রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শনিবার ১৮ জানুয়ারি ২০২০, ৫ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

০৫:৫৫ অপরাহ্ণ

জামালগঞ্জে কৃষিঋণ আদায়ে টাস্কফোর্স কার্যক্রম স্থগিত ও সুদ মওকুপের দাবীতে মানববন্ধন

প্রকাশিত : ০৮:০০ PM, ১৬ জানুয়ারী ২০২০ Thursday ২০ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

মোঃ আবুল কালাম জাকারিয়া, জামালগঞ্জ প্রতিনিধি :

কৃষিঋণ আদায়ে বাংলাদেশ কৃষি ব্যাংক,, সিলেট বিভাগীয় কার্যালয়ের গঠিত টাস্কফোর্সের কার্যক্রম স্থগিত ও কৃষিঋণের সুদ মওকুপের দাবীতে সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলা পরিষদের সন্মুক চত্বরে ১৬ জানুয়ারি সকাল ১১টায় মানববন্ধন কর্মসূচি পালন করেছে সিলেটস্থ জামালগঞ্জ কল্যান পরিষদ।

মানববন্ধন সঞ্চালনা করেন জামালগঞ্জ কল্যান পরিষদের সাধারণ সম্পাদক লিটন সরকার, সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ফরিদ আহমদ।

মানববন্ধনে বক্তারা দাবী জানিয়ে বলেন, আগামি বোরো ফসল ঘরে উঠার আগ পর্যন্ত কৃষিঋণ আদায়ে টাস্কফোর্স কার্যক্রম স্থগিতকরণ, ফসল উত্তোলন পরবর্তীতে সুদ মওকুপ করে ঋনের কেবল আসল টাকা কিস্তিতে পরিশোধের সুযোগ দান, এবং চলতি বোরো মৌসুমে দরিদ্র কৃষকদের বিনামূল্যে বীজ ও সার সরবরাহ করা হোক। জেলা প্রশাসকের মাধ্যমে সংগঠনের নেতৃবৃন্দ প্রধানমন্ত্রী বরাবরে এই দাবী জানিয়েছেন।

বক্তারা আরো বলেন, হাওর জেলা সুনামগঞ্জের একমাত্র প্রধান ফসল বোরো ধান প্রতি বছর বৈশাখী মৌসুমে সৃষ্ট প্রাকৃতিক দূর্যোগে ব্যাপকভাবে হানি হবার কারণে কৃষকদের আর্থিক মেরুদণ্ড ভেঙ্গে পড়েছে। এরমাঝে ধানের ন্যায্য মূল্য পাচ্ছেন না কৃষকরা। মানবেতর জীবন যাপন করছেন সমগ্র কৃষি জনপদের বাসিন্দারা। এমন পরিস্থিতিতে ঋণ পরিশোধে টাস্কফোর্সের কঠোর তাগাদা নিষ্পত্তি করা কৃষকদের পক্ষে কোন অবস্থাতেই সম্ভব নয়। এমতাবস্থায় ঋন আদায় স্থগিত করে চলতি বোরো ফসল রোপনে দরিদ্র কৃষকদের বিনামূল্যে বীজ-সার সরবরাহ করে আগামি বৈশাখী ফসল উত্তোলনের পর কেবল ঋনের আসল টাকা কিস্তিতে পরিশোধের সুযোগ করে দিতে হবে।

মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, শাহাবুদ্দিন চৌধুরী রব্বানী, আলী আমজাদ, প্রানেশ দাস, আব্দুল মজিদ চৌধুরী, আব্দুল কাদির, মনিরুজ্জামান মনির, আবুল হায়াত, বুরহান উদ্দিন, আবুল কালাম, ফখর উদ্দিন, নুর মিয়া, আল আমিন, বরকত উল্লাহ, আব্দুস ছালাম, শহীদ আলী, হাজী রহমান উল্লাহ, নুর হোসেন, আব্দুল হাই, রহিম উল্লাহ, তোফাজ্জল হোসেন, ফজলুল করিম প্রমুখ। মানববন্ধনে শতাধিক কৃষক উপস্থিত ছিলেন। পরে তারা সুনামগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি দেন।

এব্যাপারে এডিসি (সার্বিক) মো.শরীফুল ইসলাম বলেন, এই বিষয়টি আমরা কৃষিঋণ কমিটির সভায় উপস্থাপন করবো এবং তাদের দেওয়া স্মারকলিপি প্রধানমন্ত্রী বরাবরে পাঠিয়ে দেব।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




মুজিববর্ষ: বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী উদযাপন
57 58 days 09 10 hours 04 05 minutes 37 38 seconds

এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT