রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শুক্রবার ০৭ মে ২০২১, ২৪শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

০১:০২ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ ধামইরহাটে কাপড় ও মুদি দোকানে মোবাইল কোর্টে জরিমানা ◈ মৌলভীবাজারে শেষ হলো ভোক্তা অধিদপ্তরের বিশেষ সেবা সপ্তাহ; জরিমানা ৬৯ হাজার টাকা ◈ নরসিংদীর বেলাবতে এজাহার ভোক্ত আসামী গ্রেফতারঃ ◈ তাহিরপুরে বালুপাথর সহ ট্রাক,ষ্টীল বডি নৌকা ও ভারতীয় মদ ও কয়লা আটক ◈ কোটচাঁদপুর পৌর মেয়র নিজ অর্থায়নে ২নং পৌর ওয়ার্ডে ঈদ উপহার সামগ্রী বিতরণ করলেন ◈ তাহিরপুরে চুরিতে বাঁধা দেওয়ায়,চোরের ছুরিঘাতে গ্রাম পুলিশ নিহত ◈ বুড়িচংয়ে আলী আহাম্মদ ফাউন্ডেশনের ঈদ উপহার ও খাদ্য সামগ্রী বিতরণ ◈ শ্রীনগরে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে আড়িয়াল বিলের মাটি লুট ◈ সাটুরিয়া উপজেলায় মৎস্য চাষীদের মাঝে মৎস্য চাষের উপকরণ সামগ্রী বিতরণ ◈ গোপালপুরে ‘ঈদ উপহার’ পেয়ে খুশি তৃতীয় লিঙ্গের অসহায়রা

ঢাকাস্থ ফরিদগঞ্জ সমিতির উদ্ধোগে সংবর্ধনা ও শিক্ষাবৃত্তিপ্রদান

প্রকাশিত : ০৬:৪৩ PM, ২৬ নভেম্বর ২০১৯ মঙ্গলবার ১৬৪ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

চাঁদপুরের ফরিদগঞ্জ মঙ্গলবার উপজেলা অডিটরিয়ামে আয়োজিত ঢাকাস্থ ফরিদগঞ্জ সমিতির উদ্ধোগে মেধাবী ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা ও শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চট্রগ্রাম বিভাগীয় কমিশনার মোঃ আবদুল মান্নান বলেন,বাংলাদেশের মধ্যে ফরিদগঞ্জ উপজেলা মেধাবী ছাত্র-ছাত্রীদের এক উর্বর ভুমি।

উক্ত অনুষ্ঠানে অনেক মেধাবী ছাত্র-ছাত্রীদের সামনে উপস্থিত হতে পেরে আমি আনন্দিত ও গর্বিত।শিক্ষার মান উন্নয়নে বর্তমান সরকারের পাশাপাশি এই সংগঠনের এই উদ্ধোগকে আমি স্বাগত জানাই।

এই ধরনের অনুষ্ঠানে মেধাবী ছাত্র-ছাত্রীদের মেধা ও মানুষিকতা পরিবর্তন ঘটবে। বঙ্গবন্ধুর স্বপ্ন ও বর্তমান প্রধান মন্ত্রী’র অক্লান্ত পরিশ্রমের মূল্যদিয়ে আমরা একটি মানবিক বাংলাদেশ গড়তে চাই। যে, যেই অবস্থানে আছে সেইঅবস্থান থেকেই এই মানুষিকতা নিয়ে কাজ করতে হবে।

বর্তমানে দেশের শিক্ষার হার অনেক গুন বেড়েছে। সরকার বিনা বেতনে লেখাপড়ার সুযোগ করে দিচ্ছে, বিনামূল্যেবই দিচ্ছে,তাই আজ অধ্যয়নরত ছাত্র-ছাত্রীর সংখ্যা প্রায় ৫ কোটি। যাহা বিশ্বের ৫৫টি দেশের জনসংখ্যার চেয়েও বেশী।

তিনি আরো বলেন, ছাত্র-ছাত্রীদের লেখাপড়ার মানউন্নয়নে শিক্ষকদেরকে বেশী করে অনুশীলন করতে হবে। নিজের মধ্যে জ্ঞানের পরিধি বিস্তার করে তা অন্যকে বিলিয়ে দেওয়া যাবে।

পরিশেষে ছাত্র-ছাত্রীদের মোবাইল ফোন থেকে বিরতথাকার অনুরোধ করেন তিনি।ঢাকাস্থ ফরিদগঞ্জ সমিতির সভাপতি ও সাবেক সংসদ ড. শামছুল হক ভুঁইয়া’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক, মোঃ মাজেদুররহমান খাঁন, উপজেলা চেয়ারম্যান এড. জাহিদুল ইসলাম রোমান, উপজেলা নির্বাহীকর্মকর্তা আলী আফরোজ, উপজেলা আ’লীগ সভাপতি মুক্তিযোদ্ধা আবুল খায়েরপাটওয়ারী, সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান আবু সাহেদ সরকারপ্রমুখ। এছাড়াও সমিতির সদস্যবৃন্দ সহ উপজেলা পরিষদ ভাইস-চেয়ারম্যান, বিভিন্নইউপি চেয়ারম্যান, বিভিন্ন স্কুলের শিক্ষক শিক্ষিকাসহ ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিভিন্ন কলেজ, স্কুল, মাদ্রাসা থেকে ২০১৯ ইং সালে জিপিএ ৫ প্রাপ্ত ১৮৪জন ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা, বিশেষ সম্মাননা সনদ ও শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।
এসময় উপজেলার গৃদকালিন্দিয়া হাজেরা হাসমত বিশ্ব বিদ্যালয়ে কলেজের ছাত্রাবাসউদ্ভোধন করেন বিভাগীয় কমিশনার মোঃ আবদুল মান্নান।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT