রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০, ২৯শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

১০:২৬ অপরাহ্ণ

শিরোনাম
◈ চরফ্যাসনে গৃহবধুকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন, থানায় সমঝোতা ◈ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা একজন শিক্ষাবান্ধব প্রধানমন্ত্রী ◈ উলিপুরে গুনাইগাছে ১১৫ জন দুস্থ নারীর মাঝে ফুট প্যাকেজ বিতরণ ◈ নীলফামারীতে প্রধান শিক্ষকের বিরুদ্ধে সরকারী বরাদ্দের টাকা আত্মসাতের অভিযোগ ◈ হাজার বছর নয়-সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান —পুলিশ সুপার, নওগাঁ ◈ লালমনিরহাটে বার্তা বাজার এর ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ◈ রূপগঞ্জে জালিয়াতি করে কোটি টাকার সম্পত্তি আত্মসাতের চেষ্টা ◈ কুড়িগ্রামে বিআরটিসি বাস ও প্রাইভেটকার মুখোমুখি সংঘর্ষে  নিহত ৪ ◈ সিরাজগঞ্জে অটোরিকশা চালককে শ্বাসরোধ করে হত্যা ◈ পত্নীতলায় ফেন্সিডিল ও মটরসাইকেলসহ ১ যুবক আটক

জেনিফার ফেরদৌসের প্রযোজনায় ‘আশীর্বাদ’

প্রকাশিত : ১০:১০ PM, ৭ জুলাই ২০২০ Tuesday ৬৬ বার পঠিত

তানজিদ শুভ্র, সাহিত্য বিভাগ:
alokitosakal

‘আশীর্বাদ’ সিনেমার মাধ্যমে প্রথমবারের মতো চিত্রনাট্যকার, কাহিনীকার ও প্রযোজক হিসেবে আত্মপ্রকাশ করছেন জেনিফার ফেরদৌস। উপস্থাপনা, অভিনয়, মডেলিং ও রাজনীতিবিদের মতো একাধিক পরিচয়ে পরিচিত জেনিফার ফেরদৌস। বর্তমানে তিনি সিনেমার গান নিয়ে সবচেয়ে জনপ্রিয় অনুষ্ঠান বাংলাদেশ টেলিভিশনে প্রচারিত ‘ছায়াছন্দ’ এর নিয়মিত উপস্থাপনা করছেন। এবারই তিনি প্রথমবার কোনো চলচ্চিত্রের জন্য কাহিনী, চিত্রনাট্য তৈরি করলেন এবং পাশাপাশি ‘আশীর্বাদ’ সিনেমাটি প্রযোজনায়ও তিনি আছেন। চলচ্চিত্রটি পরিচালনা করছেন মোস্তাফিজুর রহমান মানিক।

নতুন রূপে আত্মপ্রকাশ প্রসঙ্গে জেনিফার ফেরদৌস জানায়, অনেক আগে থেকেই ইচ্ছে ছিলো সিনেমার জন্য গল্প লিখবো এবং সেই ইচ্ছে থেকে নিজের লেখা কাহিনী দিয়ে শুরু করলাম।”

ভবিষ্যৎ এ ধারাবাহিকভাবে সিনেমার জন্য কাহিনী লিখার প্রসঙ্গে তিনি বলেন, “আমি এই ধারাবাহিকতা ধরে রাখতে চাই এবং সিনেমার জন্য নিয়মিত কাহিনী লিখতে চাই। আমরা এখন সবাই আধুনিক যুগের মানুষ হলেও আমি আমার গল্পে বাংলাদেশের পিছনের গল্পটা প্রাধান্য দিতে চাই। যে গল্পে থাকবে আমাদের ইতিহাস ঐতিহ্য। যার মাধ্যমে আমি ভবিষ্যৎ প্রজন্মের কাছে এটা তুলে ধরতে পারি এবং তারা সেটা আরো ভালো করে জানতে পারুক – এটাই আমার চাওয়া।”

প্রযোজক হিসেবে নিয়মিত হওয়ায় প্রত্যয় জানিয়ে তিনি বলেন, “ইচ্ছে আছে নিয়মিত প্রযোজনা করার। তবে তার জন্য আমাকে ভালো গল্পের ভালো মানের সিনেমা নির্মাণ করতে হবে। আমরা এমন সিনেমা বানাতে চাই যেখানে দর্শকরা হলমুখী হয়। আমারও প্রত্যাশা থাকবে দেশে আরও হল সংখ্যা বাড়ুক।”

‘আশীর্বাদ’ সিনেমা নিয়ে তিনি জানায়- বর্তমানে সিনেমাটির পোস্ট প্রোডাকশনের কাজ চলছে। কোরবানি ঈদের আগেই সিনেমার শুটিং শুরু করতে চান। এখনও সিনেমার অভিনয় শিল্পী চূড়ান্ত করা হয়নি। তবে শিগগিরই সবকিছু চূড়ান্ত করা হবে। ‘আশীর্বাদ’ সিনেমার কাহিনী, চিত্রনাট্য জেনিফার ফেরদৌস তৈরি করলেও সংলাপ লিখেছেন আব্দুল্লাহ জহির বাবু। ২০১৯-২০২০ অর্থবছরে সরকারি অনুদানে পূর্ণদৈর্ঘ্য ১৬টি চলচ্চিত্রের মধ্যে ‘আশীর্বাদ’ অন্যতম।

উল্লেখ্য, জেনিফার ফেরদৌস ক্যারিয়ারের শুরুতে এটিএন বাংলায় উপস্থাপনা দিয়ে শুরু করেন। ৬ বছরের ক্যারিয়ারে দেশে-বিদেশে তিনি বিভিন্ন সম্মানে ভূষিত হয়েছেন। ভারতে বিএফটিসিসি অ্যাওয়ার্ড ও রিমঝিম অ্যাওয়ার্ড অনুষ্ঠানে সঞ্চালনার পাশাপাশি উপস্থাপনার জন্য পুরস্কৃত হয়েছিলেন এবং ২০১৯-এ ২০ তম ট্র্যাব অ্যাওয়ার্ড লাভ করেছিলেন তিনি। বর্তমানে তিনি বাংলাদেশ টেলিভিশন ফিল্ম প্রিভিউ কমিটি জুরি বোর্ডের সদস্য হিসেবে আছেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT