রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বুধবার ১৬ অক্টোবর ২০১৯, ১লা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

জন্মসূত্রে সব হিন্দুই ভারতীয়

প্রকাশিত : ০৪:০৬ অপরাহ্ণ, ৯ অক্টোবর ২০১৯ বুধবার ৬ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :
alokitosakal

সব হিন্দুই জন্মসূত্রে ভারতীয় নাগরিক। আর সে কারণেই কোনও হিন্দুকেই তা প্রমাণ করতে কোনও কাগজের জন্য কোথাও ছুটতে হবে না বলে আশ্বাস দিয়েছেন ভারতের পশ্চিমবঙ্গের বিজেপির কেন্দ্রীয় কমিটির সম্পাদক রাহুল সিনহা।

তার দাবি, কেউ যদি বাংলাদেশ থেকেও আসেন তাহলেও জন্মসূত্রে হিন্দু হলেই তিনি ভারতের নাগরিক। আসামের নাগরিক তালিকার (এনআরসি) পর পশ্চিমবঙ্গেও নাগরিক তালিকা হবে বলে বার বার জোর দিয়ে আসছে ভারতের কেন্দ্রীয় সরকার।

সে কারণে পশ্চিমবঙ্গের লোকজনের মধ্যেও আতঙ্ক দেখা দিয়েছে। ইতোমধ্যেই আসামের নাগরিক তালিকা থেকে বাদ পড়েছে ১৯ লাখ মানুষের নাম। এনআরসি প্রসঙ্গে তাই সাধারণ মানুষকে আশ্বস্ত করলেন রাহুল সিনহা।

মঙ্গলবার একটি পূজার অনুষ্ঠানে এনআরসি সম্পর্কে এসব কথা বলেন তিনি। রাজ্য সরকারের সমালোচনা করে তিনি বলেন, দূর্গা পূজার বিসর্জন বন্ধ করে মহরমের মিছিল করা হয়েছিল। সাধারণ জনগণের টাকায় তারই প্রায়শ্চিত্ত করছে রাজ্য সরকার। তিনি আরও বলেন, রাজ্যের হিন্দু বাসিন্দা যারা বা বাংলাদেশ থেকে আসা হিন্দু অথবা যারা আজকে এসেছে তারাও এ দেশের নাগরিক।

আগামী ৫০ বছর পরেও যদি কোনও হিন্দু ভারতে আসেন তাহলেও তিনি ধর্মসূত্রে ও জন্মসূত্রে ভারতের নাগরিক হবেন বলে উল্লেখ করেন তিনি। এ নিয়ে বিভ্রান্তির কোনও অবকাশ নেই। তাছাড়া যত হিন্দু শরণার্থী আছেন তাদের আগে নাগরিকত্ব দেওয়া হবে আর অনুপ্রবেশকারীদের চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া হবে বলেও নিশ্চিত করেছেন তিনি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT