রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

০৫:০৭ পূর্বাহ্ণ

শিরোনাম

দুর্গাপূজায় সিসিকের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা করা হবে—মেয়র আরিফ

প্রকাশিত : ০৭:২৮ AM, ৩০ সেপ্টেম্বর ২০১৯ সোমবার ১৯৯ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

শারদীয় দুর্গা পূজায় সিসিকের পক্ষ থেকে সব ধরনের সুবিধা দেয়া হবে জানিয়ে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, শারদীয় দুর্গাপূজা যাতে উৎসবমুখর পরিবেশে উদযাপন করা হয় সেজন্য সিটি করপোরেশনের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা করা হবে। প্রতি বছরের মতো এবারও নগর ভবনকে আলোকসজ্জা করা হবে। থাকবে শুভেচ্ছা তোরণ, মহানগরীর পূজামণ্ডপে পানি, বিদ্যুৎ সরবরাহ যাতে বিঘ্ন না ঘটে সে ব্যাপারেও সজাগ দৃষ্টি রাখা হবে।

রোববার (২৯ সেপ্টেম্বর) নগর ভবনের সভাকক্ষে আয়োজিত মতবিনিময় সভার সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সিসিকের এসেসর চন্দন দাশের পরিচালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন সচিব মোহাম্মদ বদরুল হক।

মেয়র আরিফুল হক চৌধুরী আরও বলেন, নগরীর পূজা চলাকালীন সময় থেকে নগরীর প্রত্যেকটি ওয়ার্ডে পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রমও জোরদার করা হবে। নগরীর সকল এলাকায় পর্যাপ্ত সংখ্যক সার্চ লাইটেরও ব্যবস্থা করা হয়েছে। নিরাপত্তা নিশ্চিতের লক্ষে সিসি ক্যামেরার মাধ্যমেও সার্বক্ষণিক কড়া নজরদারিতে থাকবে মণ্ডপ এবং গুরুত্বপূর্ণ সড়ক।

সভা শেষে পূজা নগরীর ৫১টি সার্বজনীন পূজা মণ্ডপকে ২৫ হাজার টাকা করে অনুদান প্রদান করা হয়।

সভায় সিসিকের কাউন্সিলর, কর্মকর্তা ও মহানগরীর বিভিন্ন পূজা মণ্ডপের প্রতিনিধিবৃন্দ এবং পূজা উদযাপন পরিষদ নেতৃবৃন্দ বিভিন্ন প্রস্তাবনা তুলে ধরেন। মতবিনিময় সভায় সরকারী বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ দুর্গাপূজাকে সামনে রেখে তাদের সর্বাত্মক সহযোগিতার প্রতিশ্রুতি দেন।

সিসিক মেয়র জানান, মহানগরীর মণ্ডপে মণ্ডপে কঠোর নিরাপত্তা ব্যবস্থা রাখার হবে। বিসর্জন চলাকালীন সময়ের দিন বিকেল ৪টা থেকে রাত ১০ টা পর্যন্ত ঐতিহাসিক চাঁদনীঘাটেও সার্বিক প্রস্তুতি গ্রহণ করবে সিসিক। এছাড়া সভায় কালীপূজাকে কেন্দ্র করে যাতে আতশবাজি-পটকাবাজির ঘটনা না ঘটে সেজন্য এসব জিনিস বিক্রি বন্ধ করা এবং আতশবাজি-পটকাবাজি নিষিদ্ধ করার ব্যাপারেও সর্বসম্মত সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

মতবিনিময় সভায় বক্তব্য দেন সিলেট সিটি করপোরেশনের মহিলা কাউন্সিলর ও প্যানেল মেয়র-২ অ্যাডভোকেট রোকশানা বেগম শাহনাজ, ফরহাদ চৌধুরী শামীম, কাউন্সিলর শান্তনু দত্ত্ব শন্তু, আজম খান, ইলিয়াছুর রহমান, এস এম সওকত আমীন তৌহিদ, আবুল কালাম আজাদ লায়েক, বিক্রম কর সম্রাট ও মহিলা কাউন্সিলর নাজনিন আক্তার কনা।

সভায় উপস্থিত ছিলেন, রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ স্বামী চন্দ্রনাথানন্দ মহারাজ, পূজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মৃত্যুঞ্জয় ধর ভোলা, সিলেট মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি সুব্রত দে, সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক রজত কান্তি ভট্টাচার্য্যসহ আরও অনেকে। সভায় সিসিকের হিসার রক্ষন কর্মকর্তা আ ন ম মনছুফ সহ সিসিকের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT