রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শনিবার ৩১ অক্টোবর ২০২০, ১৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

১২:৩৩ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ নতুন দায়িত্বে নূরে আলম মামুন ◈ ভাষা সৈনিকের নাতি শুভ্র’র খুনীরা যতই শক্তিশালী হোক তারা রেহাই পাবে না…..গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ ◈ ২ টাকার খাবারের কার্যক্রম এবার ফুলবাড়ীয়া উপজেলায় ◈ রাজশাহীতে মানবাধিকার রক্ষাকারী নেটওয়ার্ক সভা ◈ রায়পু‌রে পুকু‌রে প‌ড়ে দুই শিশুর করুন মৃত‌্যু ◈ পরিবারের নিরাপত্তা চেয়ে কাতার প্রবাসীর সংবাদ সম্মেলন ◈ মহানবী (সাঃ)এর ব্যাঙ্গ চিত্র প্রদর্শনের প্রতিবাদে,মধ্যনগরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত ◈ পত্নীতলায় আমণের বাম্পার ফলনের সম্ভাবনা ◈ ধামইরহাটে মজিবুর রহমান স্মৃতি গোল্ডকাপ ফুটবল প্রতিযোগিতার উদ্বোধন ◈ ঘাটাইলে ঝুকি নিয়ে চলছে এলপি গ্যাসের ব্যবসা

তরুণ উদ্যোক্তা মিতুর সফলতার গল্প

প্রকাশিত : ০২:৩৭ PM, ২ অক্টোবর ২০২০ Friday ৯১ বার পঠিত

সাজেদুর ‍আবেদিন, সাহিত্য প্রতিনিধ:
alokitosakal

সাজেদুর আবেদীন শান্তঃ রাদিকা ইসলাম মিতু, জন্ম সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর পৌরসভার দ্বারিয়াপুর গ্রামে। বর্তমানে তিনি ঢাকার মোহাম্মদপুরের আদাবরে স্বামীর সঙ্গে থাকেন। তিনি মোহাম্মদপুর কেন্দ্রীয় কলেজের ডিগ্রী ২য় বর্ষের শিক্ষার্থী। পড়াশোনার পাশাপাশি তিনি নিজের পায়ে দাড়ানোর জন্য করছেন অনলাইন ব্যবসা। নিজস্ব বুটিক্স ফ্যাক্টরী ও শোরুমের পণ্যগুলো অনলাইন ফেসবুক পেজ সাজ ফ্যাশন হাউজের মাধ্যমে বিক্রি করে থাকেন। তার পণ্যগুলোর মধ্যে অন্যতম হলো দেশীয় পোষাক বুটিক্স থ্রি-পিচ, ওয়ান পিচ, কুর্তি, প্লাজু এবং সিরাজগঞ্জ এর খাঁটি ঘি।

তিনি বলেন, ‘নিজের ইচ্ছা থেকে আমি এই পেশায় আসি। নিজের একটা আলাদা পরিচিতির জন্য মুলত এই কাজ গুলো করা। তবে এই অনলাইন ব্যবসায় আমি আরেকটি গুরুত্বপুর্ণ সাপোর্ট পেয়েছি উই থেকে। আমি নিজেও আমাদের শোরুমের ফ্যাক্টারী যেইটা আদাবরে অবস্থিত সেখানে কাজ করি বিশেষ করে হাতের কাজ এবং ডিজাইন গুলো। কিন্তু লকডাউনে যখন সব বন্ধ হয়ে গেলো কোনো কাজ নাই বাসায় বসেও অবসর সময় কাটে না। এছারাও বন্ধ অফিস, ফ্যাক্টরী, বাসা ভাড়া দোকান ভাড়া, সংসার খরচ সব কিছুর কথা চিন্তা করে লেগে গেলাম অনলাইনে কাজ করতে। আমার মনে হয়েছে যে এই লকডাউনের সময় শোরুমের পাশাপাশি অনলাইনে বিক্রি করলে ভালো রেসপন্স পাবো। তাই আমি ফেসবুকে পেজ খুলে নিজের দায়িত্বে এই কাজ করছি। অনলাইনের মাধ্যমে ব্যবসায় সাফল্যের দেখা পেতে শুরু করলাম। অনলাইনের মাধ্যমে এ পর্যন্ত মোট ১ লাখ ২৯ হাজার ১০ টাকার পন্য বিক্রয় করেছি। করোনার এই পরিস্থিতিতেও কারিগরের বেতন, বাসা ভাড়া, সংসার খরচ সব কিছুতেই আমি আমার অনলাইনের ব্যবসার মাধ্যমে আয়কৃত অর্থ’র একটা অংশ ব্যয় করেতে পেরেছি । কারিগরদের মুখে হাঁসি ফুটাতে পেরেছি। আমার ইচ্ছা বা স্বপ্ন আমি আমার টাকায় একটা শোরুম দিবো । আপনাদের সহযোগিতায় আমি আমার ব্যবসা চালিয়ে যেতে পারবো এবং কাঙ্খিত সাফল্য পাবো’।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT