রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

মঙ্গলবার ১২ নভেম্বর ২০১৯, ২৭শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

শিরোনাম
◈ কলাপাড়ায় লালুয়া ইউনিয়নে ঘূর্ণিঝড় বুলবুল’র প্রভাবে পানিবন্দী মানুষের মাঝে খিচুড়ি ও কম্বল বিতারণ। ◈ ভালুকায় সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদ সভা ◈ ভালুকায় যুবলীগের ৪৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ◈ ময়মনসিংহ পুলিশ লাইনে অাসছে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ◈ সানন্দবাড়ীতে আওয়ামী যুবলীগ এর ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয় ◈ চাটখিলে যুবলীগের ৪৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন ◈ সুনামগঞ্জে হেয়ার কাটিং ‘খারাপ দেখলেই’ আটক করবে পুলিশ ◈ ভূঞাপুরে যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন ◈ রাণীশংকৈলে যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ◈ ঐক্যবদ্ধ জাতি গঠনে এক অভিন্ন সিলেবাস সময়ের দাবী -হাফিয মাওলানা মুসলেহউদ্দীন রাজু

দয়া করে ইসলামী জঙ্গিবাদ বলবেন না : তথ্যমন্ত্রী

প্রকাশিত : ০৮:৩৩ অপরাহ্ণ, ১০ নভেম্বর ২০১৯ রবিবার ২০ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :
alokitosakal

যারা ইসলামের নামে মানুষের হাত-পায়ের রগ কাটে তারা ইসলামের শত্রু বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, আজ বলা হয় ইসলামই জঙ্গি। ইসলাম কিন্তু জঙ্গিবাদের কথা বলে না। সে জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব সভায় যখন আন্তর্জাতিক কোন সম্মেলন হয়, সেখানে এর প্রতিবাদ করেছেন। দয়া করে ইসলামী জঙ্গিবাদ বলবেন না। কারণ ইসলাম জঙ্গিবাদের কথা বলে না। জঙ্গি বলেন- কিন্তু ইসলামী জঙ্গি বলবেন না।

তথ্যমন্ত্রী রোববার (১০ নভেম্বর) গুলিস্থানের কাজী বশির মিলনায়তনে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

আশেকানে গাউছিয়া রহমানিয়া মইনিয়া সহিদীয়া মাইজভান্ডারীয়া এই অনুষ্ঠানের আয়োজন করে। সৈয়দ সহিদ উদ্দীন আহমদের সভাপতিত্বে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এডভোকেট শামসুল হক টুকু বক্তব্য রাখেন।

তিনি বলেন, ইসলামের কথা বলে যারা মানুষের হাতে পায়ের রগ কাটে ওরা প্রকৃতপক্ষে ইসলামের শত্রু। তাদের কারণে আজ পৃথিবীতে যারা ইসলাম পছন্দ করে না, মুসলমানদের পছন্দ করে না, তারা নানা ভাবে নানা প্রতিকূল অবস্থা সৃষ্টির সুযোগ পাচ্ছে।

হাছান মাহমুদ বলেন, এই উপমহাদেশে ইসলাম প্রতিষ্ঠিত হয়েছিল কোন যুদ্ধ-বিগ্রহের মধ্য দিয়ে নয়, তরবারির মধ্যে নয়, পীর-আওলিয়াদের মধ্যে ইসলাম প্রতিষ্ঠিত হয়েছে। অথচ আজ একটি পক্ষ পীর আওলিয়াদের ব্যাপারে মুসলমান সম্প্রদায়ের মধ্যে নানা ধরনের কটু কথা বলতে দিধা করে না। তাদের হাত ধরেই এই উপমহাদেশের মানুষ ইসলামের সুশীতল ছায়াতলে আশ্রয় গ্রহণ করেছে।

তথ্যমন্ত্রী বলেন, আজ যদি মুসলমানদের মধ্যে ঐক্য থাকতো, সৌহার্দ্য যদি দৃঢ় থাকতো- তাহলে প্যালেস্টাইনে এত শিশু হত্যা করতে পারতো না ইহুদীরা।

তিনি বলেন, মুসলিম রাষ্ট্রের মধ্যে ঐক্য থাকলে মায়ানমার থেকে মুসলিমদের নির্যাতন করে বের করে দিতে পারতো না। পৃথিবীর বিভিন্ন জায়গায় যে নির্যাতন হয়, তা হতো না।

আওয়ামী লীগের এই নেতা বলেন, এই পবিত্র দিনে প্রার্থনা- কামনা মুসলমানদের ঐক্য সংহতি যেন আরো সুদৃঢ় হয়। ইসলাম শান্তির ধর্ম। ইসলাম অন্য ধর্মাবলম্বীদের জোর করে মুসলমান বানায় না।

হাছান মাহমুদ বলেন, আমাদের দেশ সম্প্রদায়িক সম্প্রীতির দেশ হিসেবে পৃথিবীর সামনে উদাহরণ। দেশে ধর্ম যার যার রাষ্ট্র সবার। কিন্তু কিছু কিছু মানুষ ধর্মীয় উন্মাদনা সৃষ্টির করার চেষ্টা করে। ধর্মীয় উন্মাদনা সৃষ্টির মাধ্যমে মৌলবাদ সৃষ্টির অপচেষ্টা চালায়। এগুলোর ব্যাপারে সচেতন থাকতে হবে যাতে করে কেউ বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে না পারে। সেজন্য সতর্ক থাকতে হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT