রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

সোমবার ১০ মে ২০২১, ২৭শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

১১:৩৪ পূর্বাহ্ণ

তেঁতুলিয়া আ’লীগের সাধারন সম্পাদক প্রার্থী মাসুদ করিম সিদ্দিকী

প্রকাশিত : ০৯:৫৯ AM, ১২ নভেম্বর ২০১৯ মঙ্গলবার ৬৩৯ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

পঞ্চগড় প্রতিনিধি :
দীর্ঘ একযুগ পর আগামী ১৪ নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ আওয়ামীলীগ তেঁতুলিয়া উপজেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন। সম্মেলন ঘিরে চলছে নানান প্রস্তুতি ইতিমধ্যে উপজেলায় ৭টি ইউনিয়ন ও ৬৩টি ওয়ার্ডের সম্মেলন হয়ে গেছে অপেক্ষায় শুধু উপজেলা সম্মেলন। এদিকে সম্মেলন ঘিরে চলছে চায়ের চুমুকে রাজনীতির আড্ডা।

ত্রি বার্ষিক সম্মেলন ঘিরে ইতিমধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে বিভিন্ন সম্ভাব্য প্রার্থীরা কর্মী ও সমর্থকদের কাছে ছুটে যাচ্ছেন। এদিকে সম্মেলনে প্রার্থী হতে অনেকেই নাম প্রকাশ না করলেও তেঁতুলিয়া আ’লীগের সম্মেলনে সাধারণ সম্পাদক পদে বেশ গুঞ্জন শোনা যাচ্ছে। বিশেষ করে সাধারণ সম্পাদক পদে সর্বজনের মুখে শোনা যাচ্ছে তেঁতুলিয়া উপজেলা ছাত্রলীগের টানা দুইবারের সাবেক সভাপতি মাসুদ করিম সিদ্দিকীর নাম।

জানা যায়,সাবেক এ ছাত্রনেতা ১৯৯৮-২০১২ সাল পর্যন্ত টানা দুইবার সফল ভাবে দায়িত্ব পালন করেন । বিশেষ করে ওয়ান ইলেভেনে বিশেষ ভূমিকা পালন করেন সাবেক এ ছাত্রনেতা। যখন জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা কারাগারে। ঠিক সেই দুঃসময়ে সাবেক এই ছাত্রলীগ নেতা তেঁতুলিয়া হতেই বঙ্গবন্ধুকন্যার মুক্তির দাবিতে প্রতিবাদের ঝড় তুলে ব্যাপক ভূমিকা রাখেন।

দুইবারের দায়িত্ব পালন করা সেই মাসুদ করিম সিদ্দিকী এবার তেঁতুলিয়া উপজেলা আ’লীগে ত্রি-বার্ষিক সম্মেলনে সাধারণ সম্পাদক পদপ্রার্থী। একজন আদর্শ, নীতিবান, পরোপকারী,আধুনিক প্রযুক্তি যুগে দায়িত্বশীল তরুণ হিসেবে উপজেলা আওয়ামীলীগের নেতৃত্ব স্থানে মাসুদ করিম সিদ্দিকীকে দেখতে চাচ্ছেন উপজেলা আওয়ামীলীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা।

উপজেলার সাতটি ইউনিয়নের ৬৩টি ওয়াডে রয়েছে সর্বগ্রহণযোগ্যতার তারুণ্য নির্ভর নেতৃত্বের সমর্থন। দলের অধিকাংশই নেতাকর্মীরা চাচ্ছেন তেঁতুলিয়া উপজেলায় এই মুহুর্তে সৎ,নিষ্ঠাবান,দায়িত্বশীল নেতৃত্ব প্রয়োজন। শিক্ষিত তরুণরাও চাচ্ছেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হিসেবে মাসুদ করিম সিদ্দিকী যোগ্য। অতীতের সকল রেকর্ড হিসেবে ক্লিন ইমেজ নেতৃত্ব তার মধ্যেই রয়েছে।দল আর সাধারণ মানুষের পাশে থাকতে ত্যাগ করতে হয়েছে স্বপ্নের আমেরিকার জীবন যাপন।

যেখানে থাকতে পারতেন পরম আরাম-আয়েশের জীবনে। কিন্তু দলের প্রতি নিবির ভালোবাসা আর আওয়ামীলীগের ধারক বঙ্গবন্ধুকন্যা সফল রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনীতির তরুণদের প্রতি আস্থার হাল ধরতে চান দেশের অন্যান্য দেশ ও দল প্রেমিক তরুণদের মতোই।

আগামী ১৪ নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে ত্রি-বার্ষিক সম্মেলন।এই সম্মেলনের মধ্য দিয়ে তৈরি হবে আগামী তিন বছরের জন্য নতুন নেতৃত্বের এক কমিটি। এ সম্মেলন ঘিরে ইতিমধ্যে শুরু হয়েছে নানান গুঞ্জন। কে হবে দলটির গুরুত্ব পদে সভাপতি ও সাধারণ সম্পাদক। গুঞ্জনেই সর্বাধিক আলোচনার শীর্ষে রয়েছেন সাবেক এই ছাত্রনেতা মাসুদ করিম সিদ্দিকী। গেল স্থানীয় সরকারের উপজেলা চেয়াম্যান পদে প্রার্থী হওয়ার ঘোষনা দিলে নেতাকর্মীদের মধ্যে আশা সঞ্চার তৈরি করেছিলেন। এবার তিনি সেই আশার ফুল ফোটাতে সাধারণ সম্পাদক পদপ্রার্থী হচ্ছেন।

মাসুদ করিম সিদ্দিকী বলেন, তারুণ্যর শক্তি, বাংলাদেশের সমৃদ্ধি। তারুণ্যের শক্তিকে কাজে লাগাতে চাই। আসন্ন সম্মেলন অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ সম্মেলনের মাধ্যমে ভোটাররা আগামী পাঁচ বছরের জন্য তৈরি করবেন একটি গঠনমূলক ও সমৃদ্ধ নেতৃত্ব। যে নেতৃত্ব আগামী পাঁচ বছর দলসহ সকল ভালো কিছু করবে। উপজেলার উন্নয়নে ভূমিকা রাখবে। সে হিসেবে দলের শুভাকাংখিদের ইচ্ছায় সাধারণ সম্পাদক পদপ্রার্থী হচ্ছে। আশা করছি সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হলে অতীতের ক্লিন ইমেজের মতোই এখানকার জনমানুষের সেবাসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ করবো।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT