রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বৃহস্পতিবার ০৪ মার্চ ২০২১, ২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

০২:২৬ অপরাহ্ণ

শিরোনাম
◈ সাংবাদিক ও সাহিত্যিক আনিসুল হকের জন্মদিন আজ ◈ শাহজাদপুরে অসুস্থ্যতার কষ্টে গাছের সাথে ফাঁস নিয়ে আত্মহত্যা ◈ ধর্মপাশায় স্বেচ্ছাশ্রমে হাওরের রাস্তা মেরামত ◈ প্রভিটা ফিড মিলে সেফটি ট্যাংকে পড়ে নিহত তিন ◈ সাংবাদিক ইকবাল হোসেন জুয়েলের রোগ মুক্তি কামনায় গৌরীপুর প্রেসক্লাবে দোয়া মাহফিল ◈ নবীগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন ২০২১ প্রতিযোগিতা অনুষ্ঠিত ◈ কোটচাঁদপুর মেইন বাসস্ট্যান্ডে পরিত্যাক্ত অবস্থায় পাবলিক টয়লেট, জনদূর্ভোগ চরমে ◈ বান্দরবানে সারাদেশে সাংবাদিকদের উপর নির্যাতন ও নিপিড়ন বন্ধের দাবিতে মানববন্ধন ◈ বিধবার মাথা গুজবার ঠাই হারিয়ে খোলা আকাশের নিজ বসবাস ◈ ভেদরগঞ্জে দক্ষিন তারাবুনিয়ায় নিষেধাজ্ঞাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে চলছে ফসলি জমিতে পুকুর খনন

জানেন কি, যাদের বোন আছে তারাই ভাগ্যবান!

প্রকাশিত : ০৬:৩৮ AM, ২৯ সেপ্টেম্বর ২০১৯ রবিবার ৩৫৪ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

দিন যত যাচ্ছে ততোই পরিবার ছোট হয়ে আসছে। আগের মতো এখন আর যৌথ পরিবার দেখা যায় না। বেশি বেশি ভাই-বোনও আর তেমন নেই। এখন ছোট পরিবারগুলোতে দুটো শিশুর বেশি দেখা যায় না। তাই পরবর্তী প্রজন্ম বেড়ে উঠছে অনেকটা নিঃসঙ্গতাকে সঙ্গী করে।

আবার অনেকে একটি সন্তানের বেশি নিতে চান না। ভাইবোনের খুনসুটি, খেলনা, এক সঙ্গে খাবার এখন আর খুব একটা দেখা যায় না।

কিন্তু জনেন কি, ভাই বা বোনের সঙ্গে বেড়ে ওঠা একটি শিশুর জীবনে অত্যন্ত আনন্দদায়ক বলে জানাচ্ছে গবেষণা। গবেষণা বলছে, যাদের বোন আছে তারা ভাগ্যবান। ৩৯৫টি পরিবারের ওপর সমীক্ষা চালিয়ে এই সিদ্ধান্তে এসেছেন ব্রিংহাম ইয়ং ইউনিভার্সিটির গবেষকরা।

বিজ্ঞানীরা বলছেন, ছেলে হোক বা মেয়ে, তার যদি একটি বোন থাকে তো সেই জীবনের আনন্দই আলাদা। কিন্তু কন্যা সন্তান জন্ম নিলে অনেকের দুঃখের শেষ থাকে না। কিন্তু আপনি জানেন না আপনার মেয়ে আপনাকে কতভাবে সাহায্য করতে পারে।

১. ছোটবেলা থেকে একসঙ্গে বড় হয়ে উঠেও বোন সবচেয়ে কাছের বন্ধু হতে পারে।

২. নিজের বোন থাকলে সেই শিশুর মধ্যে মায়া-মমতা ও ভালোবাসার মতো গুণ সবচেয়ে বেশি প্রকাশ পায়।এছাড়া ম্যাচিওরিটিও তাড়াতাড়ি আসে বোনের প্রভাবে। এমনটাই বলছেন বিজ্ঞানীরা।

৩. ভাই-বোনের মধ্যে ঝগড়াও মানসিক বিকাশের জন্য অত্যন্ত উপযোগী বলে জানাচ্ছেন বিজ্ঞানীরা।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT