রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

০২:১০ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ এতিমদের সাথে নিয়ে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন করলো নোয়াখালী জেলা পুলিশ সুপার ◈ জাতির জনকের চিন্তা-চেতনা আর প্রধানমন্ত্রীর ভাবনা এক হওয়ায় বাঙালী জাতির আর্শিবাদ হয়ে দেশ উন্নয়নের পথে ধাবিত হয়েছে : শেখ আফিল উদ্দিন এমপি ◈ জন্মদিনে প্রধানমন্ত্রী উপহার পাঠালেন মমতা ব্যানার্জি ◈ ধর্মপাশায় শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ◈ প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র জন্মদিন উপলক্ষে পুঠিয়া আ’লীগের আলোচনা সভা ও দোয়া মাহফিল ◈ শার্শায় শেখ হাসিনার জন্মদিনে ৩ হাজার বৃক্ষ বিতরণ ◈ কোম্পানীগঞ্জে নিজ ঘরে ধর্ষণের শিকার শিশু, আটক ১ ◈ প্রধানমন্ত্রীর জন্মদিনে সিরাজগঞ্জে এতিমদের মাঝে যুবলীগের খাবার বিতরণ ◈ সোনাতলায় ইউপি সদস্য কর্তৃক সাংবাদিক লাঞ্চিত ঘটনায় ইউএনও বরাবরে অভিযোগ ◈ কুড়িগ্রামের রৌমারীতে ২০০পিচ ইয়াবাসহ আটক-১

রায়পুরে মাদক ছেড়ে কৃষি কাজে যুবক

প্রকাশিত : ০৪:৪৯ PM, ৮ সেপ্টেম্বর ২০২০ Tuesday ৭১ বার পঠিত

নুরউদ্দিন জাবেদ, রায়পুর প্রতিনিধি:
alokitosakal

নুরউদ্দিন জাবেদ,রায়পুর (লক্ষ্মীপুর)প্রতিনিধিঃ

কথায় আছে জন্ম হউক যথা আর কর্ম হউক ভালো। রাত দিন যার কর্ম ছিলো মাদক সেবন ও বিক্রি। পুলিশের তাড়ায় ঘর ছেড়ে পালিয়ে থাকা, আবার কখনো জেলে। তবুও দমিয়ে রাখতে পারেনি কেউ। ঘটনাটি লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার বামনী ইউনিয়নের বামনী গ্রামের মৃত ওহাব আলীর ছেলে সুমন (৩০) । মাদক জগতের কালো নাম ইয়াবা সুমন। একাধিক মামলার ভার কাঁধে নিয়ে দীর্ঘ দিন পুলিশের চোখ ফাঁকি দিয়েও কোন লাভ না হওয়ায় অবশেষে অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল জলিলের ভালবাসায় ও স্থানীয় চেয়ারম্যান তোফাজ্জল হোসেন মুন্সির সার্বিক সহযোগিতায় স্বাভাবিক জীবনে ফিরে আসতে কৃষি কাজে মনোযোগী হয়েছেন এ যুবক।
৮ সেপ্টেম্বর দুপুরে এ উপলক্ষে রায়পুর থানায় পুলিশের কাছে আত্মসমর্পন করে যুবক সুমন। এত উপস্থিত ছিলেন, রায়পুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল জলিল, তদন্ত শিপন বড়ুয়া, বামনী ইউপি চেয়ারম্যান তাফাজ্জল হোসেন মুন্সি, ইউপি সদস্য জহিরুল ইসলাম, এ সময় মাদকসেবী সুমনের হাতে থানা পুলিশ ও চেয়ারম্যানের তসবি, জায়নামাজ ও টুপি উপহার দেওয়া হয় এবং আগামীদিনে সঠিকভাবে চলাফেরা করার জন্য বিভিন্ন তওবা করানো হয়।
এ সময় সুমন বলেন, আমি খারাপ বন্ধুদের সাথে সঙ্গ দিয়ে প্রথমে মাদক সেবন এবং ব্যবসার সাথে জড়িত হয়েছি। বিগত জীবনে ভুল করেছি। মাদক আমার পুরো পরিবার ধ্বংস করে দিয়েছে। আমার বৃদ্ধা মা, বড় ভাই, স্ত্রীর নিষেধ অন্যদিকে রায়পুর থানার ওসি জলিল স্যারের ভালবাসায় আমি আমার জীবনে আলোর সন্ধান পেয়েছি। কর্ম হিসেবে অনেক কিছু ভেবেও কোন কাজ কর্ম না পাওয়ায় বর্তমানে কৃষিকাজ ও গবাদী পুশু লালন পালন করতে চাই। প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ আর কৃষি ও গবাদি পশু লালন পালন করে আমি বাকি জীবন কাটাতে চাই।
রায়পুর থানার ওসি আবদুল জলিল বলেন, আমি শুধুমাত্র আমার দায়িত্ব পালন করেছি, আমি মনে করি বাংলাদেশ পুলিশ মানুষের কল্যানে প্রতিজ্ঞাবদ্ধ। পুলিশ ডিপার্টমেন্টের আদর্শ বুকে ধারণ করে মানুষকে আলোর পথ দেখাবো এটাই আমার প্রত্যাশা। তবে, সুমনের মতো যে কোন মাদক সেবনকারী ও মাদককারবারীকে স্বাভাবিক জীবনে ফেরাতে আমরা থানা পুলিশের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করে যাচ্ছি। আইন অমান্যকারীদের ধরতে এবং আইনের আওতায় আনতে রায়পুর থানা পুলিশ সর্বদা প্রস্তুত রয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT