রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

সোমবার ১৭ মে ২০২১, ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

১১:২৫ পূর্বাহ্ণ

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের নেতৃত্বে আলোচনায় যারা

প্রকাশিত : ০৭:৫৭ PM, ১৫ নভেম্বর ২০১৯ শুক্রবার ৪০৮ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

শুদ্ধি অভিযানের মতো বড় ধাক্কার পর কেমন হবে যুবলীগের কমিটি- সেই আলোচনা এখন সর্বত্র। আগামী ২৩ নভেম্বর বেলা ১১টায় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে যুবলীগের জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। ঢাকা মহানগর দক্ষিণের যুবলীগের অনেক নেতাও রয়েছেন দৌড়ের ওপর। সার্বিক পরিস্থিতিতে প্রথমবারের মতো যুবলীগের দোর্দণ্ড প্রতাপশালী চেয়ারম্যান ওমর ফারুককে ছাড়াই অনুষ্ঠিত হচ্ছে।

এবারের যুবলীগের কাউন্সিলে বড় ধরনের পরিবর্তন আসবে কমিটিতে, এটি নিশ্চিত। ক্যাসিনো ব্যবসায়ী, দুর্নীতি ও টেন্ডারবাজ, চাঁদাবাজ নেতারা বাদ পড়বেন। নেতৃত্বে আনা হবে ক্লিন ও স্বচ্ছ ভাবমূর্তির নেতাদের। ইতিমধ্যে নতুন নেতৃত্বের সন্ধান শুরু করেছেন খোদ আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে সার্বিক সহযোগিতা করছে বিভিন্ন গোয়েন্দা সংস্থা। প্রধানমন্ত্রীর ঘনিষ্ঠ নেতারা জানিয়েছেন, যুবলীগের নেতৃত্ব নির্বাচনের ক্ষেত্রে পরিচ্ছন্ন ইমেজকে প্রাধান্য দেবেন প্রধানমন্ত্রী। কারণ এই সংগঠনের বর্তমান ভাবমূর্তি তলানিতে এসে ঠেকেছে। এখন এমন নেতা প্রয়োজন, যারা ভাবমূর্তি পুনরুদ্ধার ও সেটা ধরে রাখবেন। এর ধারাবাহিকতায় আগামী ১৬ নভেম্বর স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়। এর আগে ১১ ও ১২ নভেম্বর অনুষ্ঠিত হবে সংগঠনটির গুরুত্বপূর্ণ দুই শাখা ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের সম্মেলন। শীর্ষ এ পদের দৌড়ে এগিয়ে আছেন ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণ এর সম্ভাব্য প্রার্থী হিসেবে আলোচিত নেতৃবৃন্দ,

মাইনুদ্দিন রানা ঃ ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের ভারপ্রাপ্ত সভাপতি, তিনি ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের সিনিয়র সহ সভাপতি হিসেবে দ্বায়িত্ব পালন করে আসছিলেন।দীর্ঘদিন ধরে যুবলীগ রাজনীতির সাথে সম্পৃক্ত।

আহমেদ উল্লাহ মধুঃ ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের সহ সভাপতি হিসেবে বর্তমানে দ্বায়িত্ব পালন করছেন, হাজী আহমদ উল্লাহ মধুর ১৯৮৪-১৯৯০ সাল পর্যন্ত ছাত্রলীগের বিভিন্ন পদে থেকে ওয়ার্ড ও থানার দায়িত্ব পালন করেন।

হারুনুর রশীদঃ ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের সহ সভাপতি হিসেবে দ্বায়িত্ব পালন করে আসছেন সম্ভাব্য এই প্রার্থী৷

মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশঃ সাবেক ছাত্রনেতা ক্লিন ইমেজের প্রতিচ্ছবি ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের সহ সভাপতি মাহবুবুর রহমান পলাশ সম্ভাব্য প্রার্থী হিসেবে গুরুত্বপূর্ণ প্রার্থী হিসেবে বিবেচিত হচ্ছেন, আন্দোলন সংগ্রামে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভুমিকা পালনকারী পলাশ কর্মীবান্ধব নেতা হিসেবে পরিচিত। রেজাউল করিম রেজা ১৯৯৪ সাল থেকে যুবলীগ করেন,সাবেক দপ্তর সম্পাদক, বর্তমানে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ১৯৯৫ সালে ১০ নং ওয়ার্ড (সাবেক -৩৩) বাংলাদেশ ব্যাংক ইউনিট যুবলীগের সভাপতি ছিলেন। তারপর ঐ ওয়ার্ডেরই যুগ্ম-্আহ্বায়ক ছিলাম। তারপর বৃহত্তর মতিঝিল থানা যুবলীগের সাধারণ সম্পাদক প্রার্থী ছিলেন কিন্তু অজ্ঞাত কারণে কমিটি হয়নি। ঢাকা মহানগর যুবলীগ দক্ষিনের (মহি-শাওন)এর কমিটিতে কার্যনির্বাহী সদস্য ছিলেন। অার বর্তমান ইসমাইল চৌধুরী সম্রাটের কমিটিতে উপ শিক্ষা ও পাঠচক্র সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছে।
সৈয়দ মার্শীদ শুভ ঃসাবেক ছাত্রনেতা ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের স্বাস্থ্য সম্পাদক হিসেবে রয়েছেন এই প্রার্থী।

খন্দকার আরিফুজ্জামান ঃসাবেক ছাত্রনেতা, ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের উপ দপ্তর সম্পাদক হিসেবে রয়েছেন। মীর কামরুজ্জামান মালেক স্থায়ী ঠিকানা ১১৬ নিউ ইস্কাটন রামনা, ঢাকা ও ২৪০/৭ পাগলা মাজার,মগবাজার,হাতিরঝিল, ঢাকা।১৯৮৮ইং সাবেক ৫৩ বর্তমান ১৯ নং ওয়ার্ড ছাত্রলীগের সহ-সভাপতি।১৯৯১ইং সাবেক ৫৩ বর্তমান ১৯ নং ওয়ার্ড যুবলীগ সহ সভাপতি।২০০০ইং সাবেক ৫৩ বর্তমান ১৯ নং ওয়ার্ড আহবায়ক।২০০৩ইং মহানগর যুবলীগ দক্ষিণ সদস্য।২০১২ইং রমনা থানা যুবলীগ প্রস্তাবিত সভাপতি।

শাহিদুল ইসলাম হৃদয় : পল্টন থানা ছাত্রলীগের সাবেক ১নং যুগ্ম সাধারণ-সম্পাদক শাহিদুল ইসলাম হৃদয়। তিনি গত ৮বছর ধরে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের রাজনীতির সাথে সক্রিয়। মহানগর দক্ষিন যুবলীগের নেত্বত্ব কেমন চাই জানতে গেলে ঢাকা মহানগর যুবলীগের পরিচ্ছন্ন যুবনেতা সাবেক সফল ছাত্রনেতা শাহিদুল ইসলাম হৃদয় বলেন সংগঠনের জন্য যারা দীর্ঘদিন কাজ করেছেন তাদের মধ্যে থেকে মেধাবী, সৎ, শিক্ষিত, সাবেক ছাত্রনেতা,পরিশ্রমী ও পরিচ্ছন্নদের সভাপতি-সাধারণ সম্পাদক নির্বাচিত করলে সংগঠন আরো শক্তিশালী ও প্রাণোবন্ত হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT