রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শুক্রবার ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

০৯:১১ অপরাহ্ণ

শিরোনাম
◈ হাজীগঞ্জে মসজিদ কমিটি ভেঙে ঈদগাহ সমস্যার সমাধানের চেষ্টা ◈ ধামইরহাটে জনপ্রিয় সাবেক ইউপি চেয়ারম্যান আবুল কাশেম আর নেই ◈ মুরাদনগরে অবৈধ ড্রেজার বন্ধের দাবিতে এলাকাবাসির মানববন্ধন ◈ সাংবাদিক মুজাক্কির হত্যার প্রতিবাদে নবীনগর উপজেলা প্রেসক্লাবের মানববন্ধন ◈ রায়পুরে মেঘনা নদী থে‌কে অস্ত্রসহ ৭ জলদস‌্যু আটক ◈ পরকীয়া সন্দেহে স্বামীর পুরুষাঙ্গ কর্তন, স্ত্রী আটক ◈ নবীগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন ২০২১ প্রতিযোগীতা সফলে প্রস্তুতি সভা অনুষ্ঠিত ◈ ভালুকায় সড়ক দূর্ঘটনায় নিহত এক আহত ছয় ◈ ধামইরহাটে বীর মুক্তিযোদ্ধা সাহার আলী আর নেই, রাষ্ট্রীয় মর্যাদায় দাফন ◈ ধামইরহাটে পৌরসভার মেয়র-কাউন্সিলরদের বিদায় ও বরন অনুষ্ঠান অনুষ্ঠিত

তাহিরপুরে পালিত বিশ্ব নদী দিবস

প্রকাশিত : ০৪:৫৬ AM, ২৮ সেপ্টেম্বর ২০১৯ শনিবার ১৩২ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার যাদুকাটা নদীর তীরবর্তী স্তানে পালিত হয়েছে বিশ্ব নদী দিবস।

আজ শুক্রবার (২৭ সেপ্টেম্বর) হাওর ও পরিবেশ উন্নয়ন সংস্থার আয়োজনে, সুনামগঞ্জ তাহিরপুর উপজেলার যাদুকাটা নদীর তীরবর্তী স্থানে পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার সভাপতি কাসমীর রেজার সভাপতিত্বে, পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থা সাধারন সম্পাদক পিযুস পুরকায়স্থ টিটুর সঞ্চালনা, হাওর ও নদী মাতৃক অঞ্চলের বিশ্ব নদী দিবসে প্রধান অতিথি হিসাবে উপস্তিত ছিলেন সুনামগঞ্জ-১ সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন ।

প্রধান অতিথি বক্তব্যে এম,পি রতন বলেন, যারা নদীর পাড় কাটে তারা যতই শক্তিশালী হউক না কেন আইনের উর্ধ্বে নয়, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। নদী না বাঁচলে আমরা স্বাচ্ছন্দ্যে বাচতে পারবনা। আসূন সকলে মিলে নদীর পাড় কাঁটা থেকে বিরত থাকি এবং পরিবেশ রক্ষা করি।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন তাহিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধরী বাবুল তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ভারপ্রাপ্ত (ভূমি) মুনতাসির হাসান পলাশ তাহিরপুর থানা অফিসার ইন-চার্জ আতিকুর রহমান উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক অমল কর ।

এসময় উপস্তিত ছিলেন তাহিরপুর উপজেলা আওয়ামীগের সহসভাপতি আলকাছ উদ্দিন খন্দকার, মোশাররফ হোসেন, বাদাঘাট ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নিজামউদ্দিন, বাদাঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আফতাব উদ্দিন, জুনাব আলী, সেলিম হায়দার প্রমুখ ।

সমাপনী বক্তব্যে কাসমির রেজা বলেন, শুধু প্রকৃতি ও পরিবেশ নয় পাড় কাটার ফলে আজ কয়েকটি গ্রামের বসত ভিটা হুমকির সম্মুখীন। তাই যেকোনো মূল্যে পাড় কাটা বন্ধ করতে হবে। একই সাথে নদীতে অবৈধ বোমা মেশিন বন্ধ করতে হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT