রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

০৯:৫০ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ মালয়েশিয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে ছাত্রলীগের আলোচনা সভা ◈ চারটি নদী বন্দরে কাকলী প্রধানের আলোকচিত্র প্রদর্শনী ‘নদী নেবে!’ ◈ এতিমদের সাথে নিয়ে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন করলো নোয়াখালী জেলা পুলিশ সুপার ◈ জাতির জনকের চিন্তা-চেতনা আর প্রধানমন্ত্রীর ভাবনা এক হওয়ায় বাঙালী জাতির আর্শিবাদ হয়ে দেশ উন্নয়নের পথে ধাবিত হয়েছে : শেখ আফিল উদ্দিন এমপি ◈ জন্মদিনে প্রধানমন্ত্রী উপহার পাঠালেন মমতা ব্যানার্জি ◈ ধর্মপাশায় শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ◈ প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র জন্মদিন উপলক্ষে পুঠিয়া আ’লীগের আলোচনা সভা ও দোয়া মাহফিল ◈ শার্শায় শেখ হাসিনার জন্মদিনে ৩ হাজার বৃক্ষ বিতরণ ◈ কোম্পানীগঞ্জে নিজ ঘরে ধর্ষণের শিকার শিশু, আটক ১ ◈ প্রধানমন্ত্রীর জন্মদিনে সিরাজগঞ্জে এতিমদের মাঝে যুবলীগের খাবার বিতরণ

তরুণদের দক্ষ করার লক্ষ্যে যাত্রা শুরু করলো জেনারেশন জেড

প্রকাশিত : ০১:০১ AM, ৮ ফেব্রুয়ারী ২০২০ Saturday ২০২ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

ক্যারিয়ার নিয়ে চিন্তা নেই এমন তরুণ খুঁজে পাওয়া মুশকিল। ক্যারিয়ার মানেই সকলের ধারণা একটা ভালো চাকরি। কিন্তু সেই ভাল চাকরি পাবার পিছনের গল্প টি কি আসলে আমরা জানি? একটি ভাল চাকরি পাবার জন্য প্রয়োজন হয় কিছু জরুরী দক্ষতার পিছনে নিজেকে বিনিয়োগ করা। নিজের কিছু দক্ষতা যা চাকরি বাজারে আপনাকে রাখবে সবার থেকে এগিয়ে। চাকরির ক্ষেত্রে সবচেয়ে বড় সমস্যা টা কি জানেন? হ্যাঁ, ঠিক ই ধরেছেন, সঠিক ভাবে ইংরেজি বলতে না পারা। এর পরেই কিন্তু আসে যোগাযোগ দক্ষতা আর নিজেকে উপস্থাপন করতে না পারার গল্পটা। যদিও বা অনেক কেই আমরা দক্ষতার সিঁড়িতে হাঁটাহাঁটি করতে দেখি, কিন্তু তাদের ও অনেকের রয়েছে আবার নিজেকে সিভি তে উপস্থাপন করার একটা ভীতি। এরকম ই দরকারি আটটি সেক্টর কে লক্ষ্য করে কাজ শুরু করতে যাচ্ছে Generation Z। একটু ভিন্ন মাত্রার এই নামটির একটি চমৎকার অর্থ ও রয়েছে। মূলত ১৬-২২ বছরের তরুণ/তরুণী দের কেই বলা হয় Generation Z। অর্ধ শতাধিক তরুণ/তরুণী কে নিয়ে ৭ই ফেব্রুয়ারি একটি সেমিনার হলে আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করেছে Generation Z৷ তরুণদের নিয়েই মূলত কাজ করতে চায় সংগঠনটি। কেননা তাদের সকলেই কিন্তু সঠিক পথে হাঁটছে না, অনেকে আবার সঠিক পথটাই কিন্তু চিনে না। আর জেনারেশন জেড ঠিক সেই চ্যালেঞ্জটাকেই বেছে নিয়েছে তরুণদের স্বপ্ন পূরণের হাতিয়ার হিসেবে। জেনারেশন জেড প্রতিটা সেক্টরের বিশেষজ্ঞ মানুষদের দিয়ে নানান কর্মশালা এবং প্রোগ্রামের মাধ্যমে তরুণদের করে তুলবে দক্ষ এমনটাই জানিয়েছে সংগঠনের সভাপতি সাইফুল ইসলাম তামিম।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT