রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

মঙ্গলবার ০৩ আগস্ট ২০২১, ১৯শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

১০:৩৯ পূর্বাহ্ণ

ধর্ম নিয়ে কেউ রাজনীতি করতে পারবে না’

প্রকাশিত : ০৭:৩৮ PM, ৪ অক্টোবর ২০১৯ শুক্রবার ৩৩৭ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

ধর্ম নিরপেক্ষ বাংলাদেশে আর কেউ ধর্ম নিয়ে রাজনীতি করতে পারবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

তিনি বলেছেন, ‘বাংলাদেশ অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনায় পরিচালিত হয়ে আসছে। কোনো সাম্প্রদায়িক শক্তি তা বিনষ্ট করতে পারবে না। ধর্মকে ব্যবহার করে এদেশে আর কেউ কোনো দিন রাজনীতি করতে পারবে না। এদেশ পরিচালিত হবে ধর্ম নিরপেক্ষভাবে।’

শুক্রবার সকালে দিনাজপুরের বিরল উপজেলায় ৯৪টি পূজামণ্ডপে সরকারি অনুদানের অর্থ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

নৌ-প্রতিমন্ত্রী বলেন, ‘এবার হিন্দু সম্প্রদায়ের সর্ববৃহৎ দুর্গোৎসব শুরু হয়েছে শুদ্ধি অভিযানের মধ্য দিয়ে। প্রতিবারে দেবী দুর্গা আসেন সমাজের সকল অনিষ্ট ও দুর্গতি বিনাশের জন্য। এবারে দুর্গা দেবী আগমনের সঙ্গে সঙ্গে দুর্নীতি ও সন্ত্রাসবিরোধী সকল কার্যকলাপ মুছে দেওয়ার জন্য বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্নীতি, মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে একই রকম শুদ্ধি অভিযান শুরু করেছেন।’

নৌ প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের অর্থনীতি এখন অনেক শক্তিশালী। এদেশে এখন পাঁচ লাখ কোটির ওপরে নিজস্ব অর্থায়নে বাজেট বাস্তবায়ন হচ্ছে। আমরা শিক্ষা, স্বাস্থ্য ও কৃষিসহ সকল ক্ষেত্রেই এগিয়ে যাচ্ছি। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন বিশ্বের দরবারে সকল ক্ষেত্রে মডেল প্রধানমন্ত্রী হিসেবে স্বীকৃত হয়েছেন।

দুর্গাপূজা চলাকালীন কোনো বিশৃঙ্খলা সৃষ্টিকারী উৎসবকে যেন ভণ্ডুল করতে না পারে সেদিকে সতর্ক দৃষ্টি রাখতে দলের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি। সেইসঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীকে সহযোগিতা করার নির্দেশ দেন।

পরে বিরল পৌরসভাসহ ১২টি ইউনিয়নের মোট ৯৪টি মণ্ডপে ৮ লাখ ৪৬ হাজার টাকা বিতরণ করেন খালিদ মাহমুদ।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রওশন কবীর, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ লতিফ, উপজেলা চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান বাবু, পৌর মেয়র সবুজার সিদ্দিক সাগর, বিরল পূজা উদযাপন পরিষদের আহ্বায়ক রমা কান্ত রায় প্রমুখ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT