রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বৃহস্পতিবার ২১ জানুয়ারি ২০২১, ৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

১১:৪৯ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ কবিতা : শীত ও তুমি – মজনু মিয়া  ◈ কবিতা : নষ্ট আমি – মোঃ শহিদুল ইসলাম ◈ ফাঁড়ি পুলিশের উদ্যোগে বিট পুলিশিং সভা ◈ ভালুকা পৌর নির্বাচন: প্রচারণায় ব্যস্ত মমেক ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল হাসান ◈ রাজশাহীর পবার মাঝিগ্ৰামে তথ্য আপাদের উঠান বৈঠক অনুষ্ঠিত হয় ◈ কিশোরগঞ্জে তামাকের দুর্গন্ধে অতিষ্ঠ এলাকাবাসী ◈ শ্রীনগরে হাঁসাড়ায় শীতবস্ত্র বিতরণ ◈ গাজীপুর মহানগর অসহায় ও হতদরিদ্রদের মাঝে কম্বল ও মাক্স বিতরণ ◈ ময়মনসিংহ রেঞ্জে বিট পুলিশিং সংক্রান্ত প্রশিক্ষণ কর্মসূচীর উদ্বোধন এবং অপরাধ সভা অনুষ্ঠিত ◈ নারী ফুটবল লীগে নিজ পরিচয়ে খেলতে চায় রংপুরের সদ্যপুষ্করিনী যুব স্পোটিং ক্লাব

দুই মেয়রের কথোপকথনে প্রমাণিত সরকার দুর্নীতিগ্রস্ত: ফখরুল

প্রকাশিত : ০২:০৪ PM, ১০ জানুয়ারী ২০২১ রবিবার ৪২ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সাবেক মেয়র সাঈদ খোকন ও বর্তমান মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের কথোপকথনে প্রমাণিত সরকার দুর্নীতিগ্রস্ত বলে মন্তব্য করছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (১০ জানুয়ারি) গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এটা হচ্ছে বর্তমান সরকারের সর্বদিকে দুর্নীতির গ্রাসের একটি চিত্র। সেটি প্রকাশিত হচ্ছে। একজন সাবেক মেয়র এবং বর্তমান মেয়রের বিরুদ্ধে অভিযোগ এতেই প্রমাণিত হচ্ছে যে, আসলে এর আগে কি হয়েছে, এখন কি হচ্ছে।

করোনাভাইরাসের ভ্যাকসিন নিয়েও সরকার দুর্নীতি করছে বলে মন্তব্য করে তিনি বলেন, করোনার ভ্যাকসিন আনতে মধ্যস্বত্বভোগী নিয়োগ দিয়ে সরকার দুর্নীতির সুযোগ করে দিয়েছে। আমদানি প্রক্রিয়ায় স্বজনপ্রীতি ও দুনীতির কারণে করোনার টিকা পাওয়ার ক্ষেত্রে দেশের মানুষ অনিশ্চয়তায় রয়েছে।

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি বিবৃতিতে বলেছেন, পঞ্চম সংশোধনীর মাধ্যমে ভোটাধিকার নিশ্চিত করেছেন। এর প্রতিক্রিয়ায় বিএনপি মহাসচিব বলেন, কথাটা একটা হাস্যকর ছাড়া কিছুই নয়। একটা দেশের প্রধানমন্ত্রী যখন এভাবে মিথ্যা কথা বলে দেশের মানুষকে বিভ্রান্তি করেন, সেটা তো নিঃসন্দেহে কখনোই গ্রহণযোগ্য হবে না।

তিনি বলেন, ১/১১’র বেআইনি সরকার পরিকল্পিতভাবে রাষ্ট্রের গণতান্ত্রিক কাঠামো ভেঙে দিয়ে ফ্যাসিবাদী আওয়ামী লীগের হাতে ক্ষমতা হস্তান্তরের নীলনকশা বাস্তবায়ন করে। অনির্বাচিত আওয়ামী লীগ সরকার তারই ধারাবাহিকতায় এদেশের মানুষের গণতন্ত্রকে হত্যা করে বেআইনি শাসন জনগণের ওপর চাপিয়ে দিচ্ছে।

ফখরুল আরো বলেন, গণতন্ত্রের সকল প্রতিষ্ঠানকে ধ্বংস করে দিয়েছে। বেআইনি নির্বাচনের মাধ্যমে পার্লামেন্টকে দলীয়করণ করেছে। মানবাধিকার, আইনের শাসন, ন্যায়বিচার ভূলুণ্ঠিত হয়েছে। দলীয় সন্ত্রাসী বৃদ্ধি পেয়েছে। তাই ২০০৭ সালের জানুয়ারি মাসের ১১ তারিখের এই দিনকে স্মরণ করিয়ে দেয়। ষড়যন্ত্রের এই দিনে আওয়ামী লীগের কলঙ্কিত রাজনীতির প্রতিবাদে আগামীকাল সোমবার বিএনপি’র কেন্দ্রীয় পর্যায়ে ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT