রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

০৩:২৬ অপরাহ্ণ

শিরোনাম
◈ এয়ার সিলিন্ডার বিস্ফোরণে ২ পুলিশ কনস্টেবল দগ্ধ ◈ কাপ‌ড়ের রং দি‌য়ে আইস‌ক্রিম তৈ‌রি, অর্ধলক্ষ টাকা জ‌রিমানা ◈ চাটখিলে ব্রাকের এডভোকেসি সভা অনুষ্ঠিত ◈ ঐতিহ্যের স্মারক বিক্রমপুর জাদুঘর ◈ মুক্তাগাছায় নিজ মেয়েকে ধর্ষণের অভিযোগে পিতা গ্রেফতার ◈ মুক্তাগাছায় নিজ মেয়েকে ধর্ষণের অভিযোগে পিতা গ্রেফতার ◈ কলমাকান্দায় যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত ◈ তাহিরপুরে দুর্গাপূজা উদযাপন পরিষদের সাথে থানা পুলিশের মতবিনিময় ◈ ভালুকায় তিতাস গ্যাস অফিসের অনিয়ম-দুর্নীতি এখন ‘নিয়ম’ ◈ করোনার কারনে দীর্ঘদিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় বাল্যবিয়ের শিকার হয়েছে এক প্রতিষ্ঠানের ৮৫ স্কুল ছাত্রী

জামালগঞ্জে জাতীয় কৃমি সপ্তাহ উদ্বোধন

প্রকাশিত : ১২:৪৯ AM, ২ অক্টোবর ২০১৯ বুধবার ২১০ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

মোঃ আবুল কালাম জাকারিয়া, জামালগঞ্জ প্রতিনিধি-: সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলায় সারা দেশের ন্যায় জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ অক্টোবর ২০১৯-এর উদ্বোধন করা হয়েছে।

আজ মঙ্গলবার সকালে জামালগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের শ্রেণিকক্ষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মনিসর চৌধুরী। উপজেলা স্বাস্থ্য সহকারী পুর্ণেন্দু ভট্টাচার্য্যরে সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উদ্বোধনী বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা পাল।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মাহবুবুল কবীর, জামালগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিধান ভূষণ চক্রবর্ত্তী, উপজেলা সাংবাদিক ফোরাম সভাপতি মো. ওয়ালী উল্লাহ সরকার, উপজেলা স্যানিটারি পরিদর্শক আহসান হাবিব।

এ কর্মসূচির আওতায় দেশের প্রাথমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানের ৫ থেকে ১১ বছর বয়সী এবং মাধ্যমিক পর্যায়ের ১২ থেকে ১৬ বছর বয়সী সব শিশুকে এক ডোজ করে কৃমিনাশক ওষুধ খাওয়ানো হবে। এবার ২৩তম জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহে সারাদেশের ১ লাখ ২০ হাজার প্রাথমিক ও ৩৩ হাজার মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের ৪ কোটি শিশুকে কৃমি নিয়ন্ত্রণ লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

তারই প্রেক্ষিতে এ উপজেলার প্রতিটি বিদ্যালয়ে ৪৭ হাজার ৪শ’৯৬ জনকে কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানো হবে। দেশব্যাপী প্রতিটি বিদ্যালয়ে খোদে ডাক্তার টিমের মাধ্যমে কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ পরিচালনা করা হবে। শিশুদের মাঝে ঔষধ সেবনের হার প্রত্যেক রাউন্ডে ৯৫ থেকে ৯৮ শতাংশ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT