রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শুক্রবার ৩০ অক্টোবর ২০২০, ১৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

০৯:৪৬ অপরাহ্ণ

শিরোনাম
◈ রাজশাহীতে মানবাধিকার রক্ষাকারী নেটওয়ার্ক সভা ◈ রায়পু‌রে পুকু‌রে প‌ড়ে দুই শিশুর করুন মৃত‌্যু ◈ পরিবারের নিরাপত্তা চেয়ে কাতার প্রবাসীর সংবাদ সম্মেলন ◈ মহানবী (সাঃ)এর ব্যাঙ্গ চিত্র প্রদর্শনের প্রতিবাদে,মধ্যনগরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত ◈ পত্নীতলায় আমণের বাম্পার ফলনের সম্ভাবনা ◈ ধামইরহাটে মজিবুর রহমান স্মৃতি গোল্ডকাপ ফুটবল প্রতিযোগিতার উদ্বোধন ◈ ঘাটাইলে ঝুকি নিয়ে চলছে এলপি গ্যাসের ব্যবসা ◈ বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ)কে উদ্দেশ্য করে ব্যঙ্গচিত্র প্রদর্শন করার প্রতিবাদে বিক্ষোভ ◈ কটিয়াদীতে মাটি খুঁড়ে একই পরিবারের ৩ জনের লাশ উদ্ধার, ভাই বোন সহ আটক ৪ ◈ ফ্রান্সে মহানবী  (সাঃ) এর ব্যঙ্গচিত্রর  প্রতিবাদে পত্নীতলায়  বিক্ষোভ সমাবেশ

দুই স্কুল ছাত্রীকে বাল্যবিবাহ থেকে রক্ষা করলেন এসিল্যান্ড, কনের পিতার অর্থদন্ড

প্রকাশিত : ০১:৫৪ PM, ৭ অক্টোবর ২০১৯ Monday ১৭৭ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

সিরাজগঞ্জে একই রাতে ০২(দুই) স্কুল ছাত্রীকে বাল্যবিবাহ থেকে রক্ষা করেছেন সদরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আনিসুর রহমান।

প্রথমে রাত ৮ টায় সিরাজগঞ্জ সদরের রতনকান্দি ইউনিয়নের হরিনা গাবতলা গ্রামে দশম শ্রেণীর ছাত্রী তৃপ্তি খাতুন (১৪) ও রাত ১০টায় বহুলী ইউনিয়নের হরিনহাটা গ্রামে অষ্টম শ্রেনীর ছাত্রী তানজিলা খাতুন (১৩) এর বাল্যবিবাহ বন্ধ করা হয়।

আদালত সূত্রে জানা যায়, শনিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বাল্যবিবাহ গুলো বন্ধ করা হয়।প্রথমে ভ্রাম্যমাণ আদালত রতনকান্দি ইউনিয়নের হরিনা গাবতলা গ্রামে সংগীয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়ে অভিযান চালান। তখন কনের বাড়ীতে কনে সদর উপজেলার হরিনা গাবতলা গ্রামের মোঃ ওয়ারেজ আলী এর কন্যা তৃপ্তি খাতুন (১৪) এর সাথে কাজীপুর উপজেলার গান্ধাইল গ্রামের মোঃ সামসুল হকের এর পুত্র সোহরাওয়ার্দী (২৫) এর বিয়ের আয়োজন চলছিল। কনে অপ্রাপ্তবয়স্ক। পরে কনের বাবাকে ৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। কনের বাবার কাছ থেকে কনে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দিবে না বলে মুচলেকা নেয়া হয়।

এরপর ভ্রাম্যমাণ আদালত রাত ১০ টায় বহুলী ইউনিয়নের হরিনহাটা গ্রামে অভিযান চালান। তখন কনের বাড়ীতে কনে হরিনহাটা গ্রামের মোঃ লুৎফর রহমান এর কন্যা তানজিলা সুলতানা (১৩) এর সাথে জোয়ালভাংগা গ্রামের মোঃ শহিদুল ইসলাম এর পুত্র সুমন (২২) এর সাথে বিয়ের আয়োজন চলছিল। আইনশৃংখলারক্ষাকারী বাহিনীর উপস্থিতি টের পেয়ে বরপক্ষ পালিয়ে যায়। কনে অপ্রাপ্তবয়স্ক ও সপ্তম শ্রেণীর ছাত্রী। কনের বাবার কাছ থেকে কনে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দিবে না বলে মুচলেকা নেয়া হয়।

বাল্যবিবাহগুলো বন্ধে সহযোগিতা করেন মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রোগ্রাম অফিসার ফাহিমা আল আশরাফ ও আনসার ব্যাটালিয়নের সদস্যবৃন্দ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT