রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

সোমবার ১০ মে ২০২১, ২৭শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

১০:৪৫ পূর্বাহ্ণ

জেএসসি পরীক্ষার উত্তরপত্র পাঠাতে বোর্ডের সতর্কতা

প্রকাশিত : ০৮:১৬ PM, ১১ নভেম্বর ২০১৯ সোমবার ২৬৪ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

২০১৯ সালের চলমান জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার উত্তরপত্র শিক্ষা বোর্ডে পাঠাতে নতুন নির্দেশনা দেয়া হয়েছে। কোনো অবস্থাতেই ডাকযোগে বা অন্য কোনো মাধ্যমে পরীক্ষার উত্তরপত্র না পাঠাতে সতর্ক করা হয়েছে। বস্তাভর্তি সিলগালা করে পুলিশ পাহারায় তা সংশ্লিষ্ট বোর্ডে পাঠাতে নির্দেশ দেয়া হয়েছে।

ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মো. আবুল বাশার সাক্ষরিত এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করা হয়েছে। নির্দেশনায় বলা হয়, জেএসসি পরীক্ষার উত্তরপত্র প্রতিদিন পরীক্ষা শেষে ওই দিনই ঢাকা শিক্ষা বোর্ডে পরীক্ষা নিয়ন্ত্রকের দফতরে হাতে হাতে নিজে অথবা প্রাধিকারপ্রাপ্ত শিক্ষকের মাধ্যমে পুলিশ প্রহরাসহ নিরাপদে প্রেরণের ব্যবস্থা করতে হবে। অথবা সময় উল্লেখ করে রেলওয়ে পার্সেলে ওই দিনই প্রেরণের ব্যবস্থা করতে হবে।

যদি হাতে হাতে অথবা রেলওয়ে পার্সেলে পরীক্ষার দিন প্রেরণ করা সম্ভব না হয় তাহলে প্রতিদিন পরীক্ষার শেষে সময় উল্লেখপূর্বক উত্তরপত্র ভর্তি বস্তা/প্যাকেট/বাক্স সিলগালা করে থানা হেফাজতে মালখানায় রাখতে হবে।

আলোকিত সকাল/এমপিকে

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT