রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বৃহস্পতিবার ২৯ অক্টোবর ২০২০, ১৪ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

১২:০০ পূর্বাহ্ণ

লা লিগা

জয়ের ম্যাচে ইনজুরিতে মেসি

প্রকাশিত : ০৬:৫৬ AM, ২৫ সেপ্টেম্বর ২০১৯ Wednesday ২৫৬ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

বার্সেলোনার একাদশে ফিরলেন লিওনেল মেসি। অধিনায়ককে পেয়ে দলও ফিরল সেই চির চেনা ছন্দে। ১৫ মিনিটেই চ্যাম্পিয়নরা পেয়ে গেল দুই গোলের দেখা। বার্সা সমর্থকদের দুশ্চিন্তায় ফেলে হঠাৎ ইনজুরিতে পড়লেন মেসি; খেলায় হলো ছন্দপতন। ঘুরে দাঁড়িয়ে ভিয়ারিয়াল একটি গোল আদায় করল বটে কিন্তু হার এড়াতে পারল না।

প্রতিপক্ষের মাঠে দৈন্য দশায় থাকা বার্সেলোনা মঙ্গলবার রাতে ঘরের মাঠে ভিয়ারিয়ালকে ২-১ গোলে হারিয়েছে। অঁতোয়ান গ্রিজম্যান ও আর্থুরের গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। প্রথমার্ধেই সফরকারীরা ব্যবধান কমায় সান্তি কাজোরলার গোলে ।

দুই ম্যাচ পর জয়ের দেখা পেলো আর্নেস্তো ভালভার্দের দল। গত সপ্তায় উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে বরুশিয়া ডর্টমুন্ড থেকে গোলশূন্য ড্র নিয়ে ফেরার পর লিগে গ্রানাডার মাঠে ২-০ গোলে হেরেছিল বর্তমান চ্যাম্পিয়নরা।

সদ্যই ক্যারিয়ারের ষষ্ঠ ফিফা বর্ষসেরার খেতাব জেতা মেসি এদিন খেলতে নামেন ক্যারিয়ারের ৪০০তম লা লিগা ম্যাচ। যা কিনা ছিল আবার ন্যু ক্যাম্পের ৬২তম জন্মদিন। এমন দিনে প্রথমবারের মত লুইস সুয়ারেজ, গ্রিজম্যান ও মেসিকে নিয়ে একাদশ সাজান কোচ। সব মিলে ন্যু ক্যাম্পে যেন এদিন ছিল আলাদা আমেজ। শুরুটাও ছিল সেই চির চেনা। গোছালো ফুটবলে প্রতিপক্ষের রক্ষণকে ব্যতিব্যস্ত রাখেন এই আক্রমণত্রয়ী। ফলও মেলে দ্রুতই। ম্যাচের ষষ্ঠ মিনিটে মেসির নেওয়া কর্নার কিক থেকে দারুণ হেডে দলকে এগিয়ে নেন গ্রিজম্যান। ১৫তম মিনিটে প্রায় ২৫ গজ দূর থেকে নেওয়া আর্থুরের আচমকা বুলেট গতির শটে ব্যবধান দ্বিগুণ হয়। পোস্টের দিকে ধেয়ে আসা বলটি ভিয়ারিয়াল গোলরক্ষকের চেয়ে দেখা ছাড়া কিছুই করার ছিল না।

ঘরির কাটা অর্ধঘণ্টা না পেরুতেই মাঠের বাইরে বাম উরুতে শুশ্রুষা দিনে দেখা যায় মেসিকে। এরপরই ঘুরে দাঁড়ায় ভিয়ারিয়াল। বেশ কয়েকবার আক্রমণে ভিতি ছড়ালেও গোলরক্ষক টের স্টেগেনকে পরীক্ষায় ফেলতে পারছিল না তাদের আক্রমণভাগ। শেষ পর্যন্ত ম্যাচের ৪৪তম মিনিটে কাজোরলার দূরপাল্লার জোরালো শট জাল খুঁজে নেয়। লাফিয়ে উঠেও প্রতিহত করতে পারেননি জার্মান গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধে আর মাঠে নামেননি সদ্যই ইনজুরি কাটিয়ে দলে ফেরা মেসি। তার বদলি হিসেবে চোট থেকে ফিরে মৌসুমের প্রথম ম্যাচ খেলতে নামেন উসমান দেম্বেলে। বেশ কয়েকটি সুযোগও তৈরি করেন এই ফরাসি ফরোয়ার্ড।

শেষ দিকে সুয়ারেজের বদলি আনসু ফাতি নামার পর গতি ফিরে পায় বার্সা। প্রতিপক্ষের রক্ষণে বেশ কয়েরকবার ভয়ঙ্কর আক্রমণে নেতৃত্ব দেন ১৬ বছর বয়সী কিশোর। তার একটি কোনাকুনি শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

ভিয়ারিয়ালও ছেড়ে কথা বলেনি। তবে আক্রমণ আর পাল্টা আক্রমণের ম্যাচে রোমাঞ্চ ছড়ালেও আর গোলের দেখা পায়নি কোনা দলই।

মৌসুমরে তৃতীয় জয় নিয়ে মাঠ ছাড়ে আর্নেস্তো ভালভার্দের দল। তিনটি জয়ই ঘরের মাঠে। সঙ্গে দুই হার ও এক ড্রয়ে কাতালান দলটির সংগ্রহ ৬ ম্যাচে ১০ পয়েন্ট। সমান ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে শীর্ষে গ্রানাডা। একই সংগ্রহ এক ম্যাচ কম খেলা অ্যাথলেটিক বিলবাও ও রিয়াল মাদ্রিদেরও।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT