রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

১১:২৯ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ এখন থেকে রোববার সাহিত্য সকাল প্রকাশ ◈ ভূমি ব্যবস্থাপনায় সারাদেশের রোল মডেল পবা উপজেলা ভূমি অফিস ◈ ইয়াবাসহ মাদক বিক্রেতা গ্রেফতার ◈ নেত্রকোণার কলমাকান্দায় টানা বৃষ্টির কারণে জমির আমন ধান ক্ষতির আশঙ্কা দেখছেন কৃষকরা ◈ রাণীশংকৈলে পাঁচ জুয়াড়ি আটক ◈ সবাই জানে! জানেনা যাদের জানার কথা. . . . . ◈ নান্দাইলে প্রস্তাবিত প্রকল্প পরিদর্শনে পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক ◈ দুর্গাপুরে থামছে না সোমেশ্বরী নদীর তীব্র ভাঙ্গন ◈ কুড়িগ্রামের সকল থানায় নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সেবা ডেস্কে চলছে সেবা ◈ শেকৃবিতে ভিসির দায়িত্বে রেজিস্ট্রার,বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির প্রতিবাদ

সুন্দরগঞ্জে তরুন স্পোটিং ক্লাবের উদ্যোগে বৃক্ষরোপন ও ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত

প্রকাশিত : ১২:৫৫ AM, ৮ সেপ্টেম্বর ২০২০ Tuesday ৬৯ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

নিজস্ব সংবাদদাতা ।। “মুজিব বর্ষের অঙ্গিকার,প্রত্যেকে ৩ টি করে গাছ লাগান” এই স্লোগানকে সামনে রেখে – জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী “মুজিববর্ষ” উপলক্ষে বৃক্ষ রোপন কর্মসূচি পালনসহ ক্রিকেট টুর্নামেন্ট এর আয়োজন করেছে গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলার তরুন স্পোটিং ক্লাব।

৬ সেপ্টেম্বর বিকেলে উপজেলার সোনারায় ইউনিয়নের দক্ষিণ চন্দ্র মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে বৃক্ষ রোপন কর্মসূচি ও ক্রিকেট টুর্নামেন্ট উদ্বোধন করা হয়। অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আজহার আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন,সুন্দরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আশরাফুল আলম সরকার লেবু।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে এক কোটি গাছ লাগানোর পদক্ষেপ অত্যন্ত সময়োপযোগী।বৃক্ষ আমাদের অকৃত্রিম বন্ধু। করোনাভাইরাসে আক্রান্তদের জন্য সবচেয়ে বেশি প্রয়োজন হচ্ছে অক্সিজেন, যার মূল উৎস বৃক্ষ। মানুষের অস্তিত্ব রক্ষা ও সুস্থ থাকার জন্য বৃক্ষায়ন, বনায়ন, সবুজায়ন, জীববৈচিত্র্য সংরক্ষণ ও অকৃত্রিম খাদ্য উৎপাদনের জন্য তিনি সবার প্রতি আহ্বান জানান। পাশাপাশি গাছের যত্ন ও পরিচর্যার উপরও উপজেলা চেয়ারম্যান গুরুত্বারোপ করেন।
তরুণ-যুবকদের উদ্দেশ্যে উপজেলা চেয়ারম্যান মোঃ আশরাফুল আলম সরকার লেবু আরো বলেন, মাদকের প্রভাবে মানুষ জড়িয়ে পড়ে অপরাধের সঙ্গে। তাই নিজেকে সুস্থ রাখতে চাইলে মাদক ব্যবসা ও সেবন ছাড়তে হবে। স্বাস্থ্যই সকল সুখের মূল। স্বাস্থ্য ভালো না থাকলে শরীর ও মন ভালো থাকে না। এ জন্য সুস্থ জীবনযাপন করতে চাইলে খেলাধুলায় মন বসাতে হবে।

বৃক্ষরোপন কর্মসূচি ও ক্রিকেট টুর্নামেন্ট এর উদ্বোধন অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আ’লীগের ২ নং সোনারায় ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক সৈয়দ আবুনাসের মিরান। তিনি তার বক্তব্যে বলেন, রাষ্ট্রীয়ভাবে কোনো অতিথি এলে বৃক্ষের ফুল দিয়ে অতিথিদের বরণ করা হয়। বৃক্ষ থেকে সৃষ্ট অক্সিজেন আমাদের জীবন রক্ষা করে। সুতরাং গাছ লাগানো ছাড়া অন্য কোনও বিকল্প নেই। মুজিববর্ষে প্রধানমন্ত্রী যুগোপযোগী সিদ্ধান্ত নিয়েছেন।বৃক্ষরোপন কর্মসূচি শেষে শর্ট পিচ ক্রিকেট টুর্নামেন্ট এর কার্যক্রম শুরু করা হয়।খেলার সার্বিক তত্ত্বাবধায়নে ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের সুন্দরগঞ্জ ডি ডব্লিউ সরকারি কলেজ শাখার আহ্বায়ক রতন মিয়া।

এ কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন তরুন স্পোর্টিং ক্লাবের সভাপতি মোঃ মশিউর রহমান।তাছাড়াও আ’লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT