রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

০৮:৪৯ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ এতিমদের সাথে নিয়ে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন করলো নোয়াখালী জেলা পুলিশ সুপার ◈ জাতির জনকের চিন্তা-চেতনা আর প্রধানমন্ত্রীর ভাবনা এক হওয়ায় বাঙালী জাতির আর্শিবাদ হয়ে দেশ উন্নয়নের পথে ধাবিত হয়েছে : শেখ আফিল উদ্দিন এমপি ◈ জন্মদিনে প্রধানমন্ত্রী উপহার পাঠালেন মমতা ব্যানার্জি ◈ ধর্মপাশায় শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ◈ প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র জন্মদিন উপলক্ষে পুঠিয়া আ’লীগের আলোচনা সভা ও দোয়া মাহফিল ◈ শার্শায় শেখ হাসিনার জন্মদিনে ৩ হাজার বৃক্ষ বিতরণ ◈ কোম্পানীগঞ্জে নিজ ঘরে ধর্ষণের শিকার শিশু, আটক ১ ◈ প্রধানমন্ত্রীর জন্মদিনে সিরাজগঞ্জে এতিমদের মাঝে যুবলীগের খাবার বিতরণ ◈ সোনাতলায় ইউপি সদস্য কর্তৃক সাংবাদিক লাঞ্চিত ঘটনায় ইউএনও বরাবরে অভিযোগ ◈ কুড়িগ্রামের রৌমারীতে ২০০পিচ ইয়াবাসহ আটক-১

ফ্রান্স-ইংল্যান্ডের কষ্টার্জিত জয়, চ্যাম্পিয়নের মতোই শুরু পর্তুগালের

প্রকাশিত : ০১:৩৫ PM, ৬ সেপ্টেম্বর ২০২০ Sunday ৫৩ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

উয়েফা নেশন্স লীগের শুরুটা জয় দিয়েই করেছে ফেভারিটরা। শনিবার রাতে ইংল্যান্ড ও ফ্রান্সের জয়টা কষ্টার্জিত। অন্যদিকে বর্তমান চ্যাম্পিয়ন পর্তুগাল বড় ব্যবধানে হারিয়েছে ক্রোয়েশিয়াকে।

২০১৬ ইউরো ও ২০১৮ বিশ্বকাপে চমক দেখানো আইসল্যান্ডের বিপক্ষে জিততে ঘাম ছুটে গেছে ইংলিশদের। গ্যারেথ সাউথগেটের দলকে প্রায় আটকেই দিয়েছিল আইসল্যান্ড। ম্যাচে আধিপত্য থাকলেও গোলের দেখা পাচ্ছিল না ইংলিশরা। ৭০তম মিনিটে ম্যানচেস্টার সিটির ইংলিশ ডিফেন্ডার কাইল ওয়াকার দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় সফরকারীরা। ৮৯তম মিনিটে পেনাল্টি পায় ইংল্যান্ড। রাহীম স্টার্লিংয়ের জোরালো শট ঠেকাতে গিয়ে হাতে বল লাগান ইনগাসন।
দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ২৭ বছর বয়সী এই সেন্টারব্যাক। সফল স্পটকিকে লিড এনে দেন স্টার্লিং। মাচের একদম শেষ দিকে পেনাল্টি পায় আইসল্যান্ড। কিন্তু বিয়ারনাসনের নেয়া শট চলে যায় গোলপোস্টের উপর দিয়ে। প্রতিপক্ষের মাঠ থেকে শেষের নাটকীয়তার পর স্বস্তির জয় (১-০) নিয়ে মাঠ ছাড়ে গত আসরের সেমিফাইনালিস্ট ইংল্যান্ড।

প্রত্যাশিত জয় পেয়েছে বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স। স্টকহোমের ফ্রেন্ডস অ্যারেনায় সুইডেনকে ১-০ গোলে হারিয়েছে দিদিয়ের দেশমের দল। ৪১তম মিনিটে একক নৈপুণ্যে জয়সূচক গোলটি করেন পিএসজি তারকা কিলিয়ান এমবাপ্পে।

গত আসরের চ্যাম্পিয়ন পর্তুগাল ক্রিস্টিয়ানো রোনালদোকে ছাড়াই দাপুটে জয় তুলে নিয়েছে ২০১৮ বিশ্বকাপের রানার্সআপ ক্রোয়েশিয়ার বিপক্ষে। পায়ের ইনজুরির কারণে ছিলেন না পর্তুগাল অধিনায়ক। পর্তুগিজদের আক্রমণাত্মক ফুটবলে পুরো ম্যাচে কোণঠাসা ছিল ক্রোয়েশিয়া। গোলমুখে ২৭ শট নেয় পর্তুগাল। এরমধ্যে ১১টি ছিল লক্ষ্যে। ঘরের মাঠ ড্রাগন স্টেডিয়ামে গোল পেতে পর্তুগালকে অপেক্ষা করতে হয় ৪১তম মিনিট পর্যন্ত। ২০ গজ দূর থেকে জোরালো শটে লক্ষ্যভেদ করেন ম্যানচেস্টার সিটি ডিফেন্ডার কানসেলো। ৫৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন উলভারহ্যাম্পটন ফরোয়ার্ড জোতা। ৭০ মিনিটে ব্যবধান ৩-০ করেন অ্যাতলেতিকো মাদ্রিদের ২০ বছর বয়সী ফরোয়ার্ড জোয়াও ফেলিক্স। লুকা মদ্রিচ, ইভান রাকিটিচদের কেউই ছিলেন না এই ম্যাচে। যোগ করা সময়ে ক্রোয়েশিয়ার হয়ে সান্ত্বনাসূচক গোল করেন পেতকোভিচ। ম্যাচের অন্তিম মুহূর্তে পর্তুগালের বড় জয় (৪-১) নিশ্চিত করেন আন্দ্রে সিলভা।

জয় দিয়ে আসর শুরু করেছে ফিফা র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দল বেলজিয়ামও। ডেনমার্ককে ২-০ গোল হারিয়েছে ২০১৮ বিশ্বকাপের সেমিফাইনালিস্টরা।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT