রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

মঙ্গলবার ২০ অক্টোবর ২০২০, ৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

০৮:৩৯ অপরাহ্ণ

শিরোনাম
◈ রায়পুরে উপ-নির্বাচনে প্রশাসনের উপস্থিতিতে সাংবাদিককে পিটিয়ে জখম ◈ গৌরীপুরে কলতাপাড়া শুভ্র হত্যায় বিচারের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন ◈ গোপালগঞ্জে সড়ক দুর্ঘটনায় দুইভাই নিহত ◈ রাজশাহী মহিলা পলিটেকনিক এর অধ্যক্ষের সাথে সৌজন্য সাক্ষাত করলেন কারিগরি শিক্ষার ফেরিওয়ালা তৌহিদ ◈ নাটোরে সুগার মিল শ্রমিকদের কাফনের কাপড় বেঁধে অবস্থান ◈ নওগাঁয় সাংবাদিক পাভেলের পিতার রুহের মাগফেরাতে দোয়া মাহফিল ◈ ধামইরহাটে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ্য পরিবারকে পূনর্বাসন করলেন ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান ◈ নাটোরে ধর্ষণ চেষ্টার অভিযোগে আটক ১ জন জেল হাজতে ◈ পরিসংখ্যানের প্রয়োগ অর্থনৈতিক উন্নয়নের গতিকে ত্বরান্বিত করবে: রাষ্ট্রপতি ◈ করোনায় প্রধানমন্ত্রী সকল সেক্টরকেই সহায়তা করছেন: তোফায়েল

তথ্য প্রযুক্তি আইনের মামলায় সাংবাদিক নেতা আজমীর তালুকদারকে অব্যাহতি

প্রকাশিত : ০৭:৩৭ PM, ২০ সেপ্টেম্বর ২০১৯ Friday ৩৪০ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

 

তথ্য প্রযুক্তি আইনের মামলায় ঝালকাঠি জেলা বিএমএসএফ সভাপতি ও কেন্দ্রীয় সদস্য আজমীর হোসেন তালুকদারকে মামলা থেকে অব্যাহিত প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার ঢাকার সাইবার ট্টাইব্যুনাল আদালতের বিচারক মোহাম্মদ আসসামস জগলুল হোসেন ঘন্টাব্যাপী শুনানী শেষে তাকে এ মামলা থেকে অব্যাহতি প্রদান করেন।

২০১৭ সালের অক্টোবরে বাংলাদেশ আঞ্চলিক সংবাদপত্র সম্পাদক পরিষদের কেন্দ্রীয় কমিটির মহাসচিব ও ঝালকাঠির স্থানীয় দৈনিক শতকন্ঠ সম্পাদক জাহাঙ্গীর হোসেন মনজু বাদী হয়ে তার বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনের ৫৭(২) ধারায় আদালতে একটি মামলা দাখিল করেন। আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে স্থানীয় থানার ওসিকে মামলাটি এজাহারের নির্দেশ দেন। পুলিশ মামলাটি তদন্ত করে তার বিরুদ্ধে আদালতে প্রতিবেদন দাখিলণ করেন।

পরবর্তীতে মামলাটি সম্প্রতি বিচারের জন্য ঢাকার সাইবার ট্টাইব্যুনালে (১৭৯/২০১৯) প্রেরণ করেন। ইতিপূর্বে ৩০ এপ্রিল ২০১৯ তারিখে মামলার আসামির জামিন শুনানীকালে বিএমএসএফ’র পক্ষ থেকে নিযুক্ত আইনজীবি এখতিয়ারবিহীন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দায়ের হওয়ায় মামলাটি চলতে পারে কিনা সে বিষয়ে আদালতে যুক্তি উপস্থাপন করলে বিজ্ঞ আদালত চার্জ গঠনের সময় বিষয়টি উপস্থাপন করতে বলেন।গত ১৯/৯/২০১৯ ইং তারিখ অত্র মামলার চার্জ গঠনের জন্য দিন ধার্য্য থাকলে আসামী পক্ষের আইনজীবি ফৌজধারী কার্যবিধির ২৬৫সি ধারা মোতাবেক অব্যহতির আবেদন করে।

এবিষয়ে অত্র মামলায় আসামী আজমীর তালুকদারের পক্ষের আইনজীবি বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের আইন উপদেষ্টা এডভোকেট কাওসার হোসাইন বলেন,যদিও অত্র মামলায় আাসামীর বিরুদ্ধে পুলিশ চার্জশীট দিয়েছে কিন্ত আসামীর বিরুদ্ধে বর্নিত অপরাধের কোন উপাদান না থাকায় এবং এসংক্রান্ত উপযুক্ত আইনী ব্যাখা বিজ্ঞ আদালতে উপস্থাপন করা হলে বিজ্ঞ আদালত সন্তুষ্টি হয়ে আসামীকে ফৌজধারী কার্যবিধির ২৬৫সি ধারা মোতাবেক অব্যহতি প্রদান করেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT