রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শুক্রবার ০৭ মে ২০২১, ২৪শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

১০:০৯ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ কোম্পানীগঞ্জে জেলেদের মাঝে ভিজিএফ এর চাল বিতরণ ◈ ফরিদগঞ্জে প্রতিবন্ধী বৃদ্ধাকে ধর্ষণ করলো এক যুবক ◈ বরগুনার আমতলী থানা হতে ওয়ারেন্টভুক্ত আসামী র‌্যাব-৮, সিপিসি-১ (পটুয়াখালী ক্যাম্প) কর্তৃক গ্রেফতার ◈ ধামইরহাটে কাপড় ও মুদি দোকানে মোবাইল কোর্টে জরিমানা ◈ মৌলভীবাজারে শেষ হলো ভোক্তা অধিদপ্তরের বিশেষ সেবা সপ্তাহ; জরিমানা ৬৯ হাজার টাকা ◈ নরসিংদীর বেলাবতে এজাহার ভোক্ত আসামী গ্রেফতারঃ ◈ তাহিরপুরে বালুপাথর সহ ট্রাক,ষ্টীল বডি নৌকা ও ভারতীয় মদ ও কয়লা আটক ◈ কোটচাঁদপুর পৌর মেয়র নিজ অর্থায়নে ২নং পৌর ওয়ার্ডে ঈদ উপহার সামগ্রী বিতরণ করলেন ◈ তাহিরপুরে চুরিতে বাঁধা দেওয়ায়,চোরের ছুরিঘাতে গ্রাম পুলিশ নিহত ◈ বুড়িচংয়ে আলী আহাম্মদ ফাউন্ডেশনের ঈদ উপহার ও খাদ্য সামগ্রী বিতরণ

তথ্য প্রমাণের ভিত্তিতে তুরিনকে অপসারণ করা হয়েছে : আইনমন্ত্রী

প্রকাশিত : ০৬:০২ PM, ১১ নভেম্বর ২০১৯ সোমবার ১৪৭ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

পর্যাপ্ত তথ্য প্রমাণের ভিত্তিতে ব্যারিস্টার তুরিন আফরোজকে অপসারণ করা হয়েছে বলে জানিয়েছেন আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, তাকে অপসারণের ঘটনার প্রসঙ্গ ছাড়া এর আগে তার ওপর অর্পিত দায়িত্ব তিনি নিষ্ঠার সঙ্গে পালন করছেন।

সোমবার (১১ নভেম্বর) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ে নিজ কক্ষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এর আগে, তদন্তাধীন একটি মামলার আসামির সঙ্গে কথোপকথনের বিষয়ে তদন্ত শেষে আজ ব্যারিস্টার তুরিন আফরোজকে প্রসিকিউটরের দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়।

‘অপসারণের পর ব্যারিস্টার তুহিন আফরোজের বিরুদ্ধে আইনগত কোনো ব্যবস্থা নেয়া হবে কি না’ এ প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, সে বিষয়ে আমি এখন কোনো মন্তব্য করবো না। আমি শুধু এতটুকুই বলবো, তিনি (তুরিন আফরোজ) একজন আসামির সঙ্গে একটি মামলা তদন্তাধীন থাকা অবস্থায় মামলার আলাপ-আলোচানা করতে গিয়েছিলেন। রেকর্ডেড সেই তথ্য চিফ প্রসিকিউটরের কাছে দেয়া হয়। সেই রেকর্ডটি নিয়ে তদন্ত শেষে তাকে অপসারণ করা হয়েছে। এর আগে বিষয়টি নিয়ে তার সঙ্গে আমাদের কথা হয়েছে।

তুরিন আফরোজের এর আগের তদন্ত করা মামলার বিষয়ে আনিসুল হক বলেন, তিনি এর আগে যে মালাগুলোর দায়িত্ব পালন করেছেন, তা অত্যন্ত সততা এবং নিষ্ঠার সঙ্গে করেছেন। কেন যে তিনি এ কাজটি করতে গেলেন, তা আমার বোধগম্য নয়। এটা করতে যে আমি খুশি হয়েছি, তা কিন্তু নয়। এটা দুঃখজনক ঘটনা।

তিনি বলেন, যেহেতু এই মামলার চার্জ গঠন করা হচ্ছে। সে কারণেই তাকে অপসারণ করা হয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT