রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

রবিবার ২৫ জুলাই ২০২১, ১০ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

০১:০৮ অপরাহ্ণ

শিরোনাম
◈ কুড়িগ্রামে দুই ছাগল চোরকে আটক করলেন ওসি নিজেই ◈ কালিহাতীতে বিধিনিষেধ না মানায় ১১ জনকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা ◈ অপহৃত কিশোরীকে পতিতালয়ে বিক্রির হুমকিতে মুক্তিপন আদায়ের চেষ্টা; ব্যবস্থা নিল পুলিশ ◈ ঠাকুরগাঁও এর হরিপুরে বিপুল সংখ্যক মাক্স ও সাবান বিতরণ ◈ নারায়ণগঞ্জে ছু‌রিকাঘা‌তে যুবক খুন ◈ কালিহাতীতে নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্তদের মাঝে আর্থিক সহায়তা প্রদান ◈ ঘাটাইলের সাবেক এমপি মতিউর রহমানের স্ত্রীর মৃত্যু ◈ “হোসাইন’র কথায় অবমুক্ত হলো ইসলামিক গান আল-কোরআন” ◈ ঠাকুরগাঁও হাসপাতালে ৫টি ভেন্টিলেটর ও ১টি আইসিইউ মনিটর হস্তান্তর ◈ শ্রীনগরের রুসদী উচ্চ বিদ্যালয়ের সভাপতি হলেন আওলাদ হোসেন
বিপ টেস্টে সবার উপরে মানিক

তামিম কাপালীর বিস্ময়কর স্কোর

প্রকাশিত : ০৭:১৯ AM, ২ অক্টোবর ২০১৯ বুধবার ১৫৮ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

শ্রীলংকা সফরে বাজে পারফরমেন্সে হতাশ হয়ে হোম সিরিজ থেকে নিয়েছেন তামিম বিশ্রাম। খেলেননি আফগানিস্তানের বিপক্ষে টেস্ট এবং ত্রিদেশীয় টি-২০ টুর্নামেন্ট। ভারত সফরে পুরো রিদম নিয়ে খেলবেন, ফিরবেন ফর্মে।

এমনটাই মনস্থির করেছেন। তার আগে জাতীয় ক্রিকেট লিগে খেলতেও প্রস্তুত বাংলাদেশ সেরা ব্যাটসম্যান। ক্রিকেটের বাইরে কাটিয়ে একা একা অনুশীলনে নিয়েছেন চ্যালেঞ্জ। সেই চ্যালেঞ্জেরই প্রতিফলন বিপ টেস্টে তার স্কোর।

যে তামিমের ফিল্ডিং নিয়ে উঠেছে বিশ্বকাপে প্রশ্ন, সেই তামিম মঙ্গলবার বিপ টেস্টে বিস্ময়কর স্কোর করেছেন। পাস মার্ক ছিল ১১ স্কোর। তামিম সেখানে উঠিয়েছেন স্কোর ১২.১। টানা দেড় মাস থাইল্যান্ডে অবস্থান করে কঠোর জিমওয়ার্কে কমিয়েছেন প্রায় ৫ কেজি ওজন।

তার সুফলই পেয়েছেন তামিম বিপ টেস্টে। বিপ টেস্টে বিস্ময় স্কোর করেছেন অলক কাপালীও। ২০১১ সালের পর থেকে জাতীয় দলের বাইরে কাটানো ৩৫ বছর বয়সী এই ক্রিকেটার বিপ টেস্টে স্কোর করেছেন ১২! ক্যারিয়ারের সায়াহ্নে দাঁড়িয়েও ভরা তারুণ্যে আছেন যেন।

তবে ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেটে খেলে ঢাকায় ফেরা আশরাফুলের বিপ টেস্টের রেজাল্ট হতাশজনক। গতবার জাতীয় লিগে খেলার যোগ্যতা নির্ধারণী বিপ টেস্টে পেয়েছিলেন ১১.৪, এবার সেই আশরাফুল বিপ টেস্টে অসফল হয়েছেন। পেয়েছেন ৯.৭ স্কোর।

প্রথম শ্রেণির ক্রিকেটে ৬ শ উইকেটের মাইলস্টোনের সামনে দাঁড়িয়ে আবদুর রাজ্জাক করেছেন হতাশ। পেয়েছেন ৯.৬। প্রথম শ্রেণির ক্রিকেটে ১২ হাজার রানের সামনে দাঁড়ানো তুষার ইমরানের বিপ টেস্টের ফল ও হতাশজনক। করেছেন ৮.৭ স্কোর। জাতীয় দল থেকে বাদ পড়া নাসির করেছেন আরো হতাশ পেয়েছেন ৯.২ পয়েন্ট।

মঙ্গলবার ৬৫ ক্রিকেটারের বিপ টেস্ট নিয়েছেন বিসিবির ফিটনেস ট্রেনার তুষার কান্তি। তরুণ পেসার আলী আহমদ মানিক সর্বোচ্চ ১২.৮ স্কোর গড়েছেন। বিপ টেস্টে পাস করেছেন জুবায়ের হোসেন লিখন (১১.২ পয়েন্ট), শাহরিয়ার নাফীস (১১.২), আবু হায়দার রনি (১১.১), মার্শাল আইয়ুব (১১.৪), শামসুর রহমান (১১.৩), আল আমিন জুনিয়র (১১.৩), মেহেদি মারুফ (১১.৮), শুভাগত হোম (১১) এবং নাজমুল ইসলাম অপু (১১.১)।

তবে বিপ টেস্টে যারা অনুত্তীর্ণ হয়েছেন, তাদেরকে দিতে হবে আবারও বিপ টেস্ট। তারপরই জাতীয় ক্রিকেট লিগে খেলার ছাড়পত্র পাবেন তারা। প্রয়োজনে একাধিকবার বিপ টেস্টের মুখোমুখি হতে হবে বলে জানিয়েছেন নির্বাচক হাবিবুল বাশার সুমন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT