রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শুক্রবার ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

০৪:১৪ অপরাহ্ণ

শিরোনাম
◈ রায়পুরে মেঘনা নদী থে‌কে অস্ত্রসহ ৭ জলদস‌্যু আটক ◈ পরকীয়া সন্দেহে স্বামীর পুরুষাঙ্গ কর্তন, স্ত্রী আটক ◈ নবীগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন ২০২১ প্রতিযোগীতা সফলে প্রস্তুতি সভা অনুষ্ঠিত ◈ ভালুকায় সড়ক দূর্ঘটনায় নিহত এক আহত ছয় ◈ ধামইরহাটে বীর মুক্তিযোদ্ধা সাহার আলী আর নেই, রাষ্ট্রীয় মর্যাদায় দাফন ◈ ধামইরহাটে পৌরসভার মেয়র-কাউন্সিলরদের বিদায় ও বরন অনুষ্ঠান অনুষ্ঠিত ◈ রায়পুরে আওয়ামী লীগের মেয়র পদপ্রার্থীর নির্বাচনী ইশ‌তেহার ঘোষণা ◈ না.গ‌ঞ্জে বিদ‌্যুৎস্পৃ‌ষ্টে ইউ‌পি চেয়ারম‌্যা‌নের ভাই‌য়ের মৃত‌্যু ◈ দীর্ঘদিন সরকারে থাকায় সব খাতে উন্নয়ন হচ্ছে ◈ যুক্তরাষ্ট্রে অনথিভুক্ত বাংলাদেশিদের নথিভুক্তের অনুরোধ মোমেনের

মোহাম্মদ অংকন এর কিশোর গল্পগ্রন্থ দুষ্টু কিশোরদের কাণ্ড

প্রকাশিত : ০৩:৪৪ PM, ২০ জানুয়ারী ২০২১ বুধবার ৯৩ বার পঠিত

তানজিদ শুভ্র, হেড অব সাহিত্য বিভাগ:
alokitosakal

আসছে প্রতিশ্রুতিশীল লেখক মোহাম্মদ অংকন এর কিশোর গল্পগ্রন্থ “দুষ্টু কিশোরদের কাণ্ড”। লিখিয়ে সাহিত্য পরিষদ পাণ্ডুলিপি পুরস্কার – ২০২০ প্রাপ্ত বইটি প্রকাশ করবে লিখিয়ে প্রকাশনী। বইটির প্রচ্ছদ করেছে স্কুল পড়ুয়া কিশোর এমরিহান ইসলাম রাহুল এবং নামলিপি করেছেন চিত্রশিল্পী নোমান। কথাসাহিত্যিক জাকির তালুকদারকে উৎসর্গ করা হয়েছে বইটি।

হার্ডকাভার ও ভেতরে অলংকরণ সমৃদ্ধ বইটির দাম ধরা হয়েছে ১৭৫ টাকা। শীঘ্রই দেশের বিভিন্ন অনলাইন বুকশপে প্রি-অর্ডার শুরু হবে বলে জানিয়েছেন প্রকাশক কবি রবিউল ফিরোজ। তিনি বলেন, “তরুণ লেখক হিসেবে মোহাম্মদ অংকন’র বেশ গ্রহণযোগ্যতা আছে। তার লেখার মান অন্যদের তুলনায় বেশ ভালো। ‘দুষ্টু কিশোরদের কাণ্ড’ পাণ্ডুলিপি পুরস্কার হিসেবে দিতে পেরে আমরা আনন্দিত। বইটি পাঠকমহলে বেশসাড়া ফেলবে বলে আশাকরি।”

আরও পড়ুন : লিখিয়ে সাহিত্য পরিষদ পাণ্ডুলিপি পুরস্কার-২০২০ পেলেন যারা

নতুন বই প্রকাশ প্রসঙ্গে তরুণ এই লেখক মোহাম্মদ অংকন জানান, “অমর একুশে বইমেলা আমাদের প্রাণের মেলা। এবার বইমেলা নিয়ে ধোঁয়াশার শেষ নেই। মেলা হবে কিনা তা কে জানে। বছরের অন্যসময় বই প্রকাশ হলেও ফেব্রুয়ারি মাসে না হলে কেমন যেন খারাপ লাগে। ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে বইটি আসছে জেনে বেশ আনন্দ লাগছে।’

মোহাম্মদ অংকন নিয়মিত দেশ-বিদেশের পত্রপত্রিকা ও ম্যাগাজিনে লেখালেখি করেন। অর্জন করেছেন বেশকিছু পুরস্কার ও সম্মাননা। গত বছরের শেষে প্রকাশিত ‘দেখা শহরের অদেখা গল্প’ ও ‘আলোমতি‘ সহ ইতোমধ্যে মোহাম্মদ অংকনের সাতটি বই প্রকাশ হয়েছে।

আরও পড়ুন : মোহাম্মদ অংকন’র উপন্যাস ‘আলোমতি’ : সমাজ-ধর্ম ও সামাজিক জীবনাচারণের নির্মম চিত্রের প্রতিচ্ছবি

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT