রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

সোমবার ৩০ নভেম্বর ২০২০, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

১০:২৯ অপরাহ্ণ

শিরোনাম
◈ সম্প্রীতির হবিগঞ্জ সংগঠনের জেলা শাখার সিনিয়র সদস্য নির্বাচিত হলেন শুভ আহমেদ ◈ কবিতা : শীতের পিঠা – মোঃ শহিদুল ইসলাম ◈ ধামইরহাটে জঙ্গিবাদ মৌলবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে যুবলীগের বিক্ষোভ সমাবেশ ◈ ধামইরহাটে দার্জিলিং জাতের কমলার চারা রোপন ◈ ধামইরহাটে মাস্ক না পরায় বিভিন্ন শ্রেনি পেশার মানুষের জরিমানা, সচেতন করতে রাস্তায় নামলেন এসিল্যান্ড ◈ সকল ক্ষেত্রে প্রতিবন্ধীদের প্রবেশগম্যতা নিশ্চিত করার আহ্বান ◈ ধামইরহাটে অজ্ঞাত রোগে মাছে মড়ক, ৩০ লাখ টাকার ক্ষতিতে মৎস্যচাষী’র হাহাকার ◈ প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলেই জনকল্যানমূলক কাজ সবচেয়ে বেশি হয়েছে- এমপি শাওন ◈ উদয়কাঠী ইউনিয়ন পরিষদের স্মার্ট কার্ড বিতরনের উদ্বোধন করেন চেয়ারম্যান ননি ◈ প্রবাসী সাংবাদিক কায়সার হামিদ হান্নানের জন্মদিনে শুভেচ্ছা

দৌলতপুরে পদ্মা নদীর পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে

পরিদর্শন করেন এম পি ও জেলা প্রশাসক

প্রকাশিত : ০৬:৪৫ PM, ২৯ সেপ্টেম্বর ২০১৯ Sunday ১৮০ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

কুষ্টিয়ার দৌলতপুরে পদ্মা নদীর পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে।

শুক্রবারের তুলনায় শনিবার শূন্য দশমিক ৬ সেন্টিমিটার বেড়ে পদ্মার হার্ডিঞ্জ ব্রিজ পয়েন্টে পানির স্তর রয়েছে ১৩.৯৬ সেন্টিমিটার।

এই মুহূর্তে বিপদ সীমা থেকে মাত্র শূন্য দশমিক ২৯ সেন্টিমিটার কম পানি। পানিবন্দি মানুষের দুর্ভোগ আরও বেড়েছে। পদ্মা নদীতে পানি বৃদ্ধির ফলে উপজেলার রামকৃষ্ণপুর ও চিলমারী ইউনিয়নের ৩৭ গ্রামের ১০ হাজারেরও বেশি পরিবার পানিবন্দি অবস্থায় করুণ জীবন অতিবাহিত করছেন।

প্রায় এক হাজারেরও বেশি পরিবারের বাড়ি-ঘরের মধ্যে পানি ঢুকে তারা জলমগ্ন অবস্থায় রয়েছেন। উজানের নেমে আসা পানিতে চরাঞ্চলের প্রায় এক হাজারের অধিক হেক্টর জমির মাসকলাইসহ বিভিন্ন ফসল তলিয়ে গেছে। ব্যাপক ক্ষতির মুখে পড়েছেন কৃষকরা।

শনিবার বেলা ১২ টার সময় যাত্রা শুরু করে প্রায় ৩টার দিকে বন্যাকবলিত রামকৃষ্ণপুর ও চিলমারী ইউনিয়নের বিভিন্ন এলাকা পৌছে এলাকা পরিদর্শন করেন কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আ.ক.ম সারওয়ার জাহান বাদশা ও কুষ্টিয়া জেলা প্রশাসক মো. আসলাম হোসেন।

এ সময় দৌলতপুর ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার মো. আজগর আলী, দৌলতপুর থানার ওসি এস এম আরিফুর রহমানসহ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ ও স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরদির্শনকালে তাৎক্ষণিক রামকৃষ্ণপুর ও চিলমারী ইউনিয়নের বন্যাদুর্গত প্রায় ৯০ টি পরিবারের মধ্যে ১০ কেজি করে চাল বিতরণ করেন তারা।

জেলা প্রশাসক আমলাম হোসেন বলেন, চিলমারী ও রামকৃষ্ণপুর পরিদর্শন করে ক্ষতিগ্রস্থস্তদের তালিকা তৈরি করা হচ্ছে। দ্রুত তালিকা করতে ইউপি চেয়ারম্যান নির্দেশ দেয়া হয়েছে। তালিকা অনুযায়ী তাদের সরকারিভাবে সহযোগিতা করা হবে।

সাংসদ অ্যাডভোকেট আ. ক. ম সারওয়ার জাহান বাদশা বলেন, উপজেলার দুই ইউনিয়নের অধিকাংশ মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। পানিবন্দি রয়েছে প্রায় ১০ হাজারের অধিক মানুষ। প্রতিনিয়ত তাদের খোঁজখবর নেয়া হচ্ছে। বন্যাকবলিত মানুষ কিভাবে তাদের ক্ষতি পুষিয়ে নিতে পারেন সে বিষয়ে সরকারের উচ্চ মহলে কথা বলা হয়েছে। দ্রুত তাদের প্রয়োজনীয় সহযোগিতা করা হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT