রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বুধবার ১৯ ফেব্রুয়ারি ২০২০, ৭ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

০২:১২ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ রাঙ্গুনিয়ায় কর্ণফুলী নদীতে নৌকাডুবিতে নিখোঁজ মা টুম্পা ও ছেলে বিজয ভাসমান লাশ উদ্ধার। ◈ কালিয়াকৈরে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ ◈ ঋণের বোঝা বইতে না পেরে আত্নহত্যা ◈ শিবপুরে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত ◈ বনভোজনের চাঁদা না দেয়ায় শিক্ষার্থীকে স্কুল থেকে টিসি দেয়ার হুমকি ◈ ফরিদগঞ্জে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতামূলক প্রেস ব্রিফিং ◈ নোয়াখালীতে অভিযান চালিয়ে ভূয়া বিদ্যুৎ বিল ও মিটারসহ আটক -১ ◈ শিবপুরে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত ◈ কালিয়াকৈরে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ। ◈ খায়রুন নেছার পাশে আলোর পথযাত্রী

দুর্নীতির অভিযোগে কালকিনিতে ভূমি কর্মকর্তাকে গ্রেফতার

প্রকাশিত : ০৩:০৫ PM, ১৯ নভেম্বর ২০১৯ Tuesday ৬৫ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

জমির শ্রেণি পরিবর্তন করে সরকারি সম্পত্তি বেহাত করে অবৈধ লেনদেনের অভিযোগে মাদারীপুরের কালকিনিতে আবুল কালাম আজাদ নামে এক ভূমি কর্মকর্তাকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আবুল কালাম আজাদ উপজেলার এনায়েতনগর ইউনিয়ন ভূমি অফিসের সহকারী ভূমি কর্মকর্তার দায়িত্ব পালন করে আসছিলেন। সোমবার সন্ধ্যায় তাকে মাদারীপুর জেলহাজতে পাঠিয়েছে দুদক।

 

দুদকের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সৌরভ দাস জানান, ২০১৩ থেকে ২০১৬ সাল পর্যন্ত উপজেলার কয়ারিয়া ইউনিয়নে ভূমি সহকারী কর্মকর্তার দায়িত্বে ছিলেন আবুল কালাম আজাদ। তখন কয়ারিয়া ইউনিয়নের মোল্লারহাটের একটি সরকারি পুকুরের শ্রেণি পরিবর্তন করে ব্যক্তিমালিকানায় বরাদ্দ দেন। পরে সেখানে কয়েকটি দোকানঘর নির্মাণ করে ভাড়া দেন।

এতে ওই ভূমি কর্মকর্তার বিরুদ্ধে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে অবৈধ অর্থিক লেনদেনের সঙ্গে জড়িত থাকার প্রমাণ পাওয়া যায়। এই অভিযোগে ওই এলাকার কয়েকজন মিলে দুদকের ফরিদুপর আঞ্চলিক অফিসে অভিযোগ করেন। পরে এ অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়ায় আবুল কালাম আজাদকে গ্রেফতার করা হয়। তবে তার বিরুদ্দে মামলা হয়েছে।

এ ব্যাপারে দুদকের ফরিদপুর আঞ্চলিক অফিসের উপপরিচালক একে আজাদ জানান, অভিযোগের পরিপ্রেক্ষিতে তদন্তসাপেক্ষে আবুল কালাম আজাদকে সরকারি সম্পদ বিনষ্ট করার কারণে গ্রেফতার করা হয়েছে। এর সঙ্গে আরও কয়েকজন জড়িত আছে, তাদেরও গ্রেফতারের চেষ্টা চলছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




মুজিববর্ষ: বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী উদযাপন
26 27 days 00 01 hours 47 48 minutes 16 17 seconds

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT