রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

মঙ্গলবার ২০ অক্টোবর ২০২০, ৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

০৮:১১ অপরাহ্ণ

শিরোনাম
◈ রায়পুরে উপ-নির্বাচনে প্রশাসনের উপস্থিতিতে সাংবাদিককে পিটিয়ে জখম ◈ গৌরীপুরে কলতাপাড়া শুভ্র হত্যায় বিচারের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন ◈ গোপালগঞ্জে সড়ক দুর্ঘটনায় দুইভাই নিহত ◈ রাজশাহী মহিলা পলিটেকনিক এর অধ্যক্ষের সাথে সৌজন্য সাক্ষাত করলেন কারিগরি শিক্ষার ফেরিওয়ালা তৌহিদ ◈ নাটোরে সুগার মিল শ্রমিকদের কাফনের কাপড় বেঁধে অবস্থান ◈ নওগাঁয় সাংবাদিক পাভেলের পিতার রুহের মাগফেরাতে দোয়া মাহফিল ◈ ধামইরহাটে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ্য পরিবারকে পূনর্বাসন করলেন ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান ◈ নাটোরে ধর্ষণ চেষ্টার অভিযোগে আটক ১ জন জেল হাজতে ◈ পরিসংখ্যানের প্রয়োগ অর্থনৈতিক উন্নয়নের গতিকে ত্বরান্বিত করবে: রাষ্ট্রপতি ◈ করোনায় প্রধানমন্ত্রী সকল সেক্টরকেই সহায়তা করছেন: তোফায়েল

জুড়ী উপজেলা গঠনের পর আওয়ামীলীগের প্রথম সন্মেলন

প্রকাশিত : ০৬:০৬ PM, ৮ অক্টোবর ২০১৯ Tuesday ৮৪ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

২০০৪ সালের জুড়ী উপজেলা গঠনের পর ১২ অক্টোবর আওয়ামীলীগের এই প্রথম সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। এর আগে আহবায়ক কমিটিতে চলে জুড়ী উপজেলা আওয়ামীলীগের কার্য ক্রম। ফলে সম্মেলনকে ঘিরে নেতাকমীর্ মধ্যে উৎসব আমেজ বিরাজ করছে।

জানা যায়, মৌলভীবাজারকে প্রথম শ্রেণির জেলায় পরিণত করার লক্ষ্যে ২০০৪ সালে চার দলীয় জোট সরকারের আমলে বড়লেখা ও কুলাউড়ার তিনটি করে ইউনিয়ন নিয়ে জুড়ী উপজেলা গঠন করা হয়। উপজেলা গঠনের ১৫ বছর পর এই প্রথম আগামী ১২ অক্টোবর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন হতে যাচ্ছে। সম্মেলন পরবর্তী কাউন্সিলের মাধ্যমে সভাপতি ও সাধারণ সম্পাদকের পদ পেতে স্থানীয় প্রথম সারির নেতৃবৃন্দরা জেলা ও কেন্দ্রীয় পর্যায়ে জোর লবিং শুরু করেছেন। অন্যদিকে বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রীর নির্বাচনি এলাকা হওয়ায় অনেকে তাঁর সাথে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করে চলেছেন।

জুড়ী উপজেলা আওয়ামী লীগের সম্মেলনকে সামনে রেখে দীর্ঘ দিন ধরে ঝিমিয়ে পড়া নেতাকর্মীদের মধ্যে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে। সভাপতি-সম্পাদক প্রার্থীরা কাউন্সিলারদের মন জয়ে নিরন্তর চেষ্টা করছেন। ফলে এতো দিনের অবহেলিত প্রান্তিক নেতাকর্মীর কদর বেড়েছে উপজেলা সদরে বসবাস করা প্রথম শ্রেণির নেতৃবৃন্দের কাছে। এমন কথা জানালেন তৃণমূলের নেতাকর্মীরা।

উপজেলা আ’লীগের প্রথম কাউন্সিলে সভাপতি পদে দলীয় নেতাকর্মীদের মুখে এখন পর্যন্ত দুই জনের নাম শোনা যাচ্ছে। তারা হলেন, উপজেলা আওয়ামী লীগের বর্তমান আহ্বায়ক মুক্তিযোদ্ধা বদরুল হোসেন ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আব্দুস শহিদ চৌধুরী খুশী। সাধারণ সম্পাদক পদে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ও ফুলতলা ইউপি চেয়ারম্যান মাসুক আহমদ, উপজেলা আওয়ামী লীগের সদস্য মাসুক আহমদ, উপজেলা আওয়ামী লীগের সদস্য ও কুলাউড়া থানা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি আব্দুল খালিক সোনা, সাবেক যুবলীগ নেতা সিরাজুল ইসলাম ও সাবেক ছাত্রলীগ নেতা মাহবুবুল ইসলাম কাজলকে নিয়ে কর্মীদের মুখে আলোচনা চলছে।

আওয়ামী লীগ দলীয় সুত্রে জানা গেছে, ২০০৪ সালের ২৪ অক্টোবর জুড়ীকে উপজেলা ঘোষনা করে তৎকালিন সরকার। ওই বছরই জায়ফরনগর ইউনয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল খালিক চৌধুরীকে আহবায়ক করে জুড়ী উপজেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটি গঠন করা হয়। তার মুত্যুতে যুগ্ম আহবায়ক মুক্তিযোদ্ধা আজির উদ্দিনকে আহবায়ক করা হয়। তিনিও মারা গেলে মুক্তিযোদ্ধা বদরুল হোসেন উপজেলা আ’লীগের আহবায়কের দায়িত্ব পান। প্রায় ৩ বছর ধরে অদ্যাবধি তিনি এ দায়িত্ব পালন করছেন। আহবায়ক কমিটির ৭ বছর পর জেলা আওয়ামী লীগের তৎকালিন সভাপতি জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ আব্দুস শহীদ এমপি ও সাধারণ সম্পাদক নেছার আহমদ ২০১৩ সালের ১৪ সেপ্টেম্বর সম্মেলন প্রস্তুতি কমিটি নামে জুড়ী উপজেলা আ’লীগের একটি কমিটির অনুমোদন দেন। এ কমিটি প্রকাশ পাওয়ার পরই তা প্রত্যাখ্যান করেন সাবেক উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এমএ মোমিত আসুক, মুক্তিযোদ্ধা আজির উদ্দিন, ইউপি চেয়ারম্যান শাহাব উদ্দিন লেমন, নাজমুল ইসলাম মাস্টার, ফৈয়াজ আলী, ইউপি চেয়ারম্যান মাসুক আহমদ, আব্দুন নুরসহ দলীয় নেতৃবৃন্দ। ১০ অক্টোবর প্রকাশ্য সভায় তারা ৭ সদস্যের একটি উপ-কমিটি গঠন করেন। কিন্ত শেষ পর্যন্ত দলীয় কোন্দলের কারণে ওই সম্মেলন আর অনুষ্ঠিত হয়নি। ফলে হতাশ হয়ে পড়েন দলীয় নেতাকর্মীরা।

জুড়ী উপজেলা আওয়ামী লীগ ও সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদপ্রার্থী মুক্তিযোদ্ধা বদরুল হোসেন জানান, উপজেলা গঠনের পর এই প্রথম সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। এ নিয়ে নেতকর্মীরা বেশ উৎফুল্ল। সম্মেলন সফল করার জন্য সবধরণের প্রস্তুতি চালিয়ে যাচ্ছেন। নেতাকর্মীরা চাচ্ছে বলেই তিনি সভাপতি প্রার্থী হয়েছেন।

 

আলোকিত সকাল/ফাহাদ

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT