রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

সোমবার ১০ মে ২০২১, ২৭শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

১১:৩৭ পূর্বাহ্ণ

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের নেতৃত্বে আলোচনায় যারা

প্রকাশিত : ০৬:২০ PM, ১৫ নভেম্বর ২০১৯ শুক্রবার ১৯৭ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আগামী ২৩ নভেম্বর বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির ৭ম সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এর পরপরই ঢাকা মহানগর দক্ষিন যুবলীগের সম্মেলন হবে বলে আশা বাধছেন নেতাকর্মীরা। দীর্ঘমেয়াদে (টানা তৃতীয়বার) আওয়ামী লীগ রাষ্ট্রক্ষমতায় থাকায়, এর সুযোগ নিয়ে যুবলীগের অনেক নেতা বানিয়েছেন টাকার পাহাড়। দুর্নীতি, ক্যাসিনো, মাদক ব্যবসা, চাঁদাবাজী, টেন্ডারবাজীসহ নানা অপকর্মে যুক্ত থাকায় সমালোচিত হয়েছেন সংগঠনটির কতিপয় নেতা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আদেশে শুদ্ধি অভিযানে এমন অপরাধমুলক কর্মকান্ডে জড়িত থাকায় গ্রেফতার হয়েছেন অনেকে।

এর সুবাদে সংগঠন থেকে কয়েকজনকে বহিষ্কারও হতে হয়েছে । যারা বহিষ্কার কিংবা গ্রেফতার হননি তারাও আতঙ্কে আছেন । এ কারণে এবারের সম্মেলনে পদপ্রত্যাশী অনেক নেতা প্রার্থিতা ঘোষণা নিয়ে ভয়ে আছেন। তবে এর মাঝে ক্লিন ইমেজের প্রার্থীরা অনেকটাই চাঙ্গা। তারা নিয়মিত দলীয় প্রোগ্রাম করে যাচ্ছেন। নেতাকর্মীদের নিয়ে নিয়মিত পার্টি অফিসে অসছেন। অনানুষ্ঠানিকভাবে বিভিন্ন মাধ্যমে প্রার্থিতার বিষয়ে জানান দিচ্ছেন। এবারের নেতৃত্ব বাছাইয়ের ক্ষেত্রে অপকর্ম ও বিতর্কিত কর্মকাণ্ডে যুক্ত ও অনুপ্রবেশকারীরা যাতে কোনো ভাবেই নেতৃত্বে না আসতে পারে এমন দাবি জানান সংগঠনটির তৃণমূলের নেতাকর্মীরা।

ক্লিন ইমেজধারী সৎ, অভিজ্ঞ, দুঃসময়ে রাজপথে ছিলেন এবং সাংগঠনিক নেতৃত্বের অধিকারি এমন নেতা চায় তৃনমূল। এরই মধ্যে শীর্ষপদের (সভাপতি ও সাধারন সম্পাদক) নেতৃত্বে আসতে পদ প্রত্যাশীরা লবিং-তদবির নিয়ে দৌড়ঝাঁপ শুরু করেছেন। বিভিন্ন কর্মকান্ডে অংশগ্রহন করে নিজেদের অবস্থান জানান দিচ্ছেন। নানা উপায়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নজরে আসার চেষ্টা করছেন পদ প্রত্যাশীরা।

শীর্ষ দুই পদে আলোচনায় যারা :

মাইনুদ্দিন রানা : বর্তমানে ঢাকা মহানগর দক্ষিন যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। দীর্ঘদিন ধরে যুবলীগ রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন।

মীর কামরুজ্জামান মালেক স্থায়ী ঠিকানা ১১৬ নিউ ইস্কাটন রামনা, ঢাকা ও ২৪০/৭ পাগলা মাজার,মগবাজার,হাতিরঝিল, ঢাকা।১৯৮৮ইং সাবেক ৫৩ বর্তমান ১৯ নং ওয়ার্ড ছাত্রলীগের সহ-সভাপতি।১৯৯১ইং সাবেক ৫৩ বর্তমান ১৯ নং ওয়ার্ড যুবলীগ সহ সভাপতি।২০০০ইং সাবেক ৫৩ বর্তমান ১৯ নং ওয়ার্ড আহবায়ক।২০০৩ইং মহানগর যুবলীগ দক্ষিণ সদস্য।২০১২ইং রমনা থানা যুবলীগ প্রস্তাবিত সভাপতি।

রেজাউল করিম রেজা : বর্তমানে তিনি মহানগর দক্ষিন যুবলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

মোহাম্মদ মাকসুদুর রহমান মাকসুদ : মহানগর দক্ষিন যুবলীগের বর্তমান সাংগঠনিক সম্পাদক তিনি। বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক ছিলেন। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতা থাকা অবস্থায় ২০০৪ সালের ১২ ফেব্রুয়ারী বিরোধী দলের (বিএনপি) হামলায় গুরুতর আহত হন তিনি।

পরে ১২ ফেব্রুয়ারী তার চিকিৎসার খবর নিতে পুরান ঢাকার সুমনা হাসপাতালে যান শেখ হাসিনা। এছাড়া ২০০৭ সালের ১/১১ সময়ে শেখ হাসিনার মুক্তির আন্দোলন করতে গিয়ে রাষ্ট্রদ্রোহী মামলার আসামী হন মাকসুদুর রহমান। তার বাবা একজন মুক্তিযোদ্ধা।

গাজী সারোয়ার হোসেন বাবু : মহানগর দক্ষিন যুবলীগের বর্তমান সাংগঠনিক সম্পাদক পদে দায়িত্ব পালন করছেন। এর আগে সরকারী শহীদ সোহরাওয়ার্দী কলেজ ছাত্রলীগের সাধারন সম্পাদক ছিলেন তিনি। রাজনৈতিক কারনে বেশ কয়েকবার কারাবন্দী হন মুক্তিযোদ্ধার সন্তান গাজী সারোয়ার হোসেন বাবু।

সৈয়দ মারশিদ শুভ : সাবেক ছাত্রনেতা সৈয়দ মারশিদ শুভ মহানগর দক্ষিন যুবলীগের বর্তমান স্বাস্থ্য সম্পাদক পদে আছেন।
শাহিদুল ইসলাম হৃদয় : পল্টন থানা ছাত্রলীগের সাবেক ১নং যুগ্ম সাধারণ-সম্পাদক শাহিদুল ইসলাম হৃদয়। তিনি গত ৮বছর ধরে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের রাজনীতির সাথে সক্রিয়।

আরমান হক বাবু : তিনি মহানগর দক্ষিন যুবলীগের প্রচার সম্পাদক পদে আছেন।
মহানগর দক্ষিন যুবলীগের নেত্বত্ব কেমন চাই জানতে গেলে ঢাকা মহানগর যুবলীগের পরিচ্ছন্ন যুবনেতা সাবেক সফল ছাত্রনেতা শাহিদুল ইসলাম হৃদয় বলেন সংগঠনের জন্য যারা দীর্ঘদিন কাজ করেছেন তাদের মধ্যে থেকে মেধাবী, সৎ, শিক্ষিত, সাবেক ছাত্রনেতা,পরিশ্রমী ও পরিচ্ছন্নদের সভাপতি-সাধারণ সম্পাদক নির্বাচিত করলে সংগঠন আরো শক্তিশালী ও প্রাণোবন্ত হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT