রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বুধবার ১৬ অক্টোবর ২০১৯, ১লা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

দুই বছর হাসপাতালে থেকে ওমান বাংলাদেশ দূতাবাসের সহযোগিতায় দেশে ফিরল মিজান

প্রকাশিত : ০৬:৩৩ পূর্বাহ্ণ, ৩ অক্টোবর ২০১৯ বৃহস্পতিবার ৬১ বার পঠিত

ফুরকান ‍আহম্মেদ, সিনিয়র প্রতিনিধি, ওমান:
alokitosakal

ওমানে নিজের এবং পরিবারের ভাগ্য ফেরাতে গিয়ে ভোলা জেলা চর ফ্যাশন থানার মোহাম্মদ মিজান দেশে ফিরলেন ভারসাম্যহীন রোগী হয়ে।

পরিবারে স্বচ্ছলতা ফিরিয়ে আনার স্বপ্ন নিয়ে ২০১৫ সালে প্রাচ্য আরব দেশ ওমানে আসেন ভোলা জেলার, চর ফ্যাশন থানার, উত্তর মার্দাজ গ্রামের মুহাম্মদ মিজান ভাগ্যের নির্মম পরিহাস সুস্থ সবল শরীর নিয়ে প্রবাসে এসেও দুটি বছর কাঁটাতে হলো হাসপাতালের বারান্দায়।

২০১৫ জীবনের তাগিদে খেজুর বাগানের ভিসা নিয়ে ওমানে আসেন মুহাম্মদ মিজান, ২০১৭ সালের দিকে কোম্পানির কাজ করতে গিয়ে খেজুর গাছ থেকে পড়ে গুরতর আহত হলে ইজকি সরকারি হাসপালে ভর্তি হয়, চিকিৎসা অবস্থায় মিজান মানসিক ভারসাম্য হারিয়ে ফেলে,
২০১৭ সাল থেকে দীর্ঘ দুই বছর চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে ছিলেন।

হাসপাতালে চিকিৎসারত অবস্থায় অবৈধ হয়ে পড়েন। টানা ২বছর চলে তার চিকিৎসা, অন্যদিকে কাছের কোনো আত্মীয়-স্বজন না থাকায় ধীরে ধীরে দুর্বল হয়ে পড়েন মিজান। সিদ্ধান্ত নেন দেশে চলে যেতে। পরে হাসপাতাল কর্তৃপক্ষ বাংলাদেশ দূতাবাসের সঙ্গে যোগাযোগ করলে দূতাবাস কতৃপক্ষ ছুটে যান হাসপাতালে। খোজঁ খবর নেন মুহাম্মদ নাজিম।

দীর্ঘ দুই বছর চিকিৎসার পর গত ৩০ সেপ্টেম্বর বাংলাদেশ দূতাবাস ওমার এর সহযোগিতায় দেশে ফিরেন মিজান।

এ বিষয়ে বাংলাদেশ দূতাবাস ওমান কতৃপক্ষ এ প্রতিবেদককে জানান, আমরা তার অসুস্থ হওয়ার পর থেকে নিয়মিত হাসপাতালে মুহাম্মদ মিজানের শাররীক অবস্থার খোজখবর নিতাম।

দীর্ঘ দুই বছর চিকিৎসা শেষে দূতাবাসের সার্বিক সহযোগীতায় মুহাম্মদ মিজানকে ৩০সেপ্টেম্বর রাত্রে বাংলাদেশ বিমান যোগে দেশে পাঠানো হয়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT