রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

মঙ্গলবার ০৯ মার্চ ২০২১, ২৫শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

০৬:৪২ পূর্বাহ্ণ

দুই তারকা ফুটবলারের জন্মদিন আজ

প্রকাশিত : ০১:২৯ AM, ৫ ফেব্রুয়ারী ২০২১ শুক্রবার ৯৫ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

তানজিদ শুভ্র :

বর্তমান সময়ে বিশ্ব ফুটবলের অন্যতম দুজন খেলোয়াড়- রোনালদো আর নেইমার। আজ ৫ ফেব্রুয়ারি দুজনেরই জন্মদিন! 

পর্তুগালের মাদেইরা শহরে ১৯৮৫ সালের আজকের দিনে রোনালদোর জন্ম। পুরো নাম ক্রিশ্চিয়ানো রোনালদো দস স্যান্তোস এভেইরো। মা-বাবা নাম রেখেছিলেন তত্কালীন মার্কিন প্রেসিডেন্ট রোনাল্ড রিগানের সঙ্গে মিল রেখে। ছোটবেলায় ছিলেন অত্যন্ত গোবেচারা, নিরীহ প্রকৃতির। শৈশবে সমবয়সী নয়, খেলতে পছন্দ করতেন বড়দের সঙ্গে। বড়দের সঙ্গে খেলার সময় অনেক বেশ লাথি খেতে হতো। তবুও হতোদ্যম হতেন না। ছোটবেলা থেকেই অনুভব করতেন ফুটবলার হতে হবে।

১৯৯২ সালের এই দিনে ব্রাজিলের মগি দাস ক্রুজেসে জন্মগ্রহন করেন নেইমার। পুরো নাম নেইমার ডা সিলভা সান্তোস জুনিয়রে। ২০০৩ সালে মাত্র ৯ বছর বয়সে পেলের স্মৃতিবিজড়িত ক্লাব সান্তোসে নাম লেখান। বিভিন্ন মর্যাদাক্রম অতিক্রম করে তিনি মূলদলে নিজের যায়গা করে নেন। তিনি সান্তসের হয়ে প্রথম আবির্ভাব করেন ২০০৯ সালে। নেইমার সর্বাধিক পরিচিত তাঁর ত্বরণ, গতি, বল কাটানো, সম্পূর্ণতা এবং উভয় পায়ের ক্ষমতার জন্য। তাঁর খেলার ধরন তাকে এনে দিয়েছে সমালোচকদের প্রশংসা, সাথে প্রচুর ভক্ত, মিডিয়া এবং সাবেক ব্রাজিলীয় ফুটবলার পেলের সঙ্গে তুলনা। পেলে নেইমার সম্পর্কে বলেন, “একজন অসাধারণ খেলোয়াড়।” অন্যদিকে রোনালদিনহো বলেন, “নেইমার হবে বিশ্বসেরা।”

দুই তারকা খেলোয়াড়ের জন্মদিনে ভক্তরা শুভেচ্ছা জানিয়েছেন। বিশ্বের আনাচে-কানাচে থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রিয় তারকাদের শুভকামনা জানিয়েছে তারা।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT