রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

মঙ্গলবার ০১ ডিসেম্বর ২০২০, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

০২:২৯ অপরাহ্ণ

শিরোনাম
◈ বিশ্ব এইডস দিবস : ভয়াবহ মরণব্যাধি এইডস ◈ ভিবিডি গোপালগঞ্জ জেলা কর্তৃক আয়োজিত “আনন্দ আহার” ◈ সম্প্রীতির হবিগঞ্জ সংগঠনের জেলা শাখার সিনিয়র সদস্য নির্বাচিত হলেন শুভ আহমেদ ◈ কবিতা : শীতের পিঠা – মোঃ শহিদুল ইসলাম ◈ ধামইরহাটে জঙ্গিবাদ মৌলবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে যুবলীগের বিক্ষোভ সমাবেশ ◈ ধামইরহাটে দার্জিলিং জাতের কমলার চারা রোপন ◈ ধামইরহাটে মাস্ক না পরায় বিভিন্ন শ্রেনি পেশার মানুষের জরিমানা, সচেতন করতে রাস্তায় নামলেন এসিল্যান্ড ◈ সকল ক্ষেত্রে প্রতিবন্ধীদের প্রবেশগম্যতা নিশ্চিত করার আহ্বান ◈ ধামইরহাটে অজ্ঞাত রোগে মাছে মড়ক, ৩০ লাখ টাকার ক্ষতিতে মৎস্যচাষী’র হাহাকার ◈ প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলেই জনকল্যানমূলক কাজ সবচেয়ে বেশি হয়েছে- এমপি শাওন
পাইকগাছা-কয়রা সড়ক

ঝুঁকিমুক্ত হচ্ছে ৩০ বাঁক

প্রকাশিত : ০৫:৩৯ AM, ২৯ সেপ্টেম্বর ২০১৯ Sunday ২২৩ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

খুলনার পাইকগাছা-কয়রা সড়কের ৩০টি বাঁক ঝুঁকিমুক্ত হচ্ছে। বাঁকগুলো সোজা করার প্রকল্প গ্রহণ করা হয়েছে। পাশাপাশি জেলার আঠারো মাইল বেতগ্রাম থেকে কয়রা উপজেলার গোলখালী পর্যন্ত ৬৪ দশমিক ৬০ কিলোমিটার সড়ক আঞ্চলিক মহাসড়কে রূপান্তরের প্রক্রিয়া শুরু করেছে সড়ক বিভাগ।

এতে ঝুঁকিপূর্ণ বাঁক থেকে মুক্তি পেতে যাচ্ছে ওই অঞ্চলের ১০ লক্ষাধিক মানুষ। এজন্য ৩৩৯ কোটি ৫৮ লাখ টাকার একটি প্রকল্প অনুমোদন হয়েছে। আগামী মাসের মধ্যেই একনেক সভায় উঠবে প্রকল্পটি।

সড়ক বিভাগ থেকে জানা গেছে, ২০১৪ সালে বেতগ্রাম-তালা-পাইকগাছা-কয়রা সড়ক যথাযথ মানে উন্নীতকরণ প্রকল্প গ্রহণ করে সড়ক বিভাগ। কিন্তু নানা কারণে প্রকল্প আলোর মুখ দেখেনি। পরে সংস্কার করে প্রকল্পটি আবারও পাঠানো হয়। সম্প্রতি সড়ক পরিবহন মন্ত্রণালয় থেকে অনুমোদনের পর প্রি-একনেকের সভায়ও প্রকল্পটি অনুমোদন পেয়েছে।

আগামী মাসে প্রকল্পটি একনেকের সভায় উঠবে। খুলনা সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী তাপসী দাস জানান, প্রায় ৬৪ দশমিক ৬০ কিলোমিটার দৈর্ঘের এ সড়ক স্থায়ীভাবে সংস্কার করতে ব্যয় ধরা হয়েছে ৩৩৯ কোটি ৫৮ লাখ টাকা। এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ হচ্ছে ৩০টি ঝুঁকিপূর্ণ বাঁক সোজা করা। এজন্য ১১ দশমিক ২৫ হেক্টর জমি অধিগ্রহণ করতে হবে।

খুলনা-৬ আসনের সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবু বলেন, সড়কটি স্থায়ীভাবে সংস্কার করা হলে কয়রা, পাইকগাছা, ডুমুরিয়া, সাতক্ষীরার তালা, আশাশুনি ও শ্যামনগর উপজেলার এক কোটি মানুষ উপকৃত হবে। দ্রত প্রকল্পটি অনুমোদন দেওয়ার দাবি জানান তিনি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT