রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শনিবার ০৪ ডিসেম্বর ২০২১, ২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

১১:২৪ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ নয় বছর পর বাবা মায়ের কোলে ফিরল রানু খাতুন ◈ গুনাগরী এ গনি প্লাজায় হলিউড ফ্যাশন’র ইউনিট ২ ও ৩ এর উদ্বোধন ◈ অপপ্রচারের প্রতিবাদে,ডামুড্যায় সতন্ত্র ইউপি চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন। ◈ কুড়িগ্রামে ওয়ারেন্টভুক্ত মাদক ব্যবসায়ী আতা মাস্টার গ্রেফতার ◈ তিতাস ইয়াং ফ্রেন্ডস ক্লাব এর উদ্যোগে শীত বস্ত্র বিতরণ ◈ জামায়াত-বিএনপি সরকার দেশে লুটপাট করেছে: এমপি শাওন ◈ ফুলবাড়ীয়ায় মসজিদে নগদ অর্থ ও অসহায়দের শীতবস্ত্র প্রদান করেছে প্রবাসী পরিবার মানবিক সংগঠন ◈ সিঙ্গাইরে যুবকের মরদেহ উদ্ধার, পরিবারের দাবি হত্যা ◈ কালিহাতীতে ট্রাক চাপায় স্কুল ছাত্রী নিহত ◈ মুক্তাগাছায় ভাইয়ের রাস্তা বন্ধ করল ভাই

তাহিরপুরে ১ জনের মৃত্যুদন্ড ৩ জনের যাবজ্জীবন


Warning: Illegal string offset 'text' in /home/alikitosakal/public_html/wp-content/themes/smrlit/functions/reporters.php on line 774

প্রকাশিত : ০৫:০১ PM, ২৩ সেপ্টেম্বর ২০১৯ সোমবার ৪০৮ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট
Warning: Illegal string offset 'text' in /home/alikitosakal/public_html/wp-content/themes/smrlit/functions/reporters.php on line 774
:
alokitosakal

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার ভ্যানচালক তরিব উল্লাহ হত্যা মামলায় ১ জনের মৃত্যুদণ্ড ও ৩ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন জেলা ও দায়রা জজ আদালত।

সোমবার দুপুরে সুনামাগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন এই রায় প্রদান করেন । হত্যাকান্ডের ঘটনায় রায়ে তাহিরপুর উপজেলার উত্তর বড়দল ইউনিয়নের শিমুলতলা গ্রামের আব্দুর নূর কে মৃত্যুদণ্ড এবং শাহনূর মিয়া, ইদ্রিস আলী ও হাবিবুর রহমান কে যাবজ্জীবন কারাদণ্ড করেন। এছাড়া ২০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে ৩ মাসের কারাদণ্ড দেয়া হয় তাদের এবং বজলুর রহমান ও তানজু মিয়া নামের ২জনকে খালাস দেন আদালত।

আদালত সূত্রে জানা যায়, সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার উত্তর বড়দল ইউনিয়নের শিমুলতলা গ্রামের ভ্যানচালক তরিবউল্লাহ ও প্রতিবেশি আব্দুর নূরের মধ্যে বাড়ির সীমানা নিয়ে পূর্ববিরোধ ছিল। এর জের ধরে ২০১৬ সালের ২১ এপ্রিল রাতে আব্দুর নূর তার লোকজন নিয়ে তরিব উল্লার ওপরে দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। এতে তরিবউল্লাহ গুরুতর আহত হন। তাকে প্রথমে তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, পরে সুনামগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসরা জন্য নিয়ে যাওয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য সিলেট এম এ জি উসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে যাবার পথে তরিবউল্লাহ মারা যান।

ঘটনার পর দিন নিহতের ভাতিজা দেলোয়ার হোসেন বাদি হয়ে তাহিরপুর থানায় আব্দুর নূর, শাহনূর মিয়া, ইদ্রিস আলী, হাবিবুর রহমান, বজলুর রহমান, তানজু মিয়াসহ অজ্ঞাত কয়েকজনকে আসামি করে তাহিরপুর থানায় হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘদিন যুক্তিতর্ক শেষে সোমবার এই মামলার রায় ঘোষণা করেন আদালত।

সুনামগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের এপিপি সৈয়দ জিয়াউর রহমান জানান, রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্তরা আদালতে উপস্থিত ছিল। রায়ে বাদী পক্ষ সন্তোষ প্রকাশ করেছেন।

মামলায় আসামী পক্ষের আইনজীবী হিসেবে ছিলেন- অ্যাডভোকেট হুমাইয়ুন মঞ্জুর চৌধুরী।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT