রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২, ১৪ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

০৮:৪৪ অপরাহ্ণ

শিরোনাম
◈ নারায়ণগ‌ঞ্জে শীতলক্ষ্যা থেকে নারী-পুরুষের লাশ উদ্ধার ◈ বুড়িচংয়ে ৩ বিদ্রোহী প্রার্থীসহ ৪ জনকে আ’লীগ থেকে বহিস্কারের লক্ষ্যে কারণ দর্শানোর নোটিশ ◈ যুগান্তরের সিদ্ধিরগঞ্জ প্রতিনিধির ফুফা শ্বশুরের ইন্তেকাল ◈ নবীগঞ্জে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত ◈ ভূরুঙ্গামারীতে পাথরডুবি ইউপি চেয়ারম্যান মিঠু দুর্নীতির মামলায় গ্রেপ্তার ◈ ব্রাহ্মণপাড়ায় মাদকাসক্ত ছেলের হাতে আহত পিতামাতা ◈ গঙ্গাচড়ায় নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান ও সদস্যদের শপথ গ্রহণ ◈ করিমগঞ্জে তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে উপজেলা টাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত ◈ নড়াইল লোহাগড়া সড়ক দুর্ঘটনায় প্রাণ হারালো মটরবাইক্ চালানো এক যুবক ◈ ভূঞাপুরে ভ্রাম্যমান আদালতের জরিমানা

তরুণ লেখক তন্ময় আলমগীর এর জন্মদিন


Warning: Illegal string offset 'text' in /home/alikatog/public_html/wp-content/themes/smrlit/functions/reporters.php on line 774

প্রকাশিত : ০৮:৫১ AM, ১২ নভেম্বর ২০২০ বৃহস্পতিবার ১৮৭ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট
Warning: Illegal string offset 'text' in /home/alikatog/public_html/wp-content/themes/smrlit/functions/reporters.php on line 774
:
alokitosakal

তানজিদ শুভ্র : ইতিহাস-ঐতিহ্য ও সাংস্কৃতিক শহর কিশোরগঞ্জের করিমগঞ্জে ১৯৯৩ সালের আজকের দিনে জন্মগ্রহণ করেন তরুণ লেখক তন্ময় আলমগীর। মা-বাবার সাত সন্তানের মধ্যে সর্বকনিষ্ঠ ছেলে তন্ময়। ২০১৬ সালের ৬ ডিসেম্বর ক্যান্সার আক্রান্ত হয়ে তন্ময়ের মা পাড়ি জমায় পরপারে।

ঐতিহাসিক বীর ঈশা খাঁর দ্বিতীয় রাজধানী জঙ্গলবাড়ি ও মনোরম দৃশ্য ধারক নরসুন্দা নদীর পাড়েই তার বেড়ে ওঠা। ছেলেবেলা থেকেই খুবই লাজুক ও চাপা স্বভাবের তন্ময় দুরন্ত ছিল খেলার মাঠে।

শিক্ষা জীবনের শুরু প্রাথমিক বিদ্যালয়ে, পরবর্তীতে দাখিল উত্তীর্ণ হয়ে শেষ করেছেন মাস্টার্স। কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকতা করেছেন তিনি। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বর্তমানে সাংবাদিকতাকে পেশা হিসেবে নিয়েই তার পথচলা। তন্ময় নিয়মিত গল্প, কবিতা, ছড়া, প্রবন্ধ, ফিচার লিখে চলছেন দেশের জাতীয় দৈনিক পত্রিকাসহ বিভিন্ন সাহিত্য সাময়িকীতে।

লেখালেখির ধারাবাহিকতায় ২০১৭ সালের বইমেলায় প্রকাশিত হয় প্রথমকাব্যগ্রন্থ ‘পোড়া ইটের দেহ’ ও ২০১৯ সালে আসে ‘যুগল প্রেমের স্রোতে’। ২০২০ সালে প্রকাশিত হয় তন্ময়ের প্রথম গল্পগ্রন্থ ‘শেষ বিকেলের গল্প’।

প্রিয় বাংলা পাণ্ডুলিপি পুরষ্কার জয়ী তন্ময় আলমগীর সৃজনশীল কাজের সুবাদে সম্মান, সম্মানী ও পরিচিতির পাশাপাশি পেয়েছে সাধারণ মানুষের ভালোবাসা।

নিজের সাহিত্য চর্চার পটভূমি নিয়ে তিনি বলেন, আমার রোমাণ্টিক প্রেমিক হৃদয়ের আবেগ-অনুভূতি জুড়ে সদা বিরাজমান বিশ্বনন্দিত লেখক রবীন্দ্রনাথ ঠাকুর। আর মন যখন বিদ্রোহ করে ওঠে, তখন হয়ে উঠি কাজী নজরুল। তবে নিরেট কবিতা বলতে আমি জীবনানন্দ দাশকেই বুঝি। নতুন বিচরিত কথাসাহিত্যে এখনো আমার কোনো আইডল নেই।

জন্মদিন নিয়ে তিনি বলেন, জন্মদিন মৃত্যুকে মনে করিয়ে দেয়। জন্মদিনে আপনাদের কাছে আমার মায়ের জন্য দোয়া চাই।

তরুণ লেখক, সাংবাদিক তন্ময় আলমগীর এর জন্মদিনে দৈনিক আলোকিত সকাল পরিবারের পক্ষ থেকে তার জন্য অনেক অনেক প্রীতি ও শুভেচ্ছা।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT