রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শুক্রবার ০২ অক্টোবর ২০২০, ১৭ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

০১:২২ পূর্বাহ্ণ

টানা বর্ষণে সিলেটে জলাবদ্ধতা, জনজীবনে দুর্ভোগ

প্রকাশিত : ০৩:৩৭ AM, ২ অক্টোবর ২০১৯ Wednesday ২১৬ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

সোমবার দিবাগত রাত থেকে মুষলধারে বৃষ্টি হচ্ছে সিলেটে। বৃষ্টি ঝরেছে আজ মঙ্গলবারও। একটানা বৃষ্টিতে নগরীর বিভিন্ন স্থানে জলাবদ্ধতা দেখা দিয়েছে। ড্রেনের উন্নয়ন কাজ চলমান থাকায় পানি নিষ্কাশন ব্যবস্থা ভেঙে পড়েছে। যার ফলে নগরীর বিভিন রাস্তার মধ্যে জলাবদ্ধতাও সৃষ্টি হতে দেখা গেছে।

নগরীর বিভিন্ন স্থান ঘুরে দেখা গেছে, মদিনা মার্কেট, হাওয়াপাড়া, খাসদবির, উপশহর, শিবগঞ্জ, টিলাগড়, লন্ডনী রোড, সুবিদবাজার, পাঠানটুলা, জিন্দাবাজার সিটি মার্কেটের সম্মুখসহ নগরীর বেশকিছু এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়।

এদিকে বৃষ্টির কারণে জনজীবনও স্থবির হয়ে পড়েছে। বৃষ্টির কারণে স্কুল-কলেজে শিক্ষার্থীদের উপস্থিতিও ছিল কম। নগরীর বিপনীবিতানগুলোতে ক্রেতার সমাগম কম ছিল। বিভিন্ন অফিস আদালতে অন্যান্য দিনের তুলনায় মানুষের উপস্থিতি ততোটা ছিল না।

আবহাওয়া অফিস জানিয়েছে, আগামী কয়েকদিনই সিলেটসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হতে পারে। পুরো সপ্তাহজুড়েই থেমে থেমে বৃষ্টি থাকবে। বৃষ্টি হবে কোথাও ভারী আবার কোথাও হালকা।

মৌসুমী বায়ুর প্রভাবেই এমনটা ঘটবে বলে আবহাওয়া অধিদফতরের খবরে বলা হয়েছে।

দেশের উপকূলীয় অঞ্চলে মৌসুমী বায়ু অবস্থান করছে জানিয়ে আবহাওয়াবিদ আবুল কালাম মল্লিক বলেন, মৌসুমী বায়ুর প্রভাবে আগামী কয়েকদিন বৃষ্টি হবে। অক্টোবর মাসের প্রথম সপ্তাহ পর্যন্ত এই বৃষ্টি থাকতে পারে।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, মৌসুমী বায়ুর অক্ষের বর্ধিতাংশ বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের দক্ষিণাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তরপূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারি অবস্থায় রয়েছে।

সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT