০৬:৩৬ অপরাহ্ণ

শিরোনাম
◈ র‍্যাব ৮ পটুয়াখালী ক্যাম্পের উদ্দোগে মহিপুরে ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ ◈ শ্রীনগরে খাহ্রা আদর্শ ডিগ্রি কলেজের ছাত্রীর আত্মহত্যা ◈ ছাতকে ছেলে, পুত্র সহ আরও ৬ জনের করোনা সনাক্ত ◈ চট্টগ্রামে পাঁচদিনের নবজাতক শিশুর করোনা শনাক্ত ◈ নারীর লাশ ঝুলছে, সন্তানের পানিতে, স্বামী পলাতক ◈ কুড়িগ্রামের ফুলবাড়ীতে গরীব ও অসহায় পরিবারের মাঝে সেনাবাহিনীর ত্রাণ বিতরণ ◈ ময়মনসিংহে মানবিক পুলিশ : দৃষ্টান্ত রাখলেন দুই কর্মকর্তা ◈ কিশোরগঞ্জে আবারো করোনার ভয়াল থাবা, আক্রান্ত বেড়ে ৩১৭, মৃত্যু ৯ ◈ মীরকাদিমে হাবিবুর রহমানের উপর নারায়ণগঞ্জে পূর্বশত্রুতার জেরে হামলা, নারীসহ আহত ৪ ◈ কামারখন্দে মুক্তিযোদ্ধার বাড়ীতে ডাকাতি নগদ অর্থ ও স্বর্ণ লুট, থানায় মামলা

ধামইরহাটে করোনাকে জয় করলেন বুলবুল হোসেন

প্রকাশিত : ০৪:৪৩ PM, ২৩ মে ২০২০ Saturday ৩৭ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি
নওগাঁর ধামইরহাটে ১ম শনাক্ত হওয়া করোনা ভাইরাসে আক্রান্তে বুলবুল হোসেন এখন সম্পূর্ণ সুস্থ্য। স্বাস্থ্য বিভাগের নির্দেশনায় নিয়মিত স্বাস্থ্যবিধি প্রতিপালন ও প্রশাসনের সু-নজরে থাকা করোনা ভাইরাসের রোগী বুলবুল জয় করেছেন মাহামারী সেই ভাইরাস কে। করোনা বিজয়ী যুবককে স্বাস্থ্য বিভাগ ফুলেল শুভেচ্ছা বিনিময় করেন।
২৩ মে দুপুর ১২ টায় করোনা নেগেটিভের ফলাফল হাতে নিয়ে উপজেলার আড়ানগর ইউনিয়নের বংশিপুর গ্রামের সাইদুল ইসলামের ছেলে বুলবুল হোসেনের বাড়ীতে হাজির হন স্বাস্থ্য বিভাগ। এ সময় উপজেলা নির্বাহী অফিসাার গনপতি রায় ও স্বাস্থ্য বিভাগের প্রধান কর্মকর্তা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. স্বপন কুমার বিশ্বাস করোনা জয়ী বুলবুলকে মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ১০ হাজার টাকা প্রদান করেন। এছাড়াও তাকে ভিটামিন সি সমৃদ্ধ খাবার ও ঈদ সামগ্রী প্রদান করা হয়।
করোনা জয়ী বুলবুল জানান, গত এপ্রিল মাসের ১৫ তারিখে ঢাকার বাইপাইল এলাকা থেকে বাড়ী আসলে কিছুদিন পর গায়ে জর, কাশি ও গলা ব্যথা অনুভব করেন। এ সময় তিনি ধামইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অভিজ্ঞ কর্মীদ্বারা চলতি মে মাসের ২ তারিখে স্যাম্পল কালেকশন করে তা পরীক্ষায় কোভিড-১৯ পজেটিভ আসে এবং বুলবুলের বাবা-মা-দাদা, বোন ও ভাগিনা হোম কোরেন্টাইনে চলে যান। বুলবুল আরও বলেন, হাসপাতালের বড় ডাক্তার (স্বাস্থ্য প্রশাসক) ও ইউএনও স্যার আমার নিয়মিত খোজ খবর রাখতেন এবং এসে দেখে যেতেন, বর্তমানে আমি সম্পূর্ণ সুস্থ্য আছি।
উপজেলা স্বাস্থ্য প্রশাসক ডা. স্বপন কুমার বিশ্বাস বলেন, স্বাস্থ্য বিভাগের নিয়মিত পরিচর্যা ও রোগী যথাযথ স্বাস্থ্য বিধি অনুসরণ করা করোনামুক্ত হয়েছেন, তাকে আরও ১৪ দিন কোরেন্টিনে থাকার পরামর্শ দিয়েছি।
উপজেলা নির্বাহী অফিসার গনপতি রায় বলেন,‘ স্বাস্থ্য বিধি সঠিক ভাবে অনুসরণ করলে যে করোনাকে জয় করা সম্ভব তা দৃষ্টান্ট বুলবুল হোসেন, আমরা প্রশাসনের পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রী দেয়া অর্থ হস্তান্তর করেছি, এছাড়াও ঈদ উপলক্ষে সেমাই-চিনি, আতব চালসহ প্রয়োজনীয় সামগ্রী প্রদান করেছি।

এ সময় ধামইরহাট থানার ওসি শামীম হাসান সরদার, মেডিকেল অফিসার মেহেদি হাসান, স্যানিটারী ইন্সপেক্টর আনিছুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT