রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

মঙ্গলবার ২০ অক্টোবর ২০২০, ৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

০৮:৪৩ অপরাহ্ণ

শিরোনাম
◈ রায়পুরে উপ-নির্বাচনে প্রশাসনের উপস্থিতিতে সাংবাদিককে পিটিয়ে জখম ◈ গৌরীপুরে কলতাপাড়া শুভ্র হত্যায় বিচারের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন ◈ গোপালগঞ্জে সড়ক দুর্ঘটনায় দুইভাই নিহত ◈ রাজশাহী মহিলা পলিটেকনিক এর অধ্যক্ষের সাথে সৌজন্য সাক্ষাত করলেন কারিগরি শিক্ষার ফেরিওয়ালা তৌহিদ ◈ নাটোরে সুগার মিল শ্রমিকদের কাফনের কাপড় বেঁধে অবস্থান ◈ নওগাঁয় সাংবাদিক পাভেলের পিতার রুহের মাগফেরাতে দোয়া মাহফিল ◈ ধামইরহাটে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ্য পরিবারকে পূনর্বাসন করলেন ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান ◈ নাটোরে ধর্ষণ চেষ্টার অভিযোগে আটক ১ জন জেল হাজতে ◈ পরিসংখ্যানের প্রয়োগ অর্থনৈতিক উন্নয়নের গতিকে ত্বরান্বিত করবে: রাষ্ট্রপতি ◈ করোনায় প্রধানমন্ত্রী সকল সেক্টরকেই সহায়তা করছেন: তোফায়েল

তৈরি হলো বিশেষ টুপি, মাথায় দিলেই চুল পড়া বন্ধ!

প্রকাশিত : ০৭:৪১ AM, ২৫ সেপ্টেম্বর ২০১৯ Wednesday ২৭৫ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

বিশ্বের প্রায় এক তৃতীয়াংশ পুরুষ টাক সমস্যায় ভুগে থাকেন। নানা কারণে পুরুষেরা এই সমস্যার শিকার হন। তখনই মন খারাপ আর দুশ্চিন্তা দুটোই পেয়ে বসে। এবার এই টাক সমস্যার সমাধান হবে প্রযুক্তিগতভাবে। এমনই সমাধান আনতে চলেছে একদল গবেষক।

উইসকনসিন-ম্যাডিসন বিশ্ববিদ্যালয়ের একদল গবেষক জানিয়েছে, একটি বিশেষ টুপি তৈরি করছি আমরা। এটা পরলেই চুল পড়া রোধ করা সম্ভব হবে। গজিয়ে উঠবে নতুন চুল। জানা যায়, নতুন এই গ্যাজেট প্রথম গিনিপিগের ওপর প্রথম ব্যবহার করা হয়। সেই পরীক্ষায় সফল হয়েছে বলে জানিয়েছেন গবেষকরা।

স্বল্প ফ্রিকোয়েন্সির বৈদ্যুতিক তরঙ্গ রয়েছে এই টুপিতে। তাতে কোনো ব্যাটারি নেই কারণ সারাদিনে নড়াচড়া চুলের সঙ্গে ঘর্ষণেই বিদ্যুৎ উৎপন্ন হবে। কম ফ্রিকোয়েন্সির বৈদ্যুতিক তরঙ্গ চুলের উৎপাদনকে সক্রিয় করবে। যাদের চুল পড়া শুরু হয়েছে, তাদের জন্যই নাকি এটা বেশ কার্যকরি।

উইসকনসিন-ম্যাডিসন বিশ্ববিদ্যালয়ের গবেষক সুডং ওয়াং বলেন, মাথায় চুল গজানোর যে পদ্ধতি রয়েছে তাক জাগিয়ে তুলবে এই টুপি। তবে কবে বাজারে আসবে তা নিয়ে রয়েছে অনিশ্চয়তা।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT