রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

১১:২৮ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ এখন থেকে রোববার সাহিত্য সকাল প্রকাশ ◈ ভূমি ব্যবস্থাপনায় সারাদেশের রোল মডেল পবা উপজেলা ভূমি অফিস ◈ ইয়াবাসহ মাদক বিক্রেতা গ্রেফতার ◈ নেত্রকোণার কলমাকান্দায় টানা বৃষ্টির কারণে জমির আমন ধান ক্ষতির আশঙ্কা দেখছেন কৃষকরা ◈ রাণীশংকৈলে পাঁচ জুয়াড়ি আটক ◈ সবাই জানে! জানেনা যাদের জানার কথা. . . . . ◈ নান্দাইলে প্রস্তাবিত প্রকল্প পরিদর্শনে পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক ◈ দুর্গাপুরে থামছে না সোমেশ্বরী নদীর তীব্র ভাঙ্গন ◈ কুড়িগ্রামের সকল থানায় নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সেবা ডেস্কে চলছে সেবা ◈ শেকৃবিতে ভিসির দায়িত্বে রেজিস্ট্রার,বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির প্রতিবাদ

নেতানিয়াহুর পদত্যাগ দাবিতে বিক্ষোভ

প্রকাশিত : ০১:৩৫ PM, ৬ সেপ্টেম্বর ২০২০ Sunday ৫৭ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

একদিকে দুর্নীতির অভিযোগ। অন্যদিকে করোনাকালে হুঁ হুঁ করে বাড়ছে বেকারত্বের সংখ্যা। এসব কারণে হতাশ হয়ে প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর পদত্যাগ দাবিতে টানা বিক্ষোভ হচ্ছে ইসরাইলে। হাজার হাজার মানুষ অংশ নিচ্ছেন এই বিক্ষোভে। তারা শনিবার রাত ও রোববার সকালেও নেতানিয়াহুর সরকারি বাসভবনের বাইরে বিক্ষোভ করছেন। কয়েক মাস ধরে চলছে এই বিক্ষোভ। তাদের দাবি একটাই পদত্যাগ করতে হবে নেতানিয়াহুকে। ১১তম সপ্তাহের মতো চলছে বিক্ষোভ।
এ খবর দিয়েছে অনলাইন আল জাজিরা।
বিক্ষোভকারীদের হাতে রয়েছে নানা রকম স্লোগান লেখা ব্যানার। তাতে লেখা ‘রেভ্যুলুশন’ বা বিপ্লব, ‘গেট আউট অব হেয়ার’। একটি ভবন থেকে টানিয়ে দেয়া হয়েছে ব্যানার। তাতে নেতানিয়াহুকে উদ্দেশ্য করে হিব্রু ভাষায় বলা হয়েছে- যথেষ্ট হয়েছে। ওদিকে বিক্ষোভকারী জনতা বিভিন্ন ব্রিজ এবং ক্রসিং পয়েন্টগুলোতে সমবেত হয়েছেন বা হচ্ছেন। তারা স্লোগান দিচ্ছেন নেতানিয়াহুর পদত্যাগ দাবির পক্ষে।
ওদিকে করোনাভাইরাস নিয়ন্ত্রণে সরকার দ্রুত ব্যবস্থা নিয়েছিল। কিন্তু সম্প্রতি অর্থনীতিকে সচল রাখতে সেই নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়। আর এতে উল্টো ফল আসতে শুরু করে। এরই মধ্যে সেখানে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা এক হাজার ছাড়িয়ে গেছে। প্রতিদিন আক্রান্তের সংখ্যা বাড়ছে। এই ধারাকে থামানোর জন্য কর্তৃপক্ষ নতুন করে লকডাউন দেয়ার কথা বিবেচনা করছে। দেশটিতে বর্তমানে করোনা আক্রান্তের সংখ্যা ২৬ হাজারের ওপরে।
সম্প্রতি বিক্ষোভ শান্তিপূর্ণ থাকলেও বিভিন্ন স্থানে পুলিশের সঙ্গে তাদের হাতাহাতি হয়েছে। কমপক্ষে ১৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে একজন মেয়েদের পোশাক পরেছিলেন প্ররোচণা দেয়া যায় এমনভাবে। সংঘর্ষে দু’জন পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন। বিক্ষোভকারীদের বামপন্থি ও নৈরাজ্য সৃষ্টিকারী হিসেবে আখ্যায়িত করেছেন নেতানিয়াহু।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT