রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বৃহস্পতিবার ১৯ মে ২০২২, ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

০৬:০৮ অপরাহ্ণ

দক্ষিণ আফ্রিকার সাবেক প্রেসিডেন্ট জুমার কারাদণ্ড

প্রকাশিত : ০৪:০৮ PM, ২৯ জুন ২০২১ মঙ্গলবার ১৭৫ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

দক্ষিণ আফ্রিকার সাবেক প্রেসিডেন্ট জ্যাকব জুমার বিরুদ্ধে ১৫ মাসের কারাদণ্ডাদেশ দিয়েছে সাংবিধানিক আদালত। প্রেসিডেন্ট থাকাকালীন এক দুর্নীতির মামলার তদন্তে হাজির হতে আদালতের নির্দেশ অমান্য করায় তাকে দোষী সাব্যস্ত করেছে আদালত।

২০০৯ সালের মে মাসে দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট হন জ্যাকব জুমা। ২০১৮ সালের ফেব্রুয়ারি পর্যন্ত তিনি দক্ষিণ আফ্রিকার রাষ্ট্রপ্রধানের দায়িত্ব পালন করেছেন। ক্ষমতায় থাকাকালীন ঘুষসহ দুর্নীতির অভিযোগে জর্জরিত ছিলেন তিনি ও তার সরকার।

মঙ্গলবার জুমার বিরুদ্ধে কারাদণ্ডাদেশের খবর জানিয়ে বিবিসি লিখেছে, সিদ্ধান্ত গ্রহণের প্রক্রিয়াটিকে প্রভাবিত করতে রাজনীতিবিদদের সাথে ষড়যন্ত্র করার অভিযোগে ব্যবসায়ী জুমার বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছিল।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT