রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

০১:৫১ অপরাহ্ণ

শিরোনাম
◈ চাটখিলে ব্রাকের এডভোকেসি সভা অনুষ্ঠিত ◈ ঐতিহ্যের স্মারক বিক্রমপুর জাদুঘর ◈ মুক্তাগাছায় নিজ মেয়েকে ধর্ষণের অভিযোগে পিতা গ্রেফতার ◈ মুক্তাগাছায় নিজ মেয়েকে ধর্ষণের অভিযোগে পিতা গ্রেফতার ◈ কলমাকান্দায় যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত ◈ তাহিরপুরে দুর্গাপূজা উদযাপন পরিষদের সাথে থানা পুলিশের মতবিনিময় ◈ ভালুকায় তিতাস গ্যাস অফিসের অনিয়ম-দুর্নীতি এখন ‘নিয়ম’ ◈ করোনার কারনে দীর্ঘদিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় বাল্যবিয়ের শিকার হয়েছে এক প্রতিষ্ঠানের ৮৫ স্কুল ছাত্রী ◈ হামলার প্রতিবাদে শরীয়তপুর পুলিশ সুপারের কার্যালয়ের সামনে সাংবাদিকদের অবস্থান ◈ বেলান নদীর সাঁকো ভেঙে লাখো মানুষের ভোগান্তি

‘দর্শক কিভাবে নেবে সেটাই ছিল ভয়ের কারণ’

প্রকাশিত : ১১:৪৫ AM, ৫ অক্টোবর ২০১৯ শনিবার ১৬৯ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী তানভিন সুইটি। ১৯৯৫ সালে সালমান শাহর বিপরীতে ‘স্বপ্নের পৃথিবী’ নামের একটি নাটকে জুটি বেঁধে ছোট পর্দায় অভিনয় শুরু করেন তিনি। প্রথম নাটকেই সবার নজর কাড়েন এ অভিনেত্রী। তারপর থেকে এখনো অভিনয় করছেন ‘স্বপ্নের পৃথিবী’র এ নায়িকা। সুইটি বলেন, সেই সময় সালমান শাহর দারুণ জনপ্রিয়তা। এমন জনপ্রিয় অভিনেতার বিপরীতে কাজ করা একদিকে আনন্দের অন্যদিকে একটু ভয়ও ছিল। দর্শক কিভাবে নেবে সেটাই ছিল ভয়ের কারণ। তবে সেই সময় বাংলাদেশ টেলিভিশনে নাটকটি প্রচারের পর সবার কাছ থেকে দারুণ সাড়া পাই।

এদিকে প্রায় এক বছর পর বাংলাদেশ টেলিভিশনে ‘কালের যাত্রা’ শিরোনামের নতুন একটি ধারাবাহিকে অভিনয় করছেন সুইটি। মামুনুর রশীদের উপন্যাস অবলম্বনে সবুজ ওয়ালিদের চিত্রনাট্যে নাটকটি নির্মাণ করছেন আকরাম খান। এতে তার বিপরীতে আছেন চঞ্চল চৌধুরী। ধারাবাহিকটি নিয়ে জানতে চাইলে সুইটি বলেন, এটি পুরোপুরি একটি ফ্যামিলি ড্রামা। এই সময়ে পারিবারিক গল্পের নাটক পাওয়া যায় না। অনেক দিন পর এমন একটি ভালো গল্প পেয়ে কাজ করছি। বিটিভিতে কাজের আগে রিহার্সেল থেকে শুরু করে সব কিছুতে স্বাচ্ছন্দ্য পাওয়া যায়। কাজটি করতে বেশ ভালো লাগছে। বর্তমানে সুইটিকে আগের চেয়ে টিভি পর্দায় কম দেখা যায়। এর কারণ কি? সুইটি বলেন, এটি সত্যি, আমি আগের মতো অভিনয় করি না। কারণ এই সময়ে এসে আমাকে সব ধরনের কাজ করতে হবে এমনটা ভাবি না। যেটিতে ভিন্নতা দেখি, নতুনত্ব দেখি সেই নাটকটি এখন করছি।

তবে আমি সব সময় কাজের মধ্যে থাকি। অভিনয়ের বাইরে বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কর্মকান্ডের সঙ্গে আমি জড়িত আছি। টিভি নাটকের বাইরে মঞ্চেও নিয়মিত কাজ করছেন এ অভিনেত্রী। মঞ্চ নিয়ে তার ভাষ্য, মঞ্চে নিয়মিত অভিনয় করছি। এ থেকে দূরে থাকতে পারি না। মঞ্চের নাটকে প্রত্যেক শিল্পীর একটা আলাদা কিছু থাকে। নিজের সত্তাকে এখানে খুঁজে পাওয়া যায়। অভিনয় ক্যারিয়ারে ছোট পর্দার বাইরে এই অভিনেত্রীকে এ যাবৎ একটি মাত্র চলচ্চিত্রে দেখা গেছে। আবু সাঈদের ‘বাঁশি’ চলচ্চিত্রে তিনি অভিনয় করেন। পরবর্তিতে আর কোনো চলচ্চিত্রে অভিনয় না করার কারণ কি? এই বিষয়ে তিনি বলেন, ছোট পর্দার কাজ নিয়ে সেই সময় ব্যস্ত ছিলাম আমি। এছাড়া আমার মনের মতো চলচ্চিত্রের গল্প ও চরিত্র পাইনি বলেও কাজ করা হয়নি। দীর্ঘ ক্যারিয়ারে সুইটি শোবিজের অনেক উত্থান-পতনের সাক্ষী হয়ে আছেন। নব্বই দশকের সেই সময় আর এ সময়ের মধ্যের পরিবর্তনকে কিভাবে দেখছেন? তিনি বলেন, এখন সব কিছু সহজ হয়ে গেছে। তারকাখ্যাতি পাওয়া শিল্পীদের জন্য কঠিন কিছু না। কারণ নিজেকে প্রচার করার নানা মাধ্যম এখন সবার হাতে। যেটির অভাব সেটি হলো, এখন শিল্পী তৈরি হচ্ছে না। শোবিজে অনেকে আসছে। তাদের অনেকে তারকাখ্যাতিও পাচ্ছে। কিন্তু কিছুদিন পর আবার হারিয়ে যাচ্ছে। অথচ আগের শিল্পীদের অনেকেই এখনো দারুণ জনপ্রিয় নতুন প্রজন্মের কাছে। নতুন প্রজন্মের শিল্পীরা দর্শকের মনের মধ্যে এ জায়গাটি করতে পারছে না। আলাপনে এ অভিনেত্রী তার ভবিষ্যত কিছু পরিকল্পনা নিয়েও কথা বলেন। তিনি বলেন, আমাদের শিল্পীদের সামাজিক দায়বদ্ধতা অনেক বেশি বলে আমি মনে করি। তারকা শিল্পীদের কাজের প্রভাব সাধারণ মানুষের মধ্যে দারুণভাবে পড়ে। আমি এ সাধারণ মানুষদের জন্য কাজ করতে চাই। অনাথ শিশুদের দেখভাল, বাল্য বিবাহ প্রতিরোধসহ বেশ সামাজিক কাজের সঙ্গে আমি জড়িত। ভবিষ্যতে এগুলোর পরিধি আরো বাড়াতে চাই।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT