রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বুধবার ১৯ জানুয়ারি ২০২২, ৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

১০:৪৬ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ সাটুরিয়ায় গৃহবধূকে ধর্ষণ চেষ্টায় একজন গ্রেফতার ◈ তাহিরপুর হাওর পাড়ে বৃক্ষরোপণের স্থান পরিদর্শন করেন,ইউএনও ◈ সরকারি কাজে বাধা, যুবকের তিনমাস কারাদণ্ড ◈ গজারিয়ায় কম্বিং অভিযানে ১০ হাজার মিটার কারেন্ট জাল ও ২ টি বেহুন্দি জাল আটক করে -কোস্ট গার্ড ◈ বান্দরবানে সেনা জোনে ১১০ ব্রিগেড সিগন্যাল কোম্পানী প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত ◈ শাহজাদপুরে আইনজীবীদের আদালত বর্জন অব্যাহত ◈ জুতা পরে কমলমতি শিশুদের ক্লাসে ঢুকতে দেয় না প্রধান শিক্ষক ◈ রবিবা’র আধুনিক তথ্যপ্রযুক্তির ব্যবহার বিষয়ে দুই প্রতিষ্ঠানের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত ◈ পাকুন্দিয়ায় শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত ◈ ভূঞাপুরে কর্মসৃজন প্রকল্পের কাজের উদ্বোধন

কালকিনিতে দুই’টি কলেজে একাদশ শ্রেনীতে ভর্তিতে অতিরিক্ত ফি নেওয়ার অভিযোগ

প্রকাশিত : ০৮:৫৫ PM, ১৪ সেপ্টেম্বর ২০২০ সোমবার ৩৬৫ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

রতন দে, মাদারীপুর প্রতিনিধি :

মাদারীপুরের কালকিনি ডি,কে আইডিয়াল আতাহার আলী স্কুল এ্যান্ড কলেজ,এবং শহীদ স্মৃতি মহাবিদ্যালয় কলেজে একাদশ শ্রেনী ভর্তিতে অতিরিক্ত ফি নেওয়ার অভিযোগ উঠেছে।সরেজমিনে গিয়ে ও একাধিক শিক্ষার্থী দের অভিযোগ বোর্ডেও নীতিমালা না মেনে কলেজ কতৃপক্ষ কলেজের উন্নায়ন কাজের কৌসলে অতিরিক্ত ফি আদায় করেছে,জানাগেছে।শিক্ষা মন্ত্রনালয়ের নীতিমালা অনুযায়ী সেশন চার্জ সহ ভর্তি ফি এমপিও ভ’ক্ত মফস্বল/পৌর (উপজেলা) এলাকায় অবস্থিত শিক্ষা প্রতিষ্ঠান সমুহে শিক্ষার্থী ভর্তির সর্বসাকুল্যে ১.০০০(একহাজার টাকার) বেশী আদায় করা যাবেনা।

উল্যেখ রয়েছে কালকিনি ডি,কে আতাহার আলী স্কুল এ্যান্ড কলেজ ২৫১২ (দুইহাজার পাচঁশত বার টাকা)এবং একই কায়দায় শহীদ স্মৃতি মহা বিদ্যালয় ২৫১০(দুইহাজার পাচঁশত দশ টাকা) ভর্তি ফি নেওয়া হয়েছে।তবে কালকিনি সৈয়দ আবুল হোসেন বিশ্ববিদ্যালয় কলেজ ও সাহেবরামপুর কবি নজরুল ইসলাম ডিগ্রী কলেজে নিয়ম অনুযায়ী শিক্ষার্থীদের কাছ থেকে ভর্তিতে ১.০০০(এক হাজার টাকা নিয়েছেন।

এ ব্যাপারে ডি,কে আতাহার আলী স্কুল এ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যাক্ষ মোঃ একরাম বলেনে, কলেজের সভাপতির নির্দেষে উন্নয়ন ফি বাবদ শিক্ষার্থীদের কাছ থেকে ২হাজার ৫পাচঁশত ১২ টাকা নিতেছি।এ ব্যাপারে শহীদ স্মৃতি মহা বিদ্যালয়ের অধ্যক্ষ দূর্লভান্দ বাড়ৈ বলেন আমরা শিক্ষার্থীদের কাছ থেকে ভর্তি ফি ১.০০০(একহাজার)উন্নয়ন ফি ১৫০০(এক হাজার পাচঁশত)এবং রেডক্রিসেন্ট ফি বাবদ ১২(বার টাকা)মোট ২৫১২ (দুই হাজার পাচঁশত বার টাকা) করে নিতেছি।

এ দিকে কালকিনি সৈয়দ আবুল হোসেন বিশ্বিবিদ্যালয় কলেজের অধ্যক্ষ হাসান সিরাজী বলেন আমরা শিক্ষা বোর্ডের নির্দেশ অনুযায়ী শিক্ষার্থীদের কাছ থেকে অনলাইনের মাধ্যমে ১.০০০(এক হাজার টাকা) নিতেছি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT