রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

সোমবার ১০ মে ২০২১, ২৭শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

১১:৪৫ পূর্বাহ্ণ

দ্রুত অ্যাডভোকেটশীপ পরীক্ষার তারিখ ঘোষণার দাবিতে মানববন্ধন

প্রকাশিত : ০৭:২৪ PM, ১১ নভেম্বর ২০১৯ সোমবার ২৮২ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

হাসান আল সাকিব,স্টাফ রিপোর্টার :

বাংলাদেশ বার কাউন্সিলের আইনজীবী তালিকাভুক্তি পরীক্ষার তারিখ দ্রুত ঘোষণা ও প্রতিবছর নিয়মিত পরীক্ষা আয়োজনের দাবিতে মানববন্ধন করেছেন শিক্ষানবীশ আইনজীবীরা।

আজ সোমবার (১১ নভেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ আদালত প্রাঙ্গণে শিক্ষানবীশ আইনজীবী কল্যাণ পরিষদের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি সুমনা আক্তার লিলির নেতৃত্বে মানববন্ধনে ভুক্তভোগী শিক্ষানবীশ আইনজীবীরা চলতি বছরের অ্যাডভোকেটশীপ পরীক্ষার তারিখ দ্রুত ঘোষণা করাসহ নিয়মানুযায়ী প্রতিবছর পরীক্ষা গ্রহণের জন্য বার কাউন্সিলের প্রতি আহ্বান জানান।

উল্লেখ্য, সর্বশেষ ২০১৭ সালের ২১ জুলাই আইনজীবী অন্তর্ভুক্তির প্রথম ধাপ নৈর্ব্যক্তিক (প্রিলিমিনারী) পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রতিবছর পরীক্ষা নেওয়ার কথা থাকলেও প্রায় দুই বছর পর বার কাউন্সিল চলতি বছরের নভেম্বরে আইনজীবী তালিকাভুক্তির প্রিলিমিনারী (MCQ) পরীক্ষা নেওয়ার কথা। এ লক্ষ্যে চলতি বছরের ২৮ আগস্ট থেকে ২২ সেপ্টেম্বর পরবর্তীতে মেয়াদ বাড়িয়ে দ্বিতীয় ধাপে ৩ অক্টোবর পর্যন্ত অ্যাডভোকেটশীপ পরীক্ষার ফরম ফিলাপ কার্যক্রম সম্পন্ন করেছে বার কাউন্সিল।

কিন্তু নভেম্বর মাস প্রায় অর্ধেক শেষ হলেও সনদ পরীক্ষার তারিখ ঘোষণা করেনি সারাদেশে আইনজীবীদের সনদ প্রদানকারী প্রতিষ্ঠান ও দেশের আইন পেশার সর্বোচ্চ এই সংস্থাটি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT