রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

০৮:৩৪ অপরাহ্ণ

শিরোনাম
◈ ভিবিডি-গোপালগঞ্জের দায়িত্বে চিকিৎসা সম্পন্ন হলো অসহায় চম্পা রাণীর ◈ ধর্মপাশায় মাসিক স্কিল ল্যাব ট্রেনিং ও সিএসবিদের উপকরণ প্রদান ◈ করিমগঞ্জে চাঞ্চল্যকর অটোরিকশা চালক হত্যা মামলার আসামি বাবলুকে গ্রেফতার  ◈ মুন্সিগঞ্জে মা ইলিশ সংরক্ষণ অভিযান আলোচনা সভা ◈ পোরশায় এ্যাডভোকেসী ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত ◈ গোমস্তাপুরে ইয়াবাসহ ৩ জন গ্রেপ্তার ◈ একক কর্তৃত্বের ক্ষমতাধারী, নির্মম-অত্যাচারী প্রধান শিক্ষক ফরিদুলের বিরুদ্ধে এলাকাবাসী মানবন্ধন ◈ নজরুলের নাম শিরোনাম কবিতার পটভূমি ◈ ভোলার ৯ গুণীর হাতে লালমোহন মিডিয়া ক্লাব সম্মাননা তুলে দিলেন এমপি শাওন ◈ চরফ্যাসনে তেলের ট্যাংক ও বোরাকের সংঘর্ষঃ নিহত ১, আহত ৫

“দুস্থদের নলকুপ বিত্তশালীদের ঘরে”

প্রকাশিত : ০৪:২৪ PM, ২২ ডিসেম্বর ২০১৯ Sunday ৫৮৯ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

স্টাফ রিপোর্টার : সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর উপজেলার হাবিবুল্লাহ নগর ইউনিয়ন পরিষদে (গত ১৫ ডিসেম্বর) ২০১৮-২০১৯ অর্থ বছরের এলজিএসপি-৩ এর বিবিজি ও পিবিজি বরাদ্দ কৃত ৯৬ টি অসহায় দরিদ্র পরিবারের মাঝে নলকুপ বিতরন করা হয়। বিতরণ কৃত নলকুপ ভাগ্যে জোটেনি অসহায় দরিদ্রদের, মিলেছে বিত্তশালী পরিবারদের।

তথ্য অনুসন্ধ্যানে ৮নং ওয়ার্ডের ফরিদপাঙ্গাসী গ্রামে গিয়ে দেখা যায় এই চিত্র। নলকুপ এর দোকান দেয়ার মত সামর্থ্য আছে এমন পরিবার পেয়েছে দুস্থ গরিবদের নলকুপ।

সরজমিনে গিয়ে দেখা যায় ফরিদপাঙ্গাশী কারিগর পাড়ার আঃ রহমান এর পুত্র মোঃ ফরহাদ পেয়েছেন একটি নলকুপ। তাহার তিন ভাই প্রবাসী তিনিও ব্যবসা করেন এবং এখনো তারা একান্নবর্তী পরিবার। মোঃ ফরহাদ এর সাথে কথা হলে তিনিও স্বীকার করেন যে তিনি একটা নলকুপ নিয়েছেন। তাকে নাকি স্থানীয় মেম্বার দিয়েছেন। নলকুপ গুলোতো দুস্থদের জন্য বরাদ্দ ছিল আপনি কেন নিলেন এমন প্রশ্নের জবাবে তিনি কিছু না বলে উল্টো বলতে থাকে কতজনই নেয় আমি নিলেই দোষ।

ফরিদপাঙ্গাশীর কারিগর পাড়ার আরও একজন মোবারকের পুত্র মোঃ ইব্রাহিম তিনি বস্ত্র ব্যবসার সাথে জরিত। খোজ নিয়ে জানা যায় তিনি বিত্তশালীদের মত জীবন যাপন করেন কিন্ত তিনিও পেয়েছেন দুস্থদের জন্য বরাদ্দকৃত একটি নলকুপ। একই প্রশ্ন তাকে করা হলে তিনি জানান আমাদের বড় পরিবারতো একটি নলকুপে হয় না তাই মেম্বার দিলো তাই নিয়েছি। এটাতো দুস্থদের জন্য বরাদ্দ ছিল এমন প্রশ্নের জবাবে তিনি কোন কোন উত্তর দেন না।

কথা হয় জালিম প্রাং এর পুত্র মোঃ সুলতান এর সাথে তিনিও পেয়েছেন দ্স্থুদের জন্য বরাদ্দকৃত নলকুপ। তাহার গোয়াল ভর্তি গরু থেকেও তিনি দুস্থদের কাতারে। তার সাথে কথা হলে তিনি বলেন তাকেও স্থানীয় মেম্বার দিয়েছেন তাই তিনি নিয়েছেন।

এ বিষয়ে মুঠোফনে স্থানীয় ৮নং ওয়ার্ড মেম্বার মোঃ আব্দুল করিম কথা হলে তিনি বলেন আমি কিছু জানিনা চেয়ারম্যান সব জানে। আপনার ওয়ার্ডের গুলোও কি চেয়ারম্যান দিয়েছেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন আমি দিয়েছি। বিত্তশালীরা কিভাবে পেলো এমন কথার উত্তরে তিনি বলেন আমি কিছু বলতে পারবো না।

এ বিষয়ে হাবিবুল্লাহ নগর ইউনিয়ের চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান (বাচ্চু) বলেন আমি আমার এলাকারই অনেক মানুষকেই ঠিকমত চিনি না আমি তার ওয়ার্ডের মানুষকে কিভাবে চিনবো। এ বিষয়ে আমি কোন বক্তব্য দিতে পারবো না। আপনার সাথে পরে কথা বলবো।

এ বিষয়ে বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও ৮নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মোঃ আনছার আলী বলেন, দুস্থদের মাঝে যে নলকুপ বিতরণ হওয়ার কথা সেই নলকুপগুলো তিনটি বিত্তশালী পরিবারকে দেওয়া হয়েছে সেটা জেনে আমি খুবই মর্মাহত হয়েছি। যে দেশকে আমরা দীর্ঘ নয়মাস যুদ্ধ করে স্বাধীন করেছি সেই দেশের জাতির পিতা বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধান মন্ত্রী শেখ হাসিনা যেখানে দুর্নীতিতে জিরো টলারেন্স ঘোষনা দিয়েছেন সেখানে এ ধরনের দুর্নীতি মেনে নেওয়া যায় না। আমি এ বিষয়ে উর্দ্ধতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করছি।

এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোছাঃ জাকিয়া সুলতানা বলেন, আমি বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবগত করবো ও তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহন করা হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT