রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শুক্রবার ২৩ অক্টোবর ২০২০, ৮ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

০৫:০৮ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ নাটোরের লালপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত ◈ নাটোরে এমপির নির্দেশে নলডাঙ্গা পৌরসভার রাস্তা সংস্কার কাজ শুরু ◈ নাটোরের বাগাতিপাড়ায় এক শিক্ষককে কারাদণ্ড দিলেন ভ্রাম্যমাণ আদালত ◈ শুভ্র’র খুনীদের ফাঁসির দাবিতে মুক্তিযোদ্ধা ও সন্তানদের মানববন্ধন ◈ ধর্ষণ মামলার আসামী শরীফকে সাথে নিয়ে পুলিশের অস্ত্র উদ্ধার ◈ টঙ্গীবাড়িতে মা ইলিশ ধরার অপরাধে ৯ জেলেকে কারাদণ্ড ১জনকে অর্থদণ্ড ◈ ধামইরহাটে প্রতিহিংসার বিষে মরলো ১৫ লাখ টাকার মাছ, আটক-২ ◈ হারিয়ে যাচ্ছে গ্রামের ঐতিহ্যবাহী কুপি বাতি ◈ ভালুকায় কোটি টাকা মুল্যের বনভুমি দখল রহস্যজনক কারনে নিরব বনবিভাগ ◈ নেয়াখালীতে ছেলের পরিকল্পনাতেই মাকে পাঁচ টুকরো

মিলিয়ন সাবস্ক্রাইবার, ইউটিউবের দ্বিতীয় সর্বোচ্চ স্বীকৃতি পেলো ‘কুঁড়েঘর’

প্রকাশিত : ০৩:৩২ PM, ২৫ সেপ্টেম্বর ২০২০ Friday ৬৫ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

গান নিয়ে স্বপ্ন দেখা এক দল তরুণের ব্যান্ড ‘কুঁড়েঘর’। গত চার বছর ধরে গান করে আসছেন এই ব্যান্ডের সদস্যরা। তাদের গানগুলো শ্রোতারা লুফে নিয়েছেন। সেই সুবাদে ‘কুঁড়েঘর’ ব্যান্ডটি অন্তর্জালেও পেয়েছে অসামান্য জনপ্রিয়তা।

তাদের ইউটিউব চ্যানেল পার করেছে ১ মিলিয়ন সাবস্ক্রাইবারের মাইলফলক। উল্লেখযোগ্য এই অর্জনের জন্য ইউটিউব কর্তৃপক্ষ তাদেরকে দিয়েছে গোল্ডেন প্লে-বাটন। যা ইউটিউবের দ্বিতীয় সর্বোচ্চ স্বীকৃতি হিসেবে বিবেচিত।

এই বিষয়ে ব্যান্ডটির প্রধান সদস্য তাসরিফ খান বলেন, ২০১৬ সালে আমি ব্যক্তিগতভাবে ইউটিউব চ্যানেল চালু করি এবং সেখানে গান করতে থাকি। কিন্তু স্বপ্ন ছিল একটা ব্যান্ড হবে। সংঘবদ্ধভাবে গান করবো। সেই স্বপ্ন থেকেই ২০১৭ সালে ‘কুঁড়েঘর’-এর যাত্রা। চার বছর খুব বেশি সময় নয়, কিন্তু আমাদের সংগ্রামটা ছিল অনেক কঠিন। কারণ ভার্চুয়াল জগত সম্পর্কে আমাদের তেমন ধারণা ছিল না। যার কারণে প্রথম দিকে ইউটিউব চ্যানেল পরিচালনা করতে অনেক হিমশিম খেতে হয়েছে।

গোল্ডেন প্লে-বাটন অর্জনের অনুভূতি প্রকাশ করে তরুণ এই শিল্পী বলেন, এই স্বীকৃতি পেয়ে মনে হচ্ছে আমাদের কষ্ট কিছুটা হলেও সার্থক। তবে ইতোমধ্যে মানুষ আমাদের যে পরিমাণ ভালোবাসা দিয়েছে, তা এই স্বীকৃতির চেয়ে অনেক বড়।

উল্লেখ্য, কুঁড়েঘর ব্যান্ডটি দেশে দেশের বাইরে শতাধিক কনসার্ট করেছে। পেশাদার গান পরিবেশনার বাইরে সামাজিক কাজেও সরব এই ব্যান্ড। কখনো তারা হাসপাতালে গিয়ে রোগীদের গান শোনান, আবার কখনো বৃদ্ধাশ্রমে গিয়ে অসহায় মানুষদের সঙ্গী হন। গানের সুরে ভুলিয়ে দেন তাদের দুঃখ-বেদনা।

কুঁড়েঘর ব্যান্ডের গাওয়া জনপ্রিয় গানগুলোর মধ্যে রয়েছে ‘আমার কাছে তুমি মানে’, ‘ভালোবাসি মা’, ‘ব্যাচেলর’, ‘ময়না’, ‘কইন্যা’, ‘মাইয়া’ ইত্যাদি। এছাড়া ব্যান্ডটির পরিবেশনায় বেশ কয়েকটি কভার গানও জনপ্রিয় হয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT