রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শনিবার ৩১ অক্টোবর ২০২০, ১৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

০২:৪৩ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ সরকার বাজার শ্রমিক ইউনিয়ন গ্রুপ পরিচালনা কমিটির সভাপতি সুলতান ও সম্পাদক সেলিম ◈ শেরপুর প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে ইংল্যান্ডের কাউন্সিলর মর্তুজার মতবিনিময় ◈ রাজশাহীর দূর্গাপুর থানার ওসি খুরশিদা বানুর তৎপরতায় আইন-শৃঙ্খলার উন্নতি ◈ নতুন দায়িত্বে নূরে আলম মামুন ◈ ভাষা সৈনিকের নাতি শুভ্র’র খুনীরা যতই শক্তিশালী হোক তারা রেহাই পাবে না…..গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ ◈ ২ টাকার খাবারের কার্যক্রম এবার ফুলবাড়ীয়া উপজেলায় ◈ রাজশাহীতে মানবাধিকার রক্ষাকারী নেটওয়ার্ক সভা ◈ রায়পু‌রে পুকু‌রে প‌ড়ে দুই শিশুর করুন মৃত‌্যু ◈ পরিবারের নিরাপত্তা চেয়ে কাতার প্রবাসীর সংবাদ সম্মেলন ◈ মহানবী (সাঃ)এর ব্যাঙ্গ চিত্র প্রদর্শনের প্রতিবাদে,মধ্যনগরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত

পত্নীতলায় অতিবৃষ্টিতে রবি শস্যের ব্যাপক ক্ষতি বাজারে দাম বৃদ্ধি

প্রকাশিত : ০২:৩৫ PM, ১৯ সেপ্টেম্বর ২০২০ Saturday ৬১ বার পঠিত

মাসুদ রানা, পত্নীতলা প্রতিনিধি:
alokitosakal

 

মাসুদ রানা, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি:
নওগাঁর পত্নীতলায় একসপ্তাহের অব্যাহত অতিবৃষ্টি ও আত্রাই নদীর পানি বৃদ্ধি হওয়াই রবি শস্যর ব্যাপক ক্ষতি হয়েছে
কৃষকরা জানান তাদের করলা, পটল, ঢেঁড়স বেগুন, সহ শাকসবজির ব্যাপক ক্ষতি হয়েছে। গাছের মড়ক ধরেছে ফুল ঝরে পরছে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে করলা চাষীরা, আত্রাই নদীর তীরবর্তী চর এলাকায় ব্যাপক করলা চাষ করেছেন কৃষকরা। নদীর পানি বাড়ার ফলে তাদের মাথায় হাত পড়েছে। ও দিকে আমণ চাষীরা জানান অতিবৃষ্টির জন্য কীটনাশকে কাজ হচ্ছে না এতে ধানের পোঁকা ও পচন দমনে খরচ বেড়েছে দ্বিগুণ।
দেশের বিভিন্ন স্থানে বন্যা অতিবৃষ্টির কারণে সবজি ফসল নষ্ট হওয়ায় বাজারে দাম বেড়েছে সকল প্রকার সবজির।

স্থানীয় খুচরা বাজারে কাঁচামরিচ ৬০ টাকা, বেগুন ৫০ টাকা, পটল ৪০ টাকা, করলা ৬০ টাকা, কচু ৩০ টাকা, আলু ৪০ টাকা বিক্রি হচ্ছে। এদিকে বহুল আলোচিত পেঁয়াজ বিক্রী হচ্ছে প্রতি কেজি ৯০ টাকা রসুন ১২০ টাকা, আদা ১৪০ টাকা কেজি। খুচরা ব্যবসায়ীরা জানান পাইকারি বাজারে বেশি দামে কিনতে হচ্ছে তাই বেশি দামে বিক্রি করতে হচ্ছে ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT