রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

মঙ্গলবার ২২ অক্টোবর ২০১৯, ৬ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

দেশে অবশ্যই ভিন্ন মত থাকবে,এর জবাব আক্রমণ করে হয় না : তথ্যমন্ত্রী

প্রকাশিত : ০১:৩৩ অপরাহ্ণ, ৯ অক্টোবর ২০১৯ বুধবার ২৬ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :
alokitosakal

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ড ন্যাক্কারজনক, এ ঘটনায় জড়িতরা যেন দৃষ্টান্তমূলক শাস্তি পায় সে বিষয়ে সরকার বদ্ধপরিকর বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। এ ঘটনাকে পুঁজি করে কেউ ঘোলাপানিতে মাছ শিকার করতে চায়, তাদেরও সফল হতে দেয়া যাবে না।

মন্ত্রী বলেন, দেশে অবশ্যই ভিন্ন মত থাকবে। ভিন্ন মত ছাড়া একটি গণতান্ত্রিক সমাজ হতে পারে না। ভিন্ন মত থাকবে, সমালোচনাও থাকবে। সমালোচনার জবাব সমালোচনার মাধ্যমে হয়। ভিন্ন মতের জবাব নিজের মত প্রকাশের মধ্য দিয়ে হয়। এর জবাব কোনোভাবেই আক্রমণ করে হয় না। এটা আমাদের সরকার সমর্থন করে না, আমাদের দলও সমর্থন করে না।’

বুধবার সচিবালয়ে তথ্য মন্ত্রণালয় সভাকক্ষে টিভি শিল্পী, নাট্যকার ও অনুষ্ঠান নির্মাতাদের সার্বজনীন সংগঠন এফটিপিও (ফেডারেশন অভ টিভি প্রফেশনালস অর্গানাইজেশনস) এর সঙ্গে মতবিনিময় পূর্বে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, ‘প্রথমত এ হত্যাকাণ্ড অত্যন্ত ন্যাক্কারজনক। আমরা প্রথম থেকেই এর তীব্র নিন্দা জানিয়েছি। প্রধানমন্ত্রী নির্দেশনায় কেউ দাবি তোলার আগেই এর সঙ্গে জড়িত সবাইকে গ্রেফতার করা হয়েছে। যারা এ ঘটনায় দোষী প্রমাণিত হবে, তারা যাতে দৃষ্টান্তমূলক শাস্তি পায় এ জন্য সরকার বদ্ধপরিকর।’

তিনি বলেন, ‘এ হত্যাকাণ্ডের সঙ্গে প্রাথমিকভাবে যাদের সংশ্লিষ্টতা পাওয়া গেছে, ইতোমধ্যেই তাদের সবাইকে ছাত্রলীগ বহিষ্কার করেছে। একই সঙ্গে তাদের গ্রেফতার করা হয়েছে।

উল্লেখ্য,ভারতের সঙ্গে সাম্প্রতিক কয়েকটি চুক্তি নিয়ে ফেসবুকে মন্তব্যের সূত্র ধরে শিবির সন্দেহে আবরারকে ডেকে নিয়ে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে বুয়েট ছাত্রলীগের নেতাকর্মীরা রোববার রাতে আবরারকে পিটিয়ে হত্যা করেন বলে বুয়েটের শেরে বাংলা হলের শিক্ষার্থীদের অভিযোগ।

ওই ঘটনায় বুয়েট ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাসেলসহ গ্রেফতার ১০ জনকে মঙ্গলবার পাঁচদিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত। কেন্দ্রীয় ছাত্রলীগ সাংগঠনিক তদন্তের ভিত্তিতে আগের রাতেই বুয়েট ছাত্রলীগের ১১ জনকে স্থায়ীভাবে বহিষ্কার করার কথা জানিয়েছে।

আলোকিত সকাল/এমপিকে

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT