রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

০৫:০১ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ এতিমদের সাথে নিয়ে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন করলো নোয়াখালী জেলা পুলিশ সুপার ◈ জাতির জনকের চিন্তা-চেতনা আর প্রধানমন্ত্রীর ভাবনা এক হওয়ায় বাঙালী জাতির আর্শিবাদ হয়ে দেশ উন্নয়নের পথে ধাবিত হয়েছে : শেখ আফিল উদ্দিন এমপি ◈ জন্মদিনে প্রধানমন্ত্রী উপহার পাঠালেন মমতা ব্যানার্জি ◈ ধর্মপাশায় শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ◈ প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র জন্মদিন উপলক্ষে পুঠিয়া আ’লীগের আলোচনা সভা ও দোয়া মাহফিল ◈ শার্শায় শেখ হাসিনার জন্মদিনে ৩ হাজার বৃক্ষ বিতরণ ◈ কোম্পানীগঞ্জে নিজ ঘরে ধর্ষণের শিকার শিশু, আটক ১ ◈ প্রধানমন্ত্রীর জন্মদিনে সিরাজগঞ্জে এতিমদের মাঝে যুবলীগের খাবার বিতরণ ◈ সোনাতলায় ইউপি সদস্য কর্তৃক সাংবাদিক লাঞ্চিত ঘটনায় ইউএনও বরাবরে অভিযোগ ◈ কুড়িগ্রামের রৌমারীতে ২০০পিচ ইয়াবাসহ আটক-১

এ যেনো বঙ্গবন্ধু’র আদর্শের প্রতিচ্ছবি বানারীপাড়া ছাত্রলীগ

প্রকাশিত : ০৬:৫২ PM, ৯ সেপ্টেম্বর ২০২০ Wednesday ৯৪ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

এ,কে,এম জাকারিয়া, বানারীপাড়া প্রতিনিধিঃ বাঙ্গালির ইতিহাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি আদর্শের নাম। তিনি দেশের মানুষের মুখে হাসি ফুটানোর জন্য জীবন যৌবন বিলিয়ে দিয়েছেন বাঙ্গালির স্বাধিনতার জন্যে। সেই মুজিবের আদর্শ থেকেই জন্ম বাংলাদেশ ছাত্রলীগ।

১৯৪৭ সালে ব্রিটিশদের শাসন অবশন হয়ে ভারত উপমহাদেশ দুটি ভাগে (ভারত ও পাকিস্তান) স্বাধিনতা লাভ করেন। পূর্ব বাংলার মানুষ পাকিস্তানের সাথে স্বাধিনতা লাভ করলেও প্রকৃত স্বাধিনতা পায়নি। বাঙ্গালি স্বাধিনের পরিবর্তে পেয়েছে শোষণ।

সেই ক্লান্তিলগ্নে বঙ্গবন্ধুর আদর্শ থেকে ১৯৪৮ সালের ৪ঠা জানুয়ারি প্রতিষ্ঠা করেন বাংলাদেশ ছাত্রলীগ। প্রতিষ্ঠার পর থেকেই বাংলাদেশ ছাত্রলীগ দেশের যেকোনো ক্লান্তিলগ্নে মানুষের পাশে ছিল। ১৯৫২ ভাষা আন্দলন, ১৯৫৪ যুক্তফ্রন্ট নির্বাচন, ১৯৫৮ নির্বাচন, ১৯৬২ শিক্ষা আন্দোলন, ১৯৬৬ ৬দফা, ১৯৬৯ গণঅভ্যুত্থান, ১৯৭০ এর নির্বাচন, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে ১৭ হাজার নেতা কর্মি শহীদ হয়েছেন।(পৃথিবীর ইতিহাসে কোনো ছাত্র সংগঠন নেই দেশের জন্য ১৭ হাজার নেতাকর্মী শহীদ হয়েছে) ১৯৭৫ সালের ১৫ই আগস্ট বঙ্গবন্ধু’র সপরিবার হত্যার পর প্রথম ছাত্রলীগ প্রতিবাদ করছিল, ১৯৯০ সালে সৈরাচার সরকারের বিরুদ্ধে আন্দোলনের মাধ্যমে স্বৈরশাসক এরশাদের পতন ঘটিয়েছিল। ২০০১/১১ আন্দোলনের বাংলাদেশ ছাত্রলীগের ভূমিকা ছিল অপরশীম।

এছাড়াও দেশের বন্যা,দুর্যোগ, মহামারি সহ যেকোনো ক্লান্তিলগ্নে বাংলাদেশ ছাত্রলীগ অসহায় মানুষের পাশে ছিল। মহামারির করোনা ভাইরাসে যখন মানুষ ঘর থেকে বের হয়না, তখনও ছাত্রলীগের নেতাকর্মীরা মানুষের দুয়ারে দুয়ারে গিয়ে খাবার,সহায়তা পৌছে দিয়েছে।

তারই ধারাবাহীকতায় বানারীপাড়া উপজেলা ছাত্রলীগ বঙ্গবন্ধু’র আদর্শ বুকে ধারন করে মানবতার কাজ করে যাচ্ছেন।
বানারীপাড়া উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক মোঃ ফোরকান আলী হাওলাদার ভিবিন্ন ইউনিয়ন ছাত্রলীগের নেতাকর্মীদের নিয়ে উপজেলার ভিবিন্ন জনদুর্ভোগ রাস্তাঘাট, ব্রিজ,কালভাট,চার,পোল সংস্কার করেন।
মহামারির করোনা ভাইরাসে যখন মানুষ মৃত্যুর ভয়ে বাহিরে বের হতো না তখনও তারা অসহায় মানুষের দুয়ারে দুয়ারে গিয়ে খাবার,সহায়তা পৌছে দিয়েছেন।

এরই ধারাবাহিতায় আজ বানারীপাড়া
উপজেলার ২নং ইলুহার ইউনিয়নের ৭নং ওয়ার্ড এর “বারো মাদবর”এর বাজার সংলগ্ন পোলটির অবস্থা খুবই ঝুকিপূর্ণ। একটি নিউজ প্রকাশিত হয় নিউজটি মোঃ ফোরকান হাওলাদারে’র নজরে আসলে সংসদ সদস্য এড. সৈয়দা রুবিনা আক্তার মিরাকে অবগত করলে তিনি নির্দেশ দেন যত তারাতারি সম্ভব ওই পোলটি চলাচলের উপযোগী করার ব্যাবস্থা করতে।

এবিষয় বানারীপাড়া উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক মোঃ ফোরকান আলী হাওলাদারের কাছে যানতে চাইলে তিনি বলেন ছাত্রলীগ দেশের যেকোনো ক্লান্তিলগ্নে মানুষের পাশে ছিল আছে থাকবে।
আমরা মাননীয় সংসদ সদস্য এড. সৈয়দা রুবিনা আক্তার মিরা আপার অর্থায়নে উপজেলার ভিবিন্ন অসহয় মানুষের জনদূর্ভোগ রাস্তাঘাট, ব্রিজ,কালভাট, চার,পোল স্বেচ্ছাশ্রম দিয়ে সংস্কার করে যাচ্ছি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT